ঢাকা সোমবার, মে ৬, ২০২৪
পাংশার কালীতলা বাজারে মহানাম যজ্ঞানুষ্ঠান পরিদর্শনে নেতৃবৃন্দ
  • মোক্তার হোসেন
  • ২০২১-১২-২৩ ১৪:৪৩:০৪
পাংশা উপজেলা পূজা উদযাপন পরিষদ এবং হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের নেতৃবৃন্দ গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় সেনগ্রাম কালীতলা বাজার কেন্দ্রীয় কালী মন্দির প্রাঙ্গনে শ্রী শ্রী তারকব্রহ্ম মহানাম যজ্ঞানুষ্ঠান পরিদর্শন করেন -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলার পাংশা উপজেলা পূজা উদযাপন পরিষদ এবং হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের নেতৃবৃন্দ গতকাল ২৩শে ডিসেম্বর সন্ধ্যায় পাংশা উপজেলার বাহাদুরপুর ইউপির সেনগ্রাম কালীতলা বাজার কেন্দ্রীয় কালী মন্দির প্রাঙ্গনে শ্রী শ্রী তারকব্রহ্ম মহানাম যজ্ঞানুষ্ঠান পরিদর্শন করেছেন।

  জানা যায়, গত ২০শে ডিসেম্বর সন্ধ্যা ৭টায় শ্রীমদ্ভাগবত পাঠ ও মহানামযজ্ঞের শুভ অধিবাস পরবর্তী ২১শে ডিসেম্বর থেকে ২৪ প্রহর ব্যাপী অখন্ড শ্রী শ্রী তারকব্রহ্ম মহানাম সংকীর্তন চলছে।

  গতকাল বৃহস্পতিবার মহানাম যজ্ঞানুষ্ঠানে ভক্ত ও বিভিন্ন শ্রেণি পেশার মানুষের উপচে পড়া ভিড় হয়। সন্ধ্যায় পাংশা উপজেলা পূজা উদযাপন পরিষদের আহবায়ক সুব্রত কুমার দাস সাগর ও পাংশা উপজেলা পূজা উদযাপন পরিষদের সদস্য সচিব অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা এ্যাডভোকেট ভজ গোবিন্দ দে এবং পাংশা উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি উত্তম কুমার কুন্ডু ও সাধারণ সম্পাদক গোবিন্দ কুমার কুন্ডু, পাংশা পৌরসভা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি সুব্রত কুমার দে ও সাধারণ সম্পাদক গৌতম বসাকসহ পূজা উদযাপন পরিষদের সাবেক সভাপতি নির্মল কুমার কুন্ডু, নিতাই কুমার বিশ্বাস, গৌর গোপাল চৌধুরী (বাবুল চৌধুরী) ও পাংশা আইডিয়াল গার্লস কলেজের প্রভাষক লিটন কুমার বিশ্বাসসহ সংগঠনের প্রতিনিধিদল মহানাম যজ্ঞানুষ্ঠান পরিদর্শন করেন। সেনগ্রাম নামযজ্ঞ পরিচালনা কমিটির সভাপতি শ্রী উত্তম কুমার সাহা(কার্ত্তিক সাহা) ও সাধারণ সম্পাদক শ্রী তপন কুমার পালসহ কমিটির অন্যান্যরা পূজা উদযাপন পরিষদ এবং হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ নেতৃবৃন্দকে অভ্যর্থনা জানায়।

  পাংশা উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি ও সাধারণ সম্পাদক গোবিন্দ কুমার কুন্ডু বলেন- রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিমের পক্ষ থেকে মহানাম যজ্ঞানুষ্ঠানে আপনাদেরকে শুভেচ্ছা জানাতে এসেছি। সেনগ্রাম কালীতলা বাজারে প্রতিবছর নামযজ্ঞানুষ্ঠান করার গুরুত্বারোপ এবং সার্বিক সহযোগিতা প্রদানের আশ্বাস ব্যক্ত করে বাহাদুরপুর ইউপির আসন্ন নির্বাচনে এলাকার উন্নয়নের স্বার্থে নৌকা প্রতীকে ভোট দিয়ে জয়যুক্ত করার আহবান জানান নেতৃবৃন্দ।

  সেনগ্রাম নামযজ্ঞ পরিচালনা কমিটির সভাপতি শ্রী উত্তম কুমার সাহা(কার্ত্তিক সাহা) বলেন- শান্তিপূর্ণ পরিবেশে এখানে মহানাম যজ্ঞানুষ্ঠান চলছে। দিনে-রাতে সবসময় ভক্তদের মাঝে প্রসাদ প্রদান বিতরণ করা হচ্ছে। শুক্রবার মহানামযজ্ঞ সমাপনান্তে কুঞ্জভঙ্গ, নগর কীর্তন, শ্রী শ্রী মহাপ্রভুর ভোগ আরাধনা, মহাপ্রসাদ বিতরণ ও মোহন্ত বিদায় অনুষ্ঠিত হবে।

পাংশা উপজেলা মুখরিত শেষ মুহুর্তের প্রচারণায়
পাংশা-কালুখালীতে ভোট গ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা
পাংশা উপজেলা পরিষদ নির্বাচনে শেষ মুহুর্তের গণসংযোগে বুড়ো
সর্বশেষ সংবাদ