ঢাকা সোমবার, ডিসেম্বর ৬, ২০২১
গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে রাজবাড়ীর আদালতে মামলা
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-১১-২৪ ০১:২৪:৪৪

বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের শহীদদের সম্পর্কে কটূক্তি করে সম্পর্কে কটুক্তির অভিযোগে গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র ও বহিষ্কৃত আওয়ামী লীগ নেতা জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে রাজবাড়ীর ১নং আমলী আদালতে মামলা দায়ের হয়েছে। 
  ‘মানবিক বাংলাদেশ সোসাইটি’ নামক একটি সংগঠনের রাজবাড়ী পৌর শাখার সভাপতি শশী আক্তার বাদী হয়ে গতকাল ২৩শে নভেম্বর রাজবাড়ীর ১নং আমলী আদালতে দন্ড বিধির ৫০৪/৫০৫/৫০৫(ক) ধারায় সি.আর-৭৭২ নং মামলাটি দায়ের করেন। আদালতের বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ সুমন হোসেন মামলাটি তদন্ত করে প্রতিবেদন দেয়ার জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)কে আদেশ দিয়েছেন।
  মামলার অভিযোগে উল্লেখ করা হয়েছে, গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র জাহাঙ্গীর আলম জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং মুক্তিযুদ্ধের বীর শহীদদের সম্পর্কে কটূক্তি করে বক্তব্য রাখেন। যা সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। এতে অসংখ্য মানুষের মতো বাদী মর্মাহত হন এবং এ ব্যাপারে মামলা দায়েরের সিদ্ধান্ত নেন। 
  এ ব্যাপারে মামলার বাদী শশী আক্তার বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সারা জীবন বাঙালী জাতির মুক্তির জন্য সংগ্রাম করেছেন। অসংখ্যবার কারাবরণ করেছেন। তার নেতৃত্বে বাঙালী জাতি মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ে এবং ৩০ লক্ষ শহীদ ও ২ লক্ষ মা-বোনের ইজ্জতের বিনিময়ে স্বাধীনতা অর্জন করে। এতে তুচ্ছ-তাচ্ছিল্য করে গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র জাহাঙ্গীর আলম জাতিকে চরমভাবে হেয় করেছেন। এ জন্য তার দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে মামলাটি দায়ের করেছি।
  আদালতে বাদীর পক্ষে এডঃ শেখ মোঃ মেহেদী হাসান মামলাটি পরিচালনা করেন। 
  উল্লেখ্য, কিছুদিন পূর্বে গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র জাহাঙ্গীর আলমের বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের শহীদদের সম্পর্কিত বিতর্কিত বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে কেন্দ্রীয় আওয়ামী লীগের পক্ষ থেকে তাকে শোকজ করা হয়। তিনি শোকজের জবাব দেন। কিন্তু এতে সন্তুষ্ট না হওয়ায় সম্প্রতি অনুষ্ঠিত আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভায় তাকে গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদ থেকে এবং আওয়ামী লীগের প্রাথমিক সদস্য পদ থেকে বহিষ্কার করা হয়। 

 

ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাব ঃ মহাসড়কে হেডলাইট জ্বালিয়ে যানবাহন চলাচল
কমিশন বৃদ্ধিসহ ৭দফা দাবী বাস্তবায়নে সোচ্চার লাইসেন্সপ্রাপ্ত স্ট্যাম্প ভেন্ডাররা
ফরিদপুর নানা আয়োজনে জাতীয় ও আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস পালিত
সর্বশেষ সংবাদ