ঢাকা শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
গ্রেপ্তারের ৪ঘন্টা পর কালুখালীর মদাপুর ইউপি চেয়ারম্যান মজনু জামিনে মুক্ত
  • স্টাফ রিপোর্টার
  • ২০২২-০৩-১৯ ১৪:৩৩:৪২

নৌকার সমর্থকদের মারপিট ও বসত বাড়ীতে ভাংচুরের অভিযোগে দায়েরকৃত মামলায় কালুখালী উপজেলার মদাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান মজনু (৪০)কে গতকাল ১৯শে মার্চ দুপুর ১টার দিকে পুলিশ গ্রেফতার করে।  
  এরপর বিকাল ৩টার দিকে পুলিশ তাকে রাজবাড়ীর ২নং আমলী আদালতে সোপর্দ করে। এ সময় চেয়ারম্যান মজনু’র পক্ষে নিযুক্ত আইনজীবী এডঃ মোস্তফা কবীর আদালতে জামিনের আবেদন জানায়। বিজ্ঞ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ ইকবাল হোসেন শুনানীয়ান্তে ৫০০ টাকার বন্ডে আইনজীবীর জিম্মায় তার অন্তবর্তীকালীন (পুলিশের প্রতিবেদন পর্যন্ত) জামিন মঞ্জুর করেন। 
  এর আগে মদাপুর ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক পারভেজ শেখ বাদী হয়ে গতকাল ১৯শে মার্চ সকালে চেয়ারম্যান মজনুসহ ৮জনের নাম উল্লেখপূর্বক অজ্ঞাতনামা আরও ২০/২৫ জনকে আসামী করে কালুখালী থানায় মামলা দায়ের করেন। মামলা নং-১২, তাং-১৯/০৩/২০২২ইং, ধারাঃ ১৪৩/৩৪১/৪৪৭/৪৪৮/৩২৩/৩২৫/৩০৭/৩৮০/৪২৭/৫০৬/১১৪/৩৪ পেনাল কোর্ড।
  মামলার অভিযোগ সূত্রে প্রকাশ, বিগত ইউপি নির্বাচনে পারভেজ শেখ(২৩) এবং তার চাচাতো ভাই হারুন অর রশীদ মোল্লা(৪৬) ও তাদের প্রতিবেশী ইউনুস(৩০) মজনুর প্রতিপক্ষ নৌকার প্রার্থীকে সমর্থন করেন। তারা ৩জনই মদাপুর ইউনিয়নের শ্রীরামপুর গ্রামের বাসিন্দা। নৌকার প্রার্থীকে সমর্থন করায় মজনু ও তার সহযোগিরা তাদের উপর ক্ষিপ্ত থাকে। এর জেরে গত ১৭ই মার্চ রাত ৯টার দিকে শ্রীরামপুর গ্রামের জনৈক শিপনের বাড়ীর সামনে মিজানুর রহমান মজনুর নেতৃত্বে শ্রীরামপুর গ্রামের মুক্তার হোসেন(৩৫), খলিল শেখ(৫০) ও আবুল কালাম শেখ(৬০), ধুবাড়ীয়া গ্রামের সাজন ফকির(৩৫), কাটাবাড়ীয়া গ্রামের মন্টু মোল্লা(৪৫) ও মিঠু ফকির (২৭) এবং দত্তপাড়া গ্রামের সিরাজুল ইসলাম (৩৫)সহ অজ্ঞাতানামা আরও ২০/২৫ জন তাদের উপর হামলা করে বাঁশের লাঠি ও লোহার রড দিয়ে পিটিয়ে আহত করে। আহতদের মধ্যে হারুন অর রশিদ মোল্লার অবস্থা খারাপ হওয়ায় তাকে রাজবাড়ী সদর হাসপাতালে ভর্তি করা হয়। পরদিন ১৮ই মার্চ সকাল ১০টার দিকে মজনুর নেতৃত্বে অন্যান্য আসামীরা মোটর সাইকেলের শোডাউন দিয়ে প্রথমে হারুন অর রশিদ মোল্লার বাড়ীতে হামলা করে বসতঘরের আসবাবপত্র ভাংচুর ও টিনের বেড়া কুপিয়ে আনুমানিক ১লক্ষ টাকার ক্ষতিসাধন করে। এরপর তারা পারভেজ শেখের বসতবাড়ীতে ঢুকে একইভাবে ইলেকট্রনিক্স সামগ্রী ও আসবাবপত্র ভাংচুর করে আনুমানিক দেড় লক্ষ টাকার ক্ষতিসাধন এবং ঘরে থাকা নগদ ১লক্ষ ৩০ হাজার টাকা নিয়ে যায়। এ প্রেক্ষিতে পারভেজ শেখ বাদী হয়ে তাদের বিরুদ্ধে কালুখালী থানায় মামলা দায়ের করেন।
  জামিনে মুক্ত হবার পর এ ব্যাপারে মদাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান মজনু বলেন, আমাকে আসামী করে কালুখালী থানায় দায়েরকৃত মামলাটি মিথ্যা ও ষড়যন্ত্রমূলক। আমি মামলায় বর্ণিত ঘটনার সাথে জড়িত ছিলাম না। এই মামলার নিরপেক্ষ তদন্তের আবেদন জানানোর জন্য আমি বেলা সাড়ে ১২টার দিকে পুলিশ সুপারের কার্যালয়ে গেলে সেখান থেকে আমাকে কালুখালী থানা পুলিশ গ্রেফতার করে কোর্টে পাঠায়। পরে আমি বিজ্ঞ আদালত থেকে জামিনে মুক্তি পাই। তিনি আরো বলেন, আমি এ মামলার নিরপেক্ষ তদন্তের দাবী জানাচ্ছি।    

 

১২তম জাতীয় আইনগত সহায়তা দিবস কাল
রাজবাড়ী শহরের রেলওয়ে মাঠে জমে উঠেছে মাসব্যাপী শিল্প ও বাণিজ্য মেলা
বড় কাভার্ড ভ্যান চালকদের গলার কাঁটা নতুন ৬ ফেরী!