ঢাকা শনিবার, মে ৪, ২০২৪
স্বাস্থ্য অধিদপ্তরে ৭টি জেলার চিকিৎসক ও সাংবাদিকদের অংশগ্রহণে কর্মশালা
  • স্টাফ রিপোর্টার
  • ২০২২-০৬-১২ ১৫:১৪:০৯
অল্টারনেটিভ মেডিকেল কেয়ার(এএমসি) কার্যক্রমের আওতায় গতকাল ১২ই জুন রাজধানী ঢাকার মহাখালীস্থ আইইডিসিআর মিলনায়তনে দিনব্যাপী অবহিতকরণ কর্মশালা উদ্বোধনীতে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক(প্রশাসন) প্রফেসর ডাঃ আহমেদুল কবির বক্তব্য রাখেন -মাতৃকণ্ঠ।

স্বাস্থ্য অধিদপ্তরের অল্টারনেটিভ মেডিকেল কেয়ার(এএমসি) কার্যক্রমের আওতায় রাজবাড়ীসহ ঢাকা বিভাগের ৭টি জেলার সিভিল সার্জন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা এবং স্থানীয় প্রেসক্লাবের সভাপতি ও সাধারণ সম্পাদকদের অংশগ্রহণে অল্টারনেটিভ মেডিকেল কেয়ার বিষয়ে গতকাল ১২ই জুন দিনব্যাপী অবহিতকরণ কর্মশালা রাজধানী ঢাকার মহাখালীতে আইইডিসিআর মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। 
  সকাল ১০টায় প্রধান অতিথি হিসেবে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক(প্রশাসন) প্রফেসর ডাঃ আহমেদুল কবির কর্মশালার উদ্বোধন করেন। 
  অল্টারনেটিভ মেডিকেল কেয়ার(এএমসি) এর লাইন ডাইরেক্টর ডাঃ মোঃ আবু জাহেরের সভাপতিত্বে ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার(ইউনানী) ডাঃ আবু বকর সিদ্দিক সঞ্চালনায় কর্মশালায় স্বাস্থ্য অধিদপ্তরের ঢাকা বিভাগীয় পরিচালক ডাঃ ফরিদ হোসেন মিয়া, স্বাস্থ্য অধিদপ্তরের হোমিও প্যাথিক বিভাগের পরিচালক ডাঃ মোঃ হাবিবুর রহমান, ডিপিএম(হোমিও) ডাঃ মঈন উদ্দিন আহমেদ মামুন, ডিপিএম(আয়ুর্বেদিক) ডাঃ এএইচএম কামরুজ্জামান, প্রোগ্রাম ম্যানেজার(এএমসি) ডাঃ মোঃ নাদিরুল আজিজ, সহকারী পরিচালক(পুষ্টি) ডাঃ জয়নাল আবেদীন এবং রাজবাড়ীর সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম টিটন প্রমুখ বক্তব্য রাখেন।
  কর্মশালায় ঢাকা, মানিকগঞ্জ, নারায়ণগঞ্জ, মুন্সীগঞ্জ, রাজবাড়ী, ফরিদপুর, গোপালগঞ্জ, মাদারীপুর ও শরিয়তপুর জেলার সিভিল সার্জন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাবৃন্দ এবং প্রেসক্লাবের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ শতাধিক অংশীজন অংশগ্রহণ করেন। 
  রাজবাড়ী থেকে সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম টিটন, রাজবাড়ী প্রেসক্লাবের সভাপতি এডঃ খান মোঃ জহুরুল হক, সাধারণ সম্পাদক খোন্দকার আব্দুল মতিনসহ উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাগণ অংশগ্রহণ করেন।
  কর্মশালায় এ্যালোপ্যাথিক চিকিৎসার পাশাপাশি ইউনানী, আয়ুর্বেদিক ও হোমিওপ্যাথিক চিকিৎসা প্রদান প্রসঙ্গে বিস্তারিত আলোচনা করা হয়।

রাজবাড়ী-ঢাকা-ভাঙ্গা রুটে দুই জোড়া নতুন ট্রেন উদ্বোধন আজ
রাজবাড়ীতে শুদ্ধ আবৃত্তি চর্চার কেন্দ্র কাব্যগৃহ’র আত্মপ্রকাশ
ক্যারিয়ার ক্লাব অব রাজবাড়ীর ৩য় ক্যারিয়ার ফেস্ট অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ