ঢাকা বুধবার, মে ৮, ২০২৪
২১টি জেলার প্রবেশদ্বার দৌলতদিয়া ঘাটে ঈদে ঘরমুখী যাত্রীদের চাপ বৃদ্ধি
  • হেলাল মাহমুদ
  • ২০২০-০৭-২৯ ১৪:৩৩:৫৪
দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১টি জেলার প্রবেশদ্বার হিসেবে পরিচিত গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ঘাটে ঈদে ঘরমুখী যাত্রীদের চাপ বৃদ্ধি পেয়েছে -মাতৃকণ্ঠ।

করোনা ভাইরাসের সংক্রমণের ঝুঁকির মধ্যেও দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১টি জেলার প্রবেশদ্বার হিসেবে পরিচিত রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ঘাটে ঈদে ঘরমুখী যাত্রীদের চাপ বৃদ্ধি পেয়েছে। 
  গতকাল ২৯শে জুলাই দুপুরে সরেজমিনে দৌলতদিয়া ঘাট এলাকা ঘুরে দেখা গেছে, ফেরী ও লঞ্চে নদী পার হয়ে আসা যাত্রীরা গন্তব্যের দিকে ছুটে চলেছে। দৌলতদিয়ার ৬টি ফেরী ঘাটের মধ্যে সচল ৪টি ঘাট দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে। ফেরীর পাশাপাশি লঞ্চে বিপুল পরিমাণ যাত্রীরা ঘাটে এসে নামছে। ব্যক্তিগত গাড়ী ও মোটর সাইকেলে করেও অনেকে ফেরী পার হয়ে এসে নামছে। 
  বিআইডব্লিউটিসি’র দৌলতদিয়া ঘাট কার্যালয়ের ব্যবস্থাপক(বাণিজ্য) আবু আব্দুল্লাহ রনি জানান, বর্তমানে দৌলতদিয়া-পাটুরিয়া নৌ-রুটে ১৫টি ফেরী দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে। আরেকটি ফেরী অচিরেই এই নৌরুটে যুক্ত হবে। নদীতে স্রোত থাকায় পারাপারে একটু সময় বেশী লাগা ছাড়া তেমন কোন সমস্যা হবে না বলে আশা করা হচ্ছে। 
  রাজবাড়ীর পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান পিপিএম-বার বলেন, ঈদের যাত্রীদের নিরাপত্তার জন্য অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। দৌলতদিয়া ফেরী ঘাট ও গোয়ালন্দ মোড় এলাকায় জেলা পুলিশের পাশাপাশি এপিবিএন ও হাইওয়ে পুলিশের সদস্যরা দায়িত্ব পালন করছে।
  জেলা প্রশাসক দিলসাদ বেগম বলেন, ঈদযাত্রা স্বস্তির করতে প্রশাসন সম্মিলিতভাবে কাজ করে যাচ্ছে। বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যানকে বলে দৌলতদিয়ার ক্ষতিগ্রস্ত ফেরী ঘাটগুলো মেরামতের ব্যবস্থা করা হয়েছে। এছাড়া ঈদযাত্রা নির্বিঘ্ন করতে ঘাট এলাকায় জেলা প্রশাসনের মোবাইল কোর্ট কাজ করছে। করোনাকালীন সময়ে সব মানুষই ক্ষতিগ্রস্ত হয়েছে। সবাই মানবিক আচরণ করলে ঈদযাত্রা স্বস্তির হবে।

পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
পাংশা ও কালুখালীতে দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটদের অবহিতকরণ সভা
জেলার শ্রেষ্ঠ ভান্ডারিয়া সিদ্দিকীয়া কামিল মাদাসা॥৫টি পুরস্কার লাভ
সর্বশেষ সংবাদ