ঢাকা বুধবার, মে ৮, ২০২৪
রাজবাড়ীর মাটিপাড়ায় অটোরিক্সা চুরি করে ধরা পড়লো দুই যুবক॥সালিশে জরিমানা
  • রফিকুল ইসলাম
  • ২০২০-০৮-০৫ ১৮:০৩:৫৯

রাজবাড়ী সদর উপজেলার রামকান্তপুর ইউনিয়নের মাটিপাড়া দক্ষিণপাড়া গ্রামের ২ যুবক স্থানীয় এক ব্যক্তির অটোরিক্সা চুরি করে ধরা পড়েছে। পরে ইউনিয়ন পরিষদে অনুষ্ঠিত সালিশে তারা ৬০ হাজার টাকা জরিমানা দিয়ে রেহাই পেয়েছে। 
  জানা গেছে, মাটিপাড়া দক্ষিণপাড়া গ্রামের মুরাদ শেখের ছেলে অনিক শেখ(২৪) ও ইউসুফ সাপুড়িয়ার ছেলে রশিদ জোয়ার্দ্দার(২৫) গত ৪ঠা আগস্ট দুপুরে একই এলাকার নান্নুর ছেলে ফরহাদের একটি অটোরিক্সা(ইজিবাইক) চুরি করে। এরপর তারা অটো রিক্সাটি দৌলতদিয়া ঘাটের খানকা শরীফের সামনের একটি ব্যাটারীর দোকানে নিয়ে অটো রিক্সাটির ৫টি ব্যাটারী ২১ হাজার টাকায় বিক্রি করে দেয়। এছাড়াও অটোরিক্সাটির ১টি স্পেয়ার চাকা খুলে বিক্রি করে দেয়। এরপর অটো রিক্সাটির বাকী অংশ সেখানকার এক সহযোগীর বাড়ীতে রেখে সন্ধ্যার দিকে রামকান্তপুর ইউনিয়নের মুরারীপুর গ্রামে পৌঁছালে অটোরিক্সার মালিকের সন্দেহে স্থানীয়রা তাদের দু’জনকে আটক করে কড়াভাবে জিজ্ঞাসাবাদ করলে তারা অটোরিক্সাটি চুরির কথা স্বীকার করে। পরবর্তীতে তাদের স্বীকারোক্তি অনুযায়ী অটোরিক্সাটির মালিক লোকজন নিয়ে দৌলতদিয়ায় গিয়ে অটো রিক্সাটির বাকী অংশ উদ্ধার করে নিয়ে আসে এবং চোর দু’জনের অভিভাবকরা এসে সালিশের মাধ্যমে বিষয়টির নিষ্পত্তি করার শর্তে তাদেরকে ছাড়িয়ে নিয়ে যায়। 
  গতকাল ৫ই আগস্ট সকালে এ ব্যাপারে রামকান্তপুর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে সালিশ অনুষ্ঠিত হয়। রামকান্তপুর ইউপির চেয়ারম্যান আবুল হাশেম বিশ্বাস, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আহসান উল্লাহ মিয়া, ইউপি সদস্য নূর মোহাম্মদ, আবুল কালাম আজাদ পিনু, বাহাদুর, সাবেক ইউপি সদস্য আব্দুল জলিল, মকছেদ আলীসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে অনুষ্ঠিত সালিশে অটো রিক্সাটির ব্যাটারী ও স্পেয়ার পার্টসহ অন্যান্য ক্ষতিপূরণ বাবদ তাদেরকে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়। তাদের অভিভাবকরা জরিমানার অর্থ পরিশোধ করে তাদেরকে মুক্ত করে নিয়ে যায়। 
  এ ব্যাপারে অটোরিক্সাটির মালিক ফরহাদ বলেন, গত ৪ঠা আগস্ট জোহরের নামাজের সময় আমি অটোরিক্সাটি মাটিপাড়া দক্ষিণপাড়া মসজিদের পাশে রেখে বাড়ীতে খেতে যাই। এ সুযোগে বখাটে অনিক ও রশিদ অটোরিক্সাটি চুরি করে নিয়ে যায়। কিন্তু তারা অটোরিক্সাটি নিয়ে যাওয়ার সময় স্থানীয় কয়েকজন দেখে ফেলে। পরবর্তীতে তাদের কাছ থেকে খবর পেয়ে বিষয়টি সবাইকে জানাই। 
  রামকান্তপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল হাশেম বিশ্বাস বলেন, ক্ষতিগ্রস্ত অটোরিক্সার মালিক এ ব্যাপারে আমাদের কাছে বিচার দিলে এলাকার স্বার্থে আমরা ইউনিয়ন পরিষদে সালিশ করে বিষয়টির সুষ্ঠু সমাধান করে দেই। 

পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
পাংশা ও কালুখালীতে দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটদের অবহিতকরণ সভা
জেলার শ্রেষ্ঠ ভান্ডারিয়া সিদ্দিকীয়া কামিল মাদাসা॥৫টি পুরস্কার লাভ
সর্বশেষ সংবাদ