ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
রাজবাড়ীতে পুরোহিত ও সেবাইতদের দক্ষতা বৃদ্ধিকরণ প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-১১-৩০ ১৪:৫৬:৩৬
রাজবাড়ী কালেক্টরেটের সম্মেলন কক্ষে গতকাল ৩০শে নভেম্বর পুরোহিত ও সেবাইতদের দক্ষতা বৃদ্ধিকরণ অবহিতকরণ সভায় জেলা প্রশাসক দিলসাদ বেগম বক্তব্য রাখেন -মাতৃকণ্ঠ।

ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ‘ধর্মীয় ও আর্থ-সামাজিক প্রেক্ষাপটে রাজবাড়ীতে পুরোহিত ও সেবাইতদের দক্ষতা বৃদ্ধিকরণ প্রকল্প(২য় পর্যায়)’ এর আওতায় ‘ওহঃৎড়ফঁপঃড়ৎু ঈড়ঁৎংব ভড়ৎ ঞৎধরহবৎ ঙভভরপবৎ’ শীর্ষক অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

  পুরোহিত ও সেবাইতদের দক্ষতা প্রশিক্ষণ কার্যক্রম জেলা কার্যালয় ফরিদপুরের আয়োজনে গতকাল ৩০শে নভেম্বর সকালে রাজবাড়ী কালেক্টরেটের সম্মেলন কক্ষে এই অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়। 

  সভায় প্রধান অতিথি হিসেবে জেলা প্রশাসক দিলসাদ বেগম এবং বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান বক্তব্য রাখেন।

  অতিরিক্ত জেলা প্রশাসক(শিক্ষা ও আইসিটি) সূবর্ণা রাণী সাহার সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) জয়ন্তী রূপা রায়, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি প্রদীপ্ত চক্রবর্তী কান্ত, সাধারণ সম্পাদক স্বপন কুমার দাস, রাজবাড়ী প্রেসক্লাবের সভাপতি এডঃ খান মোঃ জহুরুল হক, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মোঃ ফজলুর রহমান, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ফরিদপুর আঞ্চলিক কার্যালয়ের জুনিয়র কনসালটেন্ট মিঠুন কুমার বিশ্বাস ও সুমন চন্দ্র পাল প্রমুখ বক্তব্য রাখেন। 

  প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক দিলসাদ বেগম পুরোহিত ও সেবাইতদের মানসম্পন্ন প্রশিক্ষণের উপর গুরুত্ব দিয়ে বলেন, ইমামদের ৪৫ দিনের প্রশিক্ষণ হয়। কিন্তু পুরোহিত ও সেবাইতদের প্রশিক্ষণ হয় ৯দিন করে। এ জন্য তিনি প্রশিক্ষণের সময় বাড়ানোর উপর জোর দেন। তিনি পুরোহিত ও সেবাইতদের দক্ষতা বৃদ্ধির জন্য ভালোভাবে প্রশিক্ষণ নেয়ার আহ্বান জানান।

  উল্লেখ্য, প্রকল্পের আওতায় সারা দেশের প্রায় ৪০ হাজার পুরোহিত ও সেবাইতকে দক্ষতা বৃদ্ধির প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে। রাজবাড়ী জেলায় ২৫জন করে পুরোহিত ও সেবাইত ৭০০ টাকা করে ভাতা পাচ্ছেন। প্রশিক্ষণের বিষয়বস্তুর মধ্যে রয়েছে পুরোহিতদের জন্য হিন্দু আইন ও পূজা পদ্ধতি, ভূমি আইন, আইসিটি ও ডিজিটাল বাংলাদেশ, খাদ্য, পুষ্টি ও স্বাস্থ্য সেবা এবং সেবাইতদের জন্য সামাজিক মূল্যবোধ, কৃষি ও বনায়ন, গবাদীপশু পালন ইত্যাদি।  

রাজবাড়ীতে জাতীয় আইনগত সহায়তা দিবসে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা
রাজবাড়ী সফরে নির্বাচন কমিশনার মোঃ আলমগীর
রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ে রাজস্ব সম্মেলনসহ কয়েকটি সভা
সর্বশেষ সংবাদ