ঢাকা বুধবার, মে ৮, ২০২৪
বঙ্গবন্ধুর জন্ম না হলে দেশ স্বাধীন হতো না---গণযোগাযোগ অধিদপ্তরের মহাপরিচালক
  • স্টাফ রিপোর্টার
  • ২০২২-০৩-১৭ ১৪:৫০:৩৬

গণযোগাযোগ অধিদপ্তরের মহাপরিচালক মোঃ জসীম উদ্দিন বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হতো না। চরম প্রতিকূলতা ও নিজের জীবনের ঝুঁকি নিয়ে তিনি স্বাধীনতার ডাক দিয়েছেন এদেশের মানুষকে লাল-সবুজের পতাকা দিয়েছেন। 
  গতকাল ১৭ই মার্চ রাজধানী ঢাকায় তথ্য ভবনের সম্মেলন কক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উপলক্ষ্যে গণযোগাযোগ অধিদপ্তর আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন। 
  গণযোগাযোগ অধিদপ্তরের মহাপরিচালক বলেন, তৃতীয় বিশ্বের নেতা হওয়া সত্ত্বেও বঙ্গবন্ধু পৃথিবীর যে প্রান্তেই গেছেন সেখানেই সমাদৃত হয়েছেন। বিশ্বের কোটি কোটি নিপীড়িত মানুষ বঙ্গবন্ধুকে তাদের মুক্তির দূত হিসেবে দেখেছেন, তাদের মুক্তি সংগ্রামে বঙ্গবন্ধুকে আদর্শ হিসেবে গ্রহণ করেছেন। বঙ্গবন্ধু তার শিশুপুত্র শেখ রাসেলকে খুব ভালোবাসতেন। তিনি দেশ-বিদেশে সফরকালে শিশুদের সাথে সম্পৃক্ত হওয়ার জন্য শেখ রাসেলকে নিয়ে যেতেন। সব ধরনের সংঘাত ও যুদ্ধে শিশু ও নারীদের নিরাপত্তা দেওয়া হয়। কিন্তু ঘাতকরা বঙ্গবন্ধুকে হত্যার সময় শিশু রাসেল ও বঙ্গমাতাসহ পরিবারের সদস্যগণকে নির্দয়ভাবে হত্যা করে। বঙ্গবন্ধুকে শ্রদ্ধা ও ভালোবাসতে হবে স্ব স্ব দায়িত্ব পালন ও কাজের মধ্য দিয়ে, তার স্বপ্নের সোনার বাংলা গড়ার মাধ্যমে।
  আলোচনা সভায় অন্যান্যের মধ্যে গণযোগাযোগ অধিদপ্তরের গ্রামীণ জনগোষ্ঠীর উন্নয়নে প্রচার কার্যক্রম শক্তিশালীকরণ প্রকল্পের প্রকল্প পরিচালক ওমর ফারুক দেওয়ান, পরিচালক(প্রচার ও সমন্বয়) মোঃ তৈয়ব আলী, পরিচালক(প্রশাসন ও অর্থ) মোঃ লিয়াকত হোসেন ভূঞা প্রমুখ বঙ্গবন্ধুর কর্মময় জীবন নিয়ে বক্তব্য রাখেন। 
  এ সময় গণযোগাযোগ অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন। এছাড়াও অনুষ্ঠানের শুরুতে বঙ্গবন্ধুর জীবনের ওপর নির্মিত প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয় এবং আলোচনা পর্বের শেষে অধিদপ্তরের শিল্পীরা বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপর সঙ্গীত পরিবেশন করে।

 

বিশ্ব কবি’র ১৬৩তম জন্মবার্ষিকী আজ
অভিবাসন সংক্রান্ত অপতথ্য রোধে বাংলাদেশ ও ইতালি একত্রে কাজ করবে ঃ তথ্য প্রতিমন্ত্রী
পরিবেশ সাংবাদিকতা সুরক্ষায় প্রাতিষ্ঠানিক উদ্যোগ নেয়া হবে -------তথ্য প্রতিমন্ত্রী
সর্বশেষ সংবাদ