ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
পাংশা সরকারী কলেজ শিক্ষক পরিষদের স্থগিতকৃত ২টি পদে পুনরায় নির্বাচন কাল
  • মোক্তার হোসেন
  • ২০২১-১১-১৭ ১২:৩০:১৪

রাজবাড়ী জেলার ঐতিহ্যবাহী পাংশা সরকারী কলেজের শিক্ষক পরিষদের স্থগিতকৃত যুগ্ম সাধারণ সম্পাদক ও কোষাধ্যক্ষ দু’টি পদে কাল ১৮ই নভেম্বর পুনঃনির্বাচন অনুষ্ঠিত হবে। 

  সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে। পাংশা সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর হোসনেয়ারা খাতুন এবং প্রধান নির্বাচন কমিশনার ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান মোঃ সহিদুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

  তারা বলেন, পাংশা সরকারী কলেজ শিক্ষক পরিষদ নির্বাচন-২০২১ গত ১১ই নভেম্বর শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়। নির্বাচনে সাধারণ সম্পাদক পদে সমাজবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান এ.কে.এম শরিফুল মোরশেদ রনজু, সাংস্কৃতিক সম্পাদক পদে ভূগোল ও পরিবেশ বিভাগের সহকারী অধ্যাপক মঞ্জুরুল ইসলাম ও ক্রীড়া সম্পাদক পদে গণিত বিভাগের প্রধান কে.এম বিল্লাহ খান নির্বাচিত হন। 

  ওই নির্বাচনে যুগ্ম সাধারণ সম্পাদক পদে বাংলা বিভাগের সহকারী অধ্যাপক শিব শঙ্কর চক্রবর্তী ও ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক একেএম মনোয়ারুল ইসলাম এবং কোষাধ্যক্ষ পদে মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক তোফাজ্জেল হোসেন ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক তৈয়েবুর রহমান প্রত্যেকে ২৬ ভোট করে পান। 

  যুগ্ম সাধারণ সম্পাদক ও কোষাধ্যক্ষ পদে পুনঃনির্বাচনের জন্য ১৮ই নভেম্বর দিন ধার্য্য করা হয়েছে। অবাধ সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ ভোট গ্রহণের লক্ষ্যে নির্বাচনী আচরণ বিধিমালা তৈরী করা হয়েছে। যার মধ্যে রয়েছে- নির্বাচন অনুষ্ঠানের দিন কলেজ ক্যাম্পাসে কোনো প্রকার সভা-সমাবেশ করা কিংবা শ্লোগান দেওয়া যাবে না, নির্বাচন পর্যবেক্ষণকারী বা পোলিং এজেন্টের দায়িত্ব পালন করবেন বর্তমান শিক্ষক পরিষদ, বৈধ ভোটের নির্ধারিত প্রতীক বা চিহ্ন ক্রস চিহ্ন, ভোট গ্রহণ কক্ষে প্রার্থী বা প্রার্থীর মনোনীত প্রতিনিধি ব্যতীত অন্য কেউ অবস্থান করতে পারবেন না, ভোট গ্রহণ কক্ষে কোনো প্রার্থীর পক্ষে ভোট চাওয়া যাবে না, ভোট প্রদানের জন্য ভোটারগণ নির্বাচন কমিশনারের নিকট থেকে ব্যালট পেপার গ্রহণ পূর্বক নির্ধারিত গোপন কক্ষে ভোট চিহ্ন প্রদান করে ভাঁজকৃত ব্যালট পেপার অধ্যক্ষ মহোদয় ও নির্বাচন কমিশনারের সন্মুখে ব্যালট বক্সে প্রদান করতে হবে, ভোট চিহ্ন (ক্রস চিহ্ন) ছাড়া অন্য যে কোনো প্রকার চিহ্ন দাগ বর্ণ ফোটা সাংকেতিক চিহ্ন ব্যালট পেপারের সামনে বা পেছনে থাকলে সেই ব্যালট পেপার বাতিল বলে গণ্য হবে, নির্বাচনে অংশগ্রহণকারী ভোটার নির্বাচন কমিশনার কর্তৃক প্রদত্ত নির্ধারিত কলম ব্যতীত অন্য কোনো কলম দ্বারা ভোট প্রদান করতে পারবেন না, নির্বাচন কক্ষে- ভোট প্রদানের কক্ষে মোবাইল নিয়ে প্রবেশ করা যাবে না, ভোট গণনার কক্ষে প্রার্থী ও বর্তমান শিক্ষক পরিষদ ব্যতীত অন্য কেউ থাকতে পারবেন না, গণনাকৃত ব্যালট পেপার অধ্যক্ষ ও নির্বাচন কমিশনারের অনুমতি ব্যতীত কেউ দেখতে পারবেন না, ভোট দিয়ে ভোটারগণ নির্বাচন কক্ষ ত্যাগ করবেন ও নির্বাচন সংক্রান্ত যাবতীয় কর্মসূচি নির্বাচন কমিশনার কর্তৃক সংরক্ষিত। 

  নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রধান মোঃ সহিদুর রহমান এবং নির্বাচন কমিশনার হিসেবে বাংলা বিভাগের বিভাগীয় প্রধান মোঃ শরিফুল ইসলাম ও সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক খালেদা খাতুন দায়িত্ব পালন করছেন।

  অধ্যক্ষ প্রফেসর হোসনেয়ারা খাতুন বলেন, শিক্ষাবান্ধব পরিবেশ গঠনে যা যা করার দরকার তা করা হবে। কোনো অনিয়ম-বিশৃঙ্খলা সৃষ্টির সুযোগ দেওয়া হবে না।

  উল্লেখ্য, গত ১২ই সেপ্টেম্বর পাংশা সরকারী কলেজে অধ্যক্ষ হিসেবে যোগদান করার পর থেকে অধ্যক্ষ প্রফেসর হোসনেয়ারা খাতুন পাংশা সরকারী কলেজের সকল শিক্ষক ও কর্মচারীদের সমন্বয়ে শিক্ষাবান্ধব পরিবেশ গঠনে নিরলস ভাবে কাজ করছেন।

পাংশা উপজেলা নির্বাচনে মোটর সাইকেল প্রতীকের সমর্থনে বিভিন্ন স্থানে মিছিল-সভা
গোয়ালন্দে ছাত্রলীগের উদ্যোগে বিদ্যালয়ে বৃক্ষ রোপণ কর্মসূচি
বেলগাছি বাজারের দুই ব্যবসায়ীকে জরিমানা
সর্বশেষ সংবাদ