ঢাকা শুক্রবার, মে ৩, ২০২৪
ভোলা মাস্টারের বাড়ীতে হামলা প্রতিবাদে শহরের বড়পুলে মানববন্ধন॥স্মারকলিপি পেশ
  • আসাদুজ্জামান নুর
  • ২০২২-০৬-১২ ১৫:১৮:৪৫
ইসকন মন্দিরে যাওয়ার রাস্তা নির্মাণকে কেন্দ্র করে রাজবাড়ী শহরের ভবানীপুরে ভোলা মাস্টারের বাড়ীর সীমানা প্রাচীর ভাংচুর ও পরিবারের সদস্যদের মারপিটের প্রতিবাদে গতকাল ১২ই জুন সকালে রাজবাড়ী শহরে বড়পুল মোড়ে মানববন্ধন পালন শেষে জেলা প্রশাসক ও সংসদ সদস্যর কাছে স্মার

ইসকন মন্দিরে যাওয়ার রাস্তা নির্মাণকে কেন্দ্র করে রাজবাড়ী শহরের ভবানীপুর গ্রামের প্রয়াত অর্ধেন্দু শেখর মজুমদার ভোলা মাস্টারের বাড়ীর সীমানা প্রাচীর ভাংচুর ও পরিবারের সদস্যদের মারপিটের প্রতিবাদে মানববন্ধন পালন ও স্মারকলিপি প্রদান করা হয়েছে। 
   ‘সজ্জনকান্দা, ভবানীপুর, বড়পুলবাসী’র ব্যানারে গতকাল ১২ই জুন সকালে রাজবাড়ী শহরে বড়পুল মোড়ে প্রথমে মানববন্ধন পালন করা হয়। 
  মানববন্ধন চলাকালে রাজবাড়ী পৌরসভার ৬ নং ওয়ার্ডের কাউন্সিলর নির্মল কৃষ্ণ চক্রবর্তী শেখর, ভোলা মাস্টারের ছেলে অলোকেন্দু মজুমদার বাসু, পূজা উদযাপন পরিষদের জেলা শাখার সভাপতি প্রদীপ্ত চক্রবর্তী কান্ত, জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি জ্যোতি শংকর ঝন্টু, রাজবাড়ী পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম সফি, জেলা আওয়ামী লীগের সদস্য আঃ সালাম, জেলা শ্রমিক লীগের সভাপতি রকিবুল হাসান পিন্টু, জেলা জাসদের সভাপতি মুনিরুল হক মুনির, মহিলা পরিষদের জেলা শাখার সাধারণ সম্পাদক ক্রিস্টিনা মারিও রেখা, রাজবাড়ী মিড সাইলাস ব্যাপ্টিস্ট চার্চের যাজক জেমস হালদার, জেলা পূজা উদযাপন পরিষদের সাবেক সাধারণ সম্পাদক গণেশ মিত্র, জেলা যুবলীগের সাবেক সভাপতি আলী হোসেন পনি, ইউনাইটেড কমিউনিস্ট লীগের জেলা শাখার সম্পাদক সুশান্ত রায় প্রমুখ বক্তব্য রাখেন। 
  বক্তাগণ ইসকন মন্দিরে যাওয়ার রাস্তা নির্মাণকে কেন্দ্র করে জোরপূর্বক ভোলা মাস্টারের বাড়ীর সীমানা প্রাচীর ভাঙ্গা ও পরিবারের সদস্যদের মারপিটের নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, ধর্মীয় ভাবাবেগকে পুঁজি করে ইসকন মন্দিরের সভাপতি জয়দেব কর্মকারের নেতৃত্বে হামলা চালানো হলেও জয়দেব কর্মকার সাংবাদিক সম্মেলন করে উল্টো ভোলা মাস্টারের পরিবারের সদস্যদের উপর দায় চাপিয়ে ইসকনের একজন ভক্তকে মারপিট করে তার কাছে থাকা টাকা ও সোনার চেইন ছিনিয়ে নেয়ার মিথ্যা-বানোয়াট অভিযোগ করেছে। এমতাবস্থায় জয়দেব কর্মকারসহ ভোলা মাস্টারের বাড়ীতে হামলার সাথে জড়িতদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক ব্যবস্থা গ্রহণের দাবী জানানো হয়। এছাড়াও মানববন্ধন চলাকালে জয়দেব কর্মকারের কুশপুত্তলিকা দাহ করা হয়।
  মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল নিয়ে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে জেলা প্রশাসক আবু কায়সার খানের নিকট স্মারকলিপি প্রদান করা হয়। 
  এছাড়াও তখন জেলা প্রশাসকের অফিস কক্ষে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলীকে স্মারকলিপির অনুলিপি প্রদান করা হয়। 
  কমিটির আহ্বায়ক নির্মল কৃষ্ণ চক্রবর্তী শেখর ও সদস্য সচিব রকিবুল ইসলাম পিন্টুর স্বাক্ষরিত স্মারকলিপিতে গত ২রা জুন সংঘটিত ঘটনার বর্ণনা দিয়ে উল্লেখ করা হয়, ঘটনার পর ভোলা মাস্টারের পরিবারের পক্ষ থেকে তাৎক্ষণিক রাজবাড়ী থানায় লিখিত এজাহার দেয়া হলেও তা একদিন বিলম্বে রেকর্ড করা হয়। অথচ ভিকটিমদের বিরুদ্ধে মিথ্যা-বানোয়াট অভিযোগ সম্বলিত এজাহার থানায় আগে রেকর্ড করা হয়, যা অগ্রহণযোগ্য এবং ভবিষ্যতে এ ধরনের অন্যায় ঘটানোর প্রেরণা জোগাবে।

 

রাজবাড়ীর ২নং রেলগেট এলাকায় লাইনচ্যুত মালবাহী ট্রেন  উদ্ধার॥চলাচল স্বাভাবিক
তীব্র দাবদাহে রাজবাড়ীতে পথচারীদের পানি ও খাবার স্যালাইন দিল এসএমসি
রাজবাড়ী-গোয়ালন্দ ও বালিয়াকান্দি উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ
সর্বশেষ সংবাদ