ঢাকা রবিবার, মে ১৯, ২০২৪
রাজবাড়ী সদর হাসপাতালের কোভিড-১৯ ইউনিটের ইনচার্জ মামুন করোনা পজেটিভ॥দোয়া কামনা
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-০৭-০৪ ১৪:৩৯:১২
রাজবাড়ী সদর হাসপাতালের ডেডিকেটেড কোভিড-১৯ ইউনিটের ইনচার্জ ও সিনিয়র স্টাফ নার্স মোঃ আব্দুল্লাহ আল মামুন করোনা পজেটিভ হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী সদর হাসপাতালের ২০ শয্যা বিশিষ্ট ডেডিকেটেড কোভিড-১৯ ইউনিটে শতাধিক করোনা পজেটিভ রোগীকে সেবাদানের পর এবার নিজেই করোনা পজেটিভ হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন কোভিড-১৯ ইউনিটে ইনচার্জ ও সিনিয়র স্টাফ নার্স মোঃ আব্দুল্লাহ আল মামুন(৫১)। 

  গতকাল ৪ঠা জুলাই প্রাপ্ত নমুনা পরীক্ষার রিপোর্টে যে ১৭ জনের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে তার মধ্যে আব্দুল্লাহ আল মামুন রয়েছেন।
  গত ২৩শে মার্চ রাজবাড়ী সদর হাসপাতালে কোভিড-১৯ ইউনিট চালু করা হলে সেখানকার ইনচার্জ হিসেবে মুখ্য ভূমিকা পালন আসছিলেন সিনিয়র স্টাফ নার্স মোঃ আব্দুল্লাহ আল মামুন। করোনা ভাইরাস ছোঁয়াচে রোগ হলেও পজেটিভ রোগীকে উদ্ধার করে হাসপাতালে আনা, বাড়ী বাড়ী গিয়ে নমুনা সংগ্রহ এবং কোভিড-১৯ ইউনিটে রোগীকে ভর্তির পর আন্তরিকতার সাথে সার্বক্ষনিক দেখভাল করতেন তিনি। ভর্তি থাকা পজেটিভ রোগীরাও তার সেবার প্রতি ছিলেন আস্থাশীল। গত ২৩শে মার্চ থেকে ২৯শে জুন পর্যন্ত দীর্ঘ ৩মাসে তিনি কোভিড-১৯ ইউনিটে ১০৭ জন রোগীকে ভর্তি ও সেবাদানের সাথে সরাসরি যুক্ত থেকেছেন। তার সেবায় হাসপাতালের কোভিড-১৯ ও আইসোলেশন ইউনিট থেকে বহু রোগী সুস্থ্য হয়ে বাড়ী ফিরে গেছেন।  কিন্তু সেই সিনিয়র স্টাফ নার্স মোঃ আব্দুল্লাহ আল মামুন গত ২৯শে জুন জ্বর, ঠান্ডা ও শ্বাসকষ্ট জনিত রোগে অসুস্থ্য হয়ে হাসপাতালে ভর্তি হন। 
  গত ১লা জুলাই হাসপাতাল থেকে তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়। গতকাল শনিবার প্রাপ্ত রিপোর্টে সিনিয়র স্টাফ নার্স মোঃ আব্দুল্লাহ আল মামুন করোনা পজেটিভ বলে জানান রাজবাড়ীর সিভিল সার্জন ডাঃ মোঃ নুরুল ইসলাম।
  হাসপাতাল সূত্র জানায়, সিনিয়র স্টাফ নার্স মোঃ আব্দুল্লাহ আল মামুন হাসপাতালের কোভিড-১৯ ইউনিট ও জরুরী বিভাগের ইনচার্জ ছিলেন। কোভিড-১৯ ইউনিটে দায়িত্ব পালন করায় তিনি হাসপাতালের একটি কেবিনে থাকতেন। করোনা পজেটিভ হওয়ায় তাকে কোভিড-১৯ ইউনিটে ভর্তির পর ওই কক্ষেই রাখা হয়েছে। 
  সূত্র আরো জানায়, বর্তমানে জ্বর ও শ্বাসকষ্টসহ করোনা ভাইরাসের বেশ কয়েকটি লক্ষণ তার শরীরে বিদ্যমান রয়েছে।
  কোভিড-১৯ ইউনিটে ইনচার্জ ও সিনিয়র স্টাফ নার্স মোঃ আব্দুল্লাহ আল মামুনের করোনা মুক্তির জন্য তার পরিবার ও সহকর্মিদের পক্ষ থেকে সকলের কাছে দোয়া কামনা করা হয়েছে।

 

রাজবাড়ীতে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন
শহীদওহাবপুরে ড্রেজার ও বেকু দিয়ে ফসলী জমির মাটি উত্তোলনের হিড়িক
টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে পিআইবি’র মহাপরিচালকের শ্রদ্ধা
সর্বশেষ সংবাদ