ঢাকা বৃহস্পতিবার, মে ১৬, ২০২৪
মন্দির ভাংচুরের মিথ্যা সংবাদ প্রকাশ করার প্রতিবাদে বালিয়াকান্দিতে সংবাদ সম্মেলন
  • তনু সিকদার সবুজ
  • ২০২০-০৭-০২ ১৬:৩৮:২৮
মন্দির ভাংচুরের মিথ্যা সংবাদ প্রকাশ করার প্রতিবাদে গতকাল ২রা জুলাই বালিয়াকান্দিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে -মাতৃকণ্ঠ।

মন্দির ভাংচুরের মিথ্যা সংবাদ প্রকাশ করার প্রতিবাদে রাজবাড়ী জেলার বালিয়াকান্দিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। 
  গতকাল ২রা জুলাই বেলা ১১টায় বালিয়াকান্দি উপজেলা প্রেসক্লাবে এই সংবাদ সম্মেলনের আয়োজন করে বহরপুর ইউনিয়নের ইলিশকোল গ্রামের একটি মন্দিরের জমি দাতারা। 
  সংবাদ সম্মেলনে দেয়া লিখিত বক্তব্যে ইলিশকোল গ্রামের বিনয় দাস বলেন, গত ২৮শে জুন স্থানীয় পত্রিকায় ‘বালিয়াকান্দিতে হামলা চালিয়ে মন্দির ভাংচুর’ এবং পরদিন ২৯শে জুন একই পত্রিকায় ‘বালিয়াকান্দিতে জমি নিয়ে আদালতে মামলা/মন্দির ভাংচুরের অভিযোগ’ শিরোনামে ২টি সংবাদ প্রকাশ করা হয়। আমরা উক্ত সংবাদের প্রতিবাদ জানাচ্ছি। প্রকৃত ঘটনা হলো, আমরা আপন দুই ভাই বিনয় দাস ও অমর দাস। আমাদের বাড়ীর পাশের ২ শতাংশ জমি নিয়ে আমাদের মধ্যে কিছুটা বিরোধ রয়েছে। ওই ২ শতাংশ জমির পাশেই আমাদের দানকৃত জমির উপর স্থাপিত মন্দির রয়েছে। গত ২৭শে জুন মন্দিরের পাশের ওই জমি নিয়ে আমাদের দুই ভাইয়ের মধ্যে কথা কাটাকাটি হয়। ওই দিনই বালিয়াকান্দি থানার ওসি ঘটনাস্থলে যান এবং পরে আমাদেরকে থানায় ডেকে নিয়ে দুই ভাইয়ের মধ্যে মিল করে দেন। কিন্তু পত্রিকায় বিনয় ও শহিদুলের নেতৃত্বে অস্ত্রসহ হামলা চালিয়ে মন্দির ভাংচুর করা হয়েছে বলে অপপ্রচার চালানো হয়। এছাড়া উক্ত সংবাদে মন্দিরের সরস্বতী মূর্তির ভাঙ্গা হাতের যে ছবি প্রকাশ করা হয়েছে তা অনেকদিন আগেই ভাঙ্গা অবস্থায় নীচে পড়ে ছিল, যা এলাকার হিন্দু সম্প্রদায় অবগত আছেন। এর পাশাপাশি আমার ছেলে মাদক ব্যবসা করে বলে মিথ্যা তথ্য পরিবেশন করা হয়। এ ব্যাপারে যাদের নাম ব্যবহার করা হয়েছে তারা ওই ধরণের কোন বক্তব্য সাংবাদিকদের দেননি বলে আমরা নিশ্চিত হয়েছি। 
  আমরা নিরীহ প্রকৃতির মানুষ। মন্দির সংশ্লিষ্ট জমি নিয়ে আমাদের দুই ভাইয়ের মধ্যে কিছুটা দ্ব›দ্ব রয়েছে ঠিকই কিন্তু মন্দির ভাংচুরের কোন ঘটনা ঘটেনি।
  সংবাদ সম্মেলনে বিনয় দাসের ভাই অমর দাসের ছেলে অরূপ দাস ও প্রতিবেশী বাবু কুমার দেবনাথসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। 

গোয়ালন্দে চালককে হত্যা করে মোটর সাইকেল ছিনতাইকারী ৪জনের যাবজ্জীবন সশ্রম কারাদন্ড
বালিয়াকান্দি উপজেলায় ভোট গ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ-মতবিনিময় সভা
গোয়ালন্দে সাংবাদিকদের সাথে উপজেলা  চেয়ারম্যান প্রার্থী মোস্তফা মুন্সীর মতবিনিময়
সর্বশেষ সংবাদ