ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
রাজবাড়ীতে দুইটি ইটভাটায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান॥১টিতে ২লক্ষ টাকা জরিমানা
  • চঞ্চল সরদার
  • ২০২১-১১-৩০ ১৪:৫৭:১১
ভ্রাম্যমাণ আদালত গতকাল ৩০শে নভেম্বর বালিয়াকান্দি উপজেলার ২টি ইটভাটায় অভিযান পরিচালনা করে -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইফুল হুদা’র নেতৃত্বে গতকাল ৩০শে নভেম্বর দুপুরে বালিয়াকান্দি উপজেলার সদর ইউনিয়নের দক্ষিণবাড়ী ও নবাবপুর ইউপির ২টি ইটভাটায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

  অভিযানকালে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ)(সংশোধন) আইন ২০১৯ লঙ্ঘনের দায়ে বালিয়াকান্দির ইন্দুরদীর মোঃ আবু জাফরের পরিচালনাধীন “আর এস বি ব্রিকস্” নামক ইটভাটাকে ২লক্ষ টাকা জরিমানা আদায় এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর সহায়তায় পানি দিয়ে ইটভাটার আগুন নেভানো হয় ও কাঁচা ইট ভিজিয়ে নষ্ট করা হয়। 

  এছাড়াও বালিয়াকান্দি উপজেলার দক্ষিণবাড়ীর মেসার্স এনএসবি ব্রিকস নামক ইট ভাটায় অভিযান চালানো হয়। এ সময় ইটভাটার কার্যক্রম বন্ধ রাখা সংক্রান্ত হাইকোর্টের রায়ের বিরুদ্ধে করা আপীল বিচারাধীন থাকায় ভ্রাম্যমান আদালত কর্তৃক আইনগত ব্যবস্থা নেয়ার সুযোগ না থাকায় ভাটার মালিককে সতর্ক করাসহ অবৈধভাবে মাটির ব্যবহার নিয়ন্ত্রণ ও হ্রাস করার জন্য নির্দেশ প্রদান করা হয়।

  পরিবেশ অধিদপ্তরের ফরিদপুর জেলা কার্যালয়ের উপ-পরিচালক এ.এইচ.এম রাসেদসহ পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা অভিযানে সহযোগিতা করেন।

  গত ২৯শে নভেম্বর দৈনিক মাতৃকণ্ঠে “বালিয়াকান্দির দক্ষিণবাড়ীতে আবাসিক এলাকার ইটভাটা বন্ধে হাইকোর্টের নিষেধাজ্ঞা বাস্তবায়ন হয়নি” শিরোনামে সংবাদ প্রকাশিত হবার পর প্রশাসন এ অভিযান পরিচালনা করে।

রাজবাড়ীতে জাতীয় আইনগত সহায়তা দিবসে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা
রাজবাড়ী সফরে নির্বাচন কমিশনার মোঃ আলমগীর
রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ে রাজস্ব সম্মেলনসহ কয়েকটি সভা
সর্বশেষ সংবাদ