ঢাকা শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
ইতালির বাংলাদেশ দূতাবাসে শেখ রাসেল দিবস উদযাপন
  • ইতালি প্রতিনিধি
  • ২০২১-১০-১৯ ১৪:২৭:২৭
ইতালির রোমস্থ বাংলাদেশের দূতাবাসের আয়োজনে গত ১৮ই অক্টোবর শেখ রাসেলের ৫৮তম জন্মদিন ‘শেখ রাসেল দিবস’ উদযাপন করা হয় -মাতৃকণ্ঠ।

ইতালির রোমস্থ বাংলাদেশের দূতাবাসের আয়োজনে গত ১৮ই অক্টোবর যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৮তম জন্মদিন ‘শেখ রাসেল দিবস’ উদযাপন করা হয়। 

  জুম প্লাটফর্মে আয়োজিত অনুষ্ঠানসূচীর মধ্যে ছিল-শহীদ শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ, পবিত্র ধর্মগ্রন্থসমূহ থেকে পাঠ, শেখ রাসেলের স্মরণে এক মিনিট নীরবতা পালন, বাণী পাঠ, প্রামাণ্যচিত্র প্রদর্শন, আলোচনা অনুষ্ঠান এবং শেখ রাসেলসহ তার পরিবারের সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত।

  ইতালি, মন্টেনিগ্রো ও সার্বিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোঃ শামীম আহসান তার বক্তব্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, শহীদ শেখ রাসেল এবং ১৯৭৫ এর ১৫ই আগস্টের রাতে নিহত সকল শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন ও স্মৃতিচারণ করে বলেন, শেখ রাসেল বাংলাদেশের শিশুদের কাছে সবসময় অনুপ্রেরণার উৎস হিসেবে বিবেচিত হবে। দিবসটির প্রতিপাদ্য ‘শেখ রাসেল দীপ্ত জয়োল্লাস, অদম্য আত্মবিশ্বাস’ যথার্থই দিবসটির চেতনায় সাথে সঙ্গতিপূর্ণ। 

  দূতাবাসের কাউন্সিলর এএসএম সায়েম অনুষ্ঠান সঞ্চালন করেন। অনুষ্ঠানে দূতাবাসের কর্মকর্তা-কর্মচারী ছাড়াও প্রবাসী রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ এবং গণমাধ্যম কর্মীরা ডিজিটাল মাধ্যমে অংশগ্রহণ করেন। কমিউনিটির বক্তাগণ শহীদ শেখ রাসেলের স্মৃতি রোমন্থন করে রাষ্ট্রীয়ভাবে দিবসটি পালনের সিদ্ধান্তের জন্য সরকারকে ধন্যবাদ জানান।

সোলায়মান আলী যুক্তরাষ্ট্র আ’লীগের সহ-সভাপতি নির্বাচিত
পার্বত্য শান্তিচুক্তি বাস্তবায়নের অগ্রগতি জাতিসংঘে তুলে ধরলেন প্রতিনিধি দল
নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেটে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত
সর্বশেষ সংবাদ