ঢাকা বুধবার, মে ৮, ২০২৪
জাপানের টোকিওস্থ বাংলাদেশের দূতাবাসে রক্তদান কর্মসূচী পালন
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-১২-১২ ১৩:২২:৪৬

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী (মুজিববর্ষ) ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে জাপানের টোকিওস্থ বাংলাদেশের দূতাবাসের আয়োজনে গতকাল ১২ই ডিসেম্বর রক্তদান কর্মসূচী পালন করা হয়। জাপান রেড ক্রস সোসাইটি এতে সহযোগিতা করে। 

   সকালে দূতাবাসের বঙ্গবন্ধু মিলনায়তনে কর্মসূচীর উদ্বোধন করেন জাপানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত শাহাবুদ্দিন আহমদ। স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষ্যে ৫০ জন জাপানী ও বাংলাদেশী নাগরিক আর্ত-মানবতার সেবায় রক্ত দান করেন। এ সময় জাপানীজ রেড ক্রস টোকিও মেট্রোপলিটন ব্লাড সেন্টারের চীফ ডাইরেক্টর তোশিহিরো হাতামোচি ও দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন। 
   উদ্বোধনী বক্তব্যে রাষ্ট্রদূত বলেন, রক্ত দান এক মহৎ কাজ-যা অন্যের জীবন বাঁচাতে সাহায্য করে। তিনি সকল রক্তদাতা, জাপান রেড ক্রসসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান। বাংলাদেশের স্বাধীনতার কথা উল্লেখ করে রাষ্ট্রদূত বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাংলাদেশ ৩০ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে স্বাধীনতা অর্জন করেছে, তাই রক্তের মূল্য বাঙালীদের থেকে অন্য কোন জাতি ভালো বুঝতে পারবে না।
   চীফ ডাইরেক্টর তোশিহিরো হাতামোচি তার বক্তব্যে বলেন, করোনা মহামারীর এই সংকটময় সময়ে রক্তদান কর্মসূচী আয়োজন করা খুবই কঠিন। কিন্তু করোনা রোগীদের জন্য রক্তের চাহিদা বেড়েই চলেছে। এর মাঝেও এই আয়োজন করায় তিনি রাষ্ট্রদূত ও দূতাবাসকে ধন্যবাদ জানান।
   রক্তদাতাদের প্রত্যেককে ‘সার্টিফিকেট অব একনলেজমেন্ট’ ও মুজিববর্ষের স্মারক উপহার প্রদান করা হয়। আয়োজনের সার্বিক দায়িত্বে ছিলেন দূতাবাসের প্রথম সচিব (প্রেস) মুহাঃ শিপলু জামান।  

সোলায়মান আলী যুক্তরাষ্ট্র আ’লীগের সহ-সভাপতি নির্বাচিত
পার্বত্য শান্তিচুক্তি বাস্তবায়নের অগ্রগতি জাতিসংঘে তুলে ধরলেন প্রতিনিধি দল
নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেটে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত
সর্বশেষ সংবাদ