ঢাকা বুধবার, অক্টোবর ২৭, ২০২১
গোয়ালন্দের পদ্মায় অভিযান অব্যাহত আরো ৫ জেলের ১৩দিনের কারাদন্ড
  • মইনুল হক মৃধা
  • ২০২১-১০-১৪ ০০:৪৩:১৫
গোয়ালন্দ উপজেলাধীন পদ্মা নদীতে গতকাল ১৩ই অক্টোবর ভোরে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করে ৫ জন জেলেকে আটক করে -মাতৃকণ্ঠ।

প্রধান প্রজনন মৌসুম উপলক্ষে ইলিশ আহরণের সরকারী নিষেধাজ্ঞা বাস্তবায়নে রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলাধীন পদ্মা নদীতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত রয়েছে। 

  এরই ধারাবাহিকতায় গোয়ালন্দ উপজেলার সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ রফিকুল ইসলামের নেতৃত্বে গতকাল ১৩ই অক্টোবর ভোর রাত ৩টা থেকে সকাল ৮টা পর্যন্ত চর বেতকা, রাখালগাছিসহ পদ্মা নদীর বিভিন্ন পয়েন্টে অভিযান পরিচালনা করা হয়। 

  এ সময় নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরার দায়ে ৫ জন জেলেকে আটক, ৫০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ ও ৫ কেজি জাটকা ইলিশ মাছ উদ্ধার করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে মৎস্য সংরক্ষণ আইনের সংশ্লিষ্ট ধারায় আটককৃত ৫ জন জেলের প্রত্যেককে ১৩দিন করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়। এছাড়াও জব্দকৃত জাল নদীর পাড়ে আগুনে পুড়িয়ে বিনষ্ট ও উদ্ধারকৃত মাছ স্থানীয় দরিদ্র মানুষের মধ্যে বিতরণ করা হয়। 

  উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা(অঃ দাঃ) মোঃ রেজাউল শরীফ এবং ইনচার্জ জাকির হোসেনের নেতৃত্বে দৌলতদিয়া নৌ-ফাঁড়ি পুলিশের একটি দল অভিযানে সহযোগিতা করেন। 

  উল্লেখ্য, প্রধান প্রজনন মৌসুম উপলক্ষে গত ৪ঠা অক্টোবর থেকে সারা দেশে ২২দিনের ইলিশ আহরণের সরকারী নিষেধাজ্ঞা শুরু হয়েছে, যা আগামী ২৫শে অক্টোবর সমাপ্ত হবে।  

টাকার বিনিময়ে গোয়ালন্দ উপজেলা বিএনপির কমিটি দেয়ার অভিযোগ!
দৌলতদিয়া ঘাট এলাকায় হাইড্রোলিক হর্ণ ব্যবহার করায় ৬টি যানবাহনকে জরিমানা
ভ্রাম্যমাণ আদালতে গোয়ালন্দ উপজেলার উজানচরের মুরগীর খামারীকে ফের জরিমানা
সর্বশেষ সংবাদ