ঢাকা বুধবার, অক্টোবর ২৭, ২০২১
ওয়াশিংটন ডিসিতে আ’লীগের উদ্যোগে কেক কেটে ও আনন্দ সমাবেশ করে প্রধানমন্ত্রীর জন্মদিন পালিত
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০৯-২৯ ০০:২০:৩৪
কেক কেটে ও আনন্দ সমাবেশ করে উৎসব মুখর পরিবেশে নানা কর্মসূচির মধ্য দিয়ে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন পালন করা হয়েছে -মাতৃকন্ঠ।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উদ্যোগে ওয়াশিংটন ডিসির স্থানীয় সময় গতকাল ২৮শে সেপ্টেম্বর কেক কেটে ও আনন্দ সমাবেশ করে উৎসব মুখর পরিবেশে নানা কর্মসূচির মধ্য দিয়ে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন পালন করা হয়েছে।
মার্কিন যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসিতে বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিনে কেক কাটেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ এমপি ও প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক প্রফেসর ডা. এ বি এম আব্দুল্লাহসহ যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ, বিভিন্ন স্টেট আওয়ামী লীগ ও এর অঙ্গ এবং সহযোগী সংগঠনের নেতা-কর্মী ও সমর্থকগণ।
এছাড়া হোয়াইট হাউজের সামনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে আনন্দ সমাবেশের আয়োজন করে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ।
যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক আব্দুস সামাদ আজাদের সঞ্চালনায় এ আনন্দ সমাবেশ অনুষ্ঠিত হয়। আনন্দ সমাবেশে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ, বিভিন্ন স্টেট আওয়ামী লীগ ও এর অঙ্গ এবং সহযোগী সংগঠনের নেতা-কর্মীবৃন্দ বক্তব্য রাখেন।
এ সময় স্লোগান দিয়ে তারা সরকারের বিভিন্ন অর্জনের কথা তুলে ধরেন। আনন্দ সমাবেশ চলাকালে পুরো এলাকা হোয়াইট হাউজের সামনে জুড়ে প্রবাসী নেতা-কর্মী ও সমর্থকদের পদচারণায় মুখর ছিল।
আওয়ামী লীগ, যুবলীগ, বঙ্গবন্ধু ফাউন্ডেশন, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা আওয়ামী লীগ, বঙ্গবন্ধু আইনজীবী পরিষদ, আওয়ামী আইনজীবী পরিষদ, পেশাজীবী সমন্বয় পরিষদের নেতাকর্মীরা হোয়াইট হাউজের সামনে আনন্দ সমাবেশে এসেছিলেন বিভিন্ন ব্যানার ও ফেস্টুন হাতে নিয়ে।
হোয়াইট হাউজের সামনে আনন্দ সমাবেশ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভ্যর্থনা জানাতে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ, পেনসিলভেনিয়া স্টেট আওয়ামী লীগ, নিউজার্সি স্টেট আওয়ামী লীগ ও ভার্জিনিয়া স্টেট আওয়ামী লীগ থেকে ৫শতাধিক নেতা কর্মীগণের আগমন ঘটেছে।
  এছাড়াও হোয়াইট হাউজের সামনে আনন্দ সমাবেশে এসেছিলেন যুক্তরাষ্ট্র মহিলা আওয়ামী লীগসহ মুক্তিযোদ্ধা সংসদের ব্যানারে বীর মুক্তিযোদ্ধারা, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের ব্যানারে বিশিষ্টজনেরা, কানেটিকাট, মিশিগান, ফ্লোরিডা, জর্জিয়া, ম্যারিল্যান্ড, ওয়াশিংটন ডিসি, বস্টন স্টেট থেকেও প্রবাসী ও আওয়ামী লীগের নেতা-কর্মীরা এসেছিলেন প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে।
এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৬তম অধিবেশনে যোগ দিতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইটে নিউইয়র্কের স্থানীয় সময় ১৯শে সেপ্টেম্বর বিকেলে নিউইয়র্ক পৌঁছান।
বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানাতে নিউইয়র্কের এফ কেনেডি আন্তর্জাতিক বিমানবন্দরে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনে দলের নেতা-কর্মী ও সমর্থকদের উষ্ণ অভ্যর্থনায় সিক্ত হন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘ সদর দপ্তরে নিউইয়র্কে স্থানীয় সময় গত ২৪শে সেপ্টেম্বর জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৬তম অধিবেশনে ভাষণ দেন।
এছাড়া জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৬তম অধিবেশনে ভাষণ দেয়া উপলক্ষে নিউইয়র্কে জাতিসংঘ সদর দপ্তরের সামনে স্থানীয় সময় গত ২৪শে সেপ্টেম্বর যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের আয়োজনে শান্তি সমাবেশ অনুষ্ঠিত হয়।
জন্মদিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বর্তমানে জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৬তম অধিবেশনে যোগ দিতে নিউইয়র্কে সপ্তাহব্যাপী কর্মসূচি শেষ করে ওয়াশিংটন ডিসিতে অবস্থান করছেন। 

টেকসই উত্তরণ ত্বরান্বিত করতে এলডিসির দেশগুলোতে প্রয়োজন উৎপাদন সক্ষমতা বিনির্মাণ---রাবাব ফাতিমা
এজেন্ডা ২০৩০ অর্জনে কোভিড-ভ্যাক্সিনে সার্বজনীন প্রবেশাধিকার নিশ্চিত করার আহ্বান রাষ্ট্রদূত ফাতিমার
সন্ত্রাসবাদকে কোনো ধর্ম, জাতি, সংস্কৃতি বা সমাজের সাথে যুক্ত করা উচিত নয়---রাষ্ট্রদূত রাবাব ফাতিমা
সর্বশেষ সংবাদ