ঢাকা রবিবার, মে ৫, ২০২৪
দৌলতদিয়ায় ফেরী পারের অপেক্ষায় থাকা যানবাহনের দীর্ঘ ৫কিঃ মিঃ সিরিয়াল॥দুর্ভোগ
  • মইনুল হক মৃধা
  • ২০২২-০৪-২২ ১৫:৩৬:৫৫

দক্ষিণবঙ্গের প্রবেশদ্বার রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ঘাটে দীর্ঘ যানজট অব্যাহত রয়েছে। 

  গতকাল ২২শে এপ্রিল দুপুরে সরেজমিনে ঘুরে দেখা যায়, দৌলতদিয়া ঘাট থেকে গোয়ালন্দের পদ্মার মোড় পর্যন্ত জাতীয় মহাসড়কের প্রায় ৫ কিঃ মিঃ জুড়ে আটকে থানা যানবাহনের দীর্ঘ সারির সৃষ্টি হয়েছে। এর অধিকাংশই পণ্যবাহী ট্রাক। এছাড়া বেশকিছু যাত্রীবাহী বাসও রয়েছে। দীর্ঘ সময় যানজটে আটকে থাকায় প্রচন্ড গরমে যাত্রী ও চালক-শ্রমিকদের ভোগান্তি পোহাতে হয়।

  দৌলতদিয়া ইউনিয়ন পরিষদ এলাকায় আটকে থাকা যশোরের বেনাপোল স্থলবন্দর থেকে ছেড়ে আসা ঢাকার টঙ্গীগামী লোহার কয়েল বোঝাই একটি ট্রাকের চালক আবু বক্কার বলেন, ভোর ৫টা থেকে এখানে আটকে রয়েছি। গাড়ীতে বসে থাকতে হাত পা ফুলে যাচ্ছে। গরমে কষ্ট হচ্ছে। জানি না কখন ফেরীতে উঠতে পারবো। আমরা এই ভোগান্তি থেকে মুক্তি চাই। 

  ঢাকাগামী রয়েল পরিবহনের শাহ্ ফরিদ নামে এক যাত্রী বলেন, ২ঘণ্টা ধরে গাড়ীর মধ্যে বসে আছি। গরমে ক্লান্ত হয়ে পড়েছি। এখনই যদি কর্তৃপক্ষ যানজট নিরসনের ব্যাপারে কার্যকর পদক্ষেপ না নেয় তাহলে ঈদে ঘরে ফেরা মানুষের ভোগান্তির শেষ থাকবে না। 

  বিআইডব্লিউটিসি’র দৌলতদিয়া ঘাট কার্যালয়ের কর্মকর্তা শিহাব উদ্দিন বলেন, ঈদের আগে ও পরে ৭দিন অপনশীল ট্রাক পারাপার বন্ধ থাকার খবরে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ট্রাকের চাপ বেড়েছে। তাছাড়া ঈদ উপলক্ষ্যে অনেকেই বাড়ী ফিরতে শুরু করেছে। সে জন্য যানবাহনের সিরিয়াল তৈরী হচ্ছে। 

বালিয়াকান্দির নতুনচরে বাল্যবিয়ে পন্ড বরের জরিমানা॥কনের পিতা কারাগারে
কালুখালী উপজেলা পরিষদের নির্বাচনে উত্তাপ নেই॥চেয়ারম্যান প্রার্থী টিটো চৌধুরী সুবিধাজনক অবস্থানে
আসন্ন পাংশা উপজেলা নির্বাচন উপলক্ষ্যে পূজা উদযাপন পরিষদের মতবিনিময় সভা
সর্বশেষ সংবাদ