ঢাকা শনিবার, এপ্রিল ২০, ২০২৪
দুর্নীতির দায়ে গাজীপুরের মেয়র জাহাঙ্গীর আলম সাময়িক বরখাস্ত
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-১১-২৫ ১৫:৫৫:৩৩

গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলমকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

  স্থানীয় সরকার মন্ত্রণালয় এ বিষয়ে গতকাল ২৫শে নভেম্বর এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে। এতে বলা হয়, জাহাঙ্গীরের বিরুদ্ধে ভূয়া দরপত্র, আরএফকিউ, বিভিন্ন পদে অযৌক্তিক লোকবল নিয়োগ, বিশ্ব ইজতেমা উপলক্ষে ভূয়া বিল ভাউচারের মাধ্যমে ও একই কাজ বিভিন্ন প্রকল্পে দেখিয়ে অর্থ আত্মসাত এবং প্রতি বছর হাট-বাজার ইজারার অর্থ যথাযথভাবে নির্ধারিত খাতে জমা না রাখাসহ নানাবিধ অভিযোগের সুষ্ঠু তদন্তের জন্য তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

  এতে আরো বলা হয়, ভূমি দখল ও ক্ষতি পূরণ ব্যতিত রাস্তা প্রশস্ত করা সংক্রান্ত প্রাপ্ত অভিযোগটির বিষয়ে সিটি কর্পোরেশনের মতামত জানতে চাওয়া হলেও অদ্যাবধি কোন ধরনের মতামত প্রদান করা হয় নি।

  এই সকল অভিযোগসমূহ ক্ষমতার অপব্যবহার, বিধি-নিষেধ পরিপন্থি কার্যকলাপ, দুর্নীতি ও ইচ্ছাকৃত অপশাসনের শামিল, যা সিটি কর্পোরেশন আইন অনুযায়ী অপসারণযোগ্য অপরাধ। ইতোমধ্যে অভিযোগসমূহের তদন্ত কার্যক্রম শুরু হয়েছে।  

  সুষ্ঠু তদন্ত কার্যক্রম পরিচালনার স্বার্থে মোহাম্মদ জাহাঙ্গীর আলমকে গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়রের পদ থেকে সাময়িক বরখাস্ত করা হল।

  এতে আরো বলা হয়, সিটি কর্পোরেশন আইন, ২০০৯ এর ধারা ১২(২) অনুযায়ী এই আদেশ পাওয়ার ৩(তিন) দিনের মধ্যে সাময়িক বরখাস্তকৃত মেয়র ক্রমানুসারে মেয়র প্যানেলের জ্যেষ্ঠ সদস্যদের কাছে নিজ দায়িত্ব হস্তান্তর করবেন।

‘আল্পনায় বৈশাখ ১৪৩১’ বিশ্বরেকর্ড গড়ার দ্বারপ্রান্তে বাংলাদেশ
সদরঘাটে দুর্ঘটনা:৫ কর্মী পুলিশ হেফাজতে
নরসিংদীতে ২ মোটরসাইকেল আরোহী নিহত
সর্বশেষ সংবাদ