ঢাকা রবিবার, মে ১৯, ২০২৪
সাড়ে ৩মাস পর রাজবাড়ীর জৌকুড়া-নাজিরগঞ্জ নৌরুটে ফেরী চলাচল শুরু হয়েছে
  • ইউসুফ মিয়া
  • ২০২০-০৭-০৫ ১৫:২০:৪৮
করোনা ভাইরাস সংক্রমণের বিস্তার রোধে দীর্ঘ সাড়ে ৩মাস বন্ধ থাকার পর গত ৪ঠা জুলাই থেকে রাজবাড়ীর জৌকুড়া ও পাবনার নাজিরগঞ্জ নৌরুটে পুনরায় ফেরী চলাচল শুরু হয়েছে -মাতৃকণ্ঠ।

করোনা ভাইরাস সংক্রমণের বিস্তার রোধে সাড়ে ৩মাস বন্ধ থাকার পর রাজবাড়ীর জৌকুড়া ও পাবনার নাজিরগঞ্জ নৌরুটে পুনরায় ফেরী চলাচল শুরু হয়েছে।
  রাজবাড়ী সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী (চঃ দাঃ) কে.বি.এম সাদ্দাম হোসেন জানান, করোনা ভাইরাস সংক্রমণের বিস্তার রোধে গত ২৬শে মার্চ থেকে জৌকুড়া-নাজিরগঞ্জ নৌ-রুটে ফেরী চলাচল বন্ধ করে দেয়া হয়। দীর্ঘদিন বন্ধ থাকার পর গত ৪ঠা জুলাই থেকে তা পুনরায় চালু করা হয়েছে। সরকারী কোন নির্দেশনা না আসলে এই নৌ-রুটের ফেরী চলাচল অব্যাহত থাকবে।
  উল্লেখ্য, দীর্ঘদিন এই নৌরুটে ফেরী চলাচল বন্ধ থাকায় যাত্রীদের নদী পারাপারের ক্ষেত্রে দুর্ভোগ পোহাতে হচ্ছিল। পুনরায় ফেরী চলাচল শুরু হওয়ায় কয়েকগুণ বেশী ভাড়া দিয়ে গাদাগাদি করে ট্রলারে নদী পার হওয়া থেকে তারা রক্ষা পেল।
  এছাড়া এই নৌ-রুট দিয়ে পারাপার হওয়া পণ্যবাহী ট্রাকসহ অন্যান্য যানবাহনগুলোকেও দীর্ঘ পথ ঘুরে কুষ্টিয়া হয়ে যেতে হচ্ছিল। এতে তাদের সময় নষ্ট হওয়ার পাশাপাশি জ্বালানী খরচও অনেক বেশী লাগছিল। তারাও রক্ষা পেল।  

 

রাজবাড়ীতে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন
শহীদওহাবপুরে ড্রেজার ও বেকু দিয়ে ফসলী জমির মাটি উত্তোলনের হিড়িক
টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে পিআইবি’র মহাপরিচালকের শ্রদ্ধা
সর্বশেষ সংবাদ