ঢাকা রবিবার, মে ১৯, ২০২৪
রাজবাড়ীর ৩টি উপজেলার ৪৫ হাজার মানুষ পানিবন্দী॥পাচ্ছে না পর্যাপ্ত ত্রাণ সহায়তা
  • দেবাশীষ বিশ্বাস
  • ২০২০-০৭-২১ ১৫:০৬:২৯
পদ্মা নদীতে পানি বৃদ্ধির ফলে সৃষ্ট বন্যায় রাজবাড়ী জেলার ৩টি উপজেলার প্রায় ৪৫ হাজার মানুষ পানিবন্দী হয়ে পড়েছে -মাতৃকণ্ঠ।

পদ্মা নদীতে পানি বৃদ্ধির ফলে সৃষ্ট বন্যায় রাজবাড়ী জেলার ৩টি উপজেলার প্রায় ৪৫ হাজার মানুষ পানিবন্দী হয়ে পড়েছেন। গতকাল ২১শে জুলাই সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী অফিসারগণ এ তথ্য জানিয়েছেন।
  গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার মোঃ আমিনুল ইসলাম জানান, গোয়ালন্দের ৪টি ইউনিয়নের ১০ হাজার পরিবারের প্রায় ৪০ হাজার মানুষ পানিবন্দী অবস্থায় রয়েছেন।
  রাজবাড়ী সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাঈদুজ্জামান খান জানান, বরাট ও মিজানপুর ইউনিয়নের ১হাজার পরিবারের প্রায় ৪হাজার মানুষ পানিবন্দী হয়ে পড়েছেন। 
  পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোঃ রফিকুল ইসলাম জানান, এ উপজেলার ২৫০টি পরিবারের প্রায় ৯শত মানুষ পানিবন্দী অবস্থায় রয়েছেন। 
  তবে বালিয়াকান্দি ও কালুখালী উপজেলার কোন মানুষ পানিবন্দী হননি বলে এ ২টি উপজেলার উপজেলা নির্বাহী অফিসারগণ জানিয়েছেন। 
  পানিবন্দী এলাকার অধিকাংশ মানুষ বাড়ী-ঘর ছেড়ে বেড়ীবাঁধ ও উঁচু রাস্তার পাশে এবং আশ্রয় কেন্দ্রে আশ্রয় নিয়েছেন। পর্যাপ্ত ত্রাণ সহায়তা না পাওয়াসহ বিশুদ্ধ খাবার পানি ও পশু খাদ্যের সংকট দেখা দিয়েছে। 
  রাজবাড়ী জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা আব্দুল করিম বলেন, বন্যা কবলিত মানুষের জন্য ১৩০ মেট্রিক টন চাল, শিশু খাদ্যের জন্য ২লক্ষ টাকা এবং পশু খাদ্যের জন্য ২লক্ষ টাকা বরাদ্দ দেয়া হয়েছে।
  জেলা প্রশাসক দিলাসাদ বেগম বলেন, বন্যায় পানিবন্দীদের ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসারদের প্রয়োজনীয় নির্দেশনা দেয়া হয়েছে। তারা নিজ নিজ উপজেলায় ত্রাণ বিতরণ করছেন। 
  এদিকে রাজবাড়ী সদর উপজেলার বরাট ইউপির ৬নং ওয়ার্ডের গোপালবাড়ী এলাকায় আয়নাল মেম্বার বাড়ী সংলগ্ন এলাকায় বেরীবাঁধ ফুটো হয়ে হাকিম বিশ্বাসের বাড়ীর ভিতর দিয়ে গত ৩দিন ধরে পদ্মা নদীর পানি প্রবেশ করে। খবর পেয়ে পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাগণ বাঁধের ওই স্থানে মেরামতের কাজ শুরু করেছে।

রাজবাড়ীতে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন
শহীদওহাবপুরে ড্রেজার ও বেকু দিয়ে ফসলী জমির মাটি উত্তোলনের হিড়িক
টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে পিআইবি’র মহাপরিচালকের শ্রদ্ধা
সর্বশেষ সংবাদ