ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
এমজিএসপি’র মাধ্যমে রাজবাড়ী পৌর এলাকায় বহুমুখী উন্নয়ন করা সম্ভব হবে ---কাজী ইরাদত আলী
  • খন্দকার রবিউল ইসলাম
  • ২০২১-১১-৩০ ১৪:৫৬:১০
রাজবাড়ী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি কাজী ইরাদত আলী গতকাল ৩০শে নভেম্বর সকালে পৌরসভার হলরুমে ‘ফিজিবিলিটি স্টাডি ফর ফলোআপ ফিউচার আরবান অপারেশন ইন বাংলাদেশ’ শীর্ষক ওয়ার্কশপে বক্তব্য রাখেন -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী বলেছেন, এমজিএসপির প্রকল্পের মাধ্যমে পৌরসভার বহুমুখী উন্নয়ন করা সম্ভব হবে। মেয়র ও কাউন্সিলররা সম্মিলিতভাবে কাজ করলে উন্নয়ন করা খুব বেশী কষ্টের নয়। যে স্বপ্ন নিয়ে প্রধানমন্ত্রী দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন সেটি বাস্তবায়নের মাধ্যমে রাজবাড়ী পৌরসভা যেন মানুষের কাজে লাগে। 

  গতকাল ৩০শে নভেম্বর সকালে রাজবাড়ী পৌরসভার হলরুমে বিশ্ব ব্যাংকের সহায়তায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর এলজিইডি’র অধীনে মিউনিসিপ্যাল গভর্ন্যান্স অ্যান্ড সার্ভিস প্রজেক্ট (এমজিএসপি)’র আওতায় ‘ফিজিবিলিটি স্টাডি ফর ফলোআপ ফিউচার আরবান অপারেশন ইন বাংলাদেশ’ শীর্ষক ওয়ার্কশপে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

  বর্জ্য ব্যবস্থাপনা, আয়বর্ধক কার্যক্রম গ্রহণ এবং অবকাঠামো উন্নয়নে এমজিএসপি প্রকল্পের সফলতা কামনা করে কাজী ইরাদত আলী আরো বলেন, আয়বর্ধক কার্যক্রম গ্রহণের মাধ্যমে রাজবাড়ী পৌরসভাকে স্বাবলম্বী করতে হবে। এর মাধ্যমেই নাগরিকদের উপর আরোপিত ট্যাক্স আরো সহনীয় করা সম্ভব। এছাড়া ল্যান্ডফিল্ড স্টেশনের(ময়লা ফেলার জায়গা) আধুনিকায়ন এবং নতুন একটি ল্যান্ডফিল্ড স্টেশন নির্মাণ সম্ভব হলে বর্জ্য ব্যবস্থাপনায় উন্নয়ন সাধন হবে। 

  এছাড়াও তিনি শহরের জলাবদ্ধতা নিরসন, যানজট নিরসন, সড়ক প্রশস্তকরণ, বিনোদন কেন্দ্র নির্মাণ, শিশু হাসপাতাল চালুসহ পৌরসভার বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডের ব্যাপারে পরামর্শমূলক আলোচনা করেন। 

  পৌর মেয়র আলমগীর শেখ তিতু’র সভাপতিত্বে কর্মশালায় অন্যান্যের মধ্যে পৌরসভার ৬নং ওয়ার্ডের কাউন্সিলর ও প্যানেল মেয়র নির্মল কৃষ্ণ চক্রবর্তী শেখর, এমজিএসপি’র পরামর্শক প্রকৌশলী এস.এম মহিবুল্লাহ, ইঞ্জিনিয়ার রাসেদুল আলম, পৌরসভার সচিব তায়েব আলী, নির্বাহী প্রকৌশলী এ.এইস.এস মোহাম্মদ আলী, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম সফি, রাজবাড়ী সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর মোঃ কুদরত আলী ও এনজিও রাসের নির্বাহী পরিচালক লুৎফর রহমান লাবু প্রমুখ বক্তব্য রাখেন। ওয়ার্কশপ সঞ্চালনা করেন পৌরসভার প্রশাসনিক কর্মকর্তা নজরুল ইসলাম।

রাজবাড়ীতে জাতীয় আইনগত সহায়তা দিবসে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা
রাজবাড়ী সফরে নির্বাচন কমিশনার মোঃ আলমগীর
রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ে রাজস্ব সম্মেলনসহ কয়েকটি সভা
সর্বশেষ সংবাদ