ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
পাংশায় ১১২৫তম কাব-স্কাউটিং বিষয়ক ওরিয়েন্টেশন অনুষ্ঠিত
  • মোক্তার হোসেন
  • ২০২১-১১-০৩ ১৫:৪৬:৫৭

বাংলাদেশ স্কাউটস, পাংশা উপজেলা শাখার উদ্যোগে গতকাল ৩রা নভেম্বর পাংশা উপজেলা পরিষদ হলরুমে ১১২৫তম কাব-স্কাউটিং বিষয়ক ওরিয়েন্টেশন কোর্স অনুষ্ঠিত হয়েছে।
  পাংশা উপজেলা নির্বাহী অফিসার মেহাম্মাদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে পাংশা উপজেলা পরিষদের  চেয়ারম্যান ফরিদ হাসান ওদুদ, মহিলা ভাইস চেয়ারম্যান রোকেয়া বেগম, পাংশা মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মাসুদুর রহমান, বাংলাদেশ স্কাউটস ফরিদপুরের উপ পরিচালক মোঃ শামীমুল ইসলাম, স্কাউটস উডবেজার শচীনন্দন দাস ও পাংশা উপজেলা স্কাউটস’র সম্পাদক সামসুল আলম প্রমূখ উপস্থিত ছিলেন। 
  বাংলাদেশ স্কাউটস ঢাকা অঞ্চলের পরিচালনায় ওরিয়েন্টেশন কোর্সে কোর্স লিডারের দায়িত্ব পালন করেন স্কাউটার অখিল কুমার কুন্ডু এ.এল.টি।
  অনুষ্ঠানে বক্তারা বলেন, সন্তানকে আদর্শবান দেশপ্রেমিক নাগরিক হিসেবে গড়তে হলে স্কাউটিং কার্যক্রম অত্যন্ত গুরুত্বপূর্ণ। বর্তমান সরকার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে স্কাউটসদল গঠন ও পরিচালনা বাধ্যতামূলক করেছে। ছেলেদের পাশাপাশি মেয়েদেরকেও স্কাউটস আন্দোলনে সম্পৃক্ত হওয়ার গুরুত্বারোপ করেন বক্তারা। 
  জানা যায়, ওরিয়েন্টেশন কোর্সে পাংশা উপজেলার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয় থেকে ৫০ জন শিক্ষক অংশগ্রহণ করেন। কাবদল কিভাবে গঠন করতে হয় এবং স্কাউটিং কার্যক্রমে সম্পৃক্ত হয়ে নিজেকে যোগ্য কাব লিডার হওয়ার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ আলোচনা করা হয়। ওরিয়েন্টেশন কোর্স শেষে সংশ্লিষ্ট সকলের মাঝে সনদপত্র বিতরণ করা হয়। অনুষ্ঠানে স্কাউটস নেতৃবৃন্দ ও সংশ্লিষ্ট শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

 

পাংশা উপজেলা নির্বাচনে বুড়ো চেয়ারম্যান রিংকু ও ইতি ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী
কালুখালীতে চেয়ারম্যান পদে পুনরায় টিটো ভাইস চেয়ারম্যান পদে সুমন ও টুকটুকি বিজয়ী
পাংশা উপজেলা নির্বাচনে অশুভ শক্তির বিরুদ্ধে বিজয়-----জেলা আওয়ামী লীগ নেতা মিতুল হাকিম
সর্বশেষ সংবাদ