ঢাকা শুক্রবার, মে ৩, ২০২৪
গোয়ালন্দ উপজেলা ও পৌর বিএনপির সম্মেলনে নতুন কমিটি ঘোষণা॥একাংশের বয়কট
  • আবুল হোসেন
  • ২০২২-০৭-২৯ ১৪:৩৭:৫৯
গোয়ালন্দের নবুওছিমদ্দিন পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে মাঠে গতকাল ২৯শে জুলাই সকালে উপজেলা বিএনপি ও পৌর বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন কেন্দ্রীয় জাতীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ বক্তব্য রাখেন -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলা বিএনপি ও পৌর বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন গতকাল ২৯শে জুলাই সকাল ১০টায় নবুওছিমদ্দিন পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে মাঠে অনুষ্ঠিত হয়।
  সম্মেলনে কাউন্সিলদের ভোটের মাধ্যমে দুইটি কমিটি ঘোষণা করেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ।
  অপরদিকে বিএনপি’র কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও রাজবাড়ী-১ আনের সাবেক এমপি আলী নেওয়াজ মাহমুদ খৈয়মপন্থী সমর্থকরা সম্মলেন বয়কট করেছে। এ গ্রুপ সমর্থিত উপজেলা বিএনপির সাবেক সভাপতি সুলতান নুর ইসলাম মুন্নু মোল্লার নেতৃত্বে সকাল ১০টায় গোয়ালন্দ বাসস্ট্যান্ডে শতাধিক নেতাকর্মী সমাবেত হয়ে সম্মেলন বয়কটের ঘোষণা দেন। তারা  সম্মেলনকে অগণতান্ত্রিক ও পকেটে কমিটি হিসাবে আখ্যা দেন। 
  গোয়ালন্দ উপজেলা বিএনপির আহবায়ক মোঃ নিজাম উদ্দিন শেখের সভাপতিত্বে আনুষ্ঠানিকভাবে সম্মেলন উদ্বোধন করেন জেলা বিএনপির আহবায়ক এডঃ মোঃ লিয়াকত আলী বাবু। 
  সম্মেলনে প্রধান অতিথি হিসেবে কেন্দ্রীয় জাতীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, বিশেষ অতিথি হিসেবে কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক খন্দকার মাশুকুর রহমান মাশুক, সেলিমুজ্জামান সেলিম, জেলা বিএনপির যুগ্ম-আহবায়ক এডঃ মোঃ আসলাম মিয়া, সাবেক সাধারণ সম্পাদক হারুন-অর রশিদ উপস্থিত থেকে বক্তব্য রাখেন। 
  সম্মেলনে প্রধান বক্তা হিসাবে জেলা বিএনপির দায়িত্বপ্রাপ্ত সদস্য সচিব এডঃ কামরুল আলম বক্তব্য রাখেন। এছাড়া জেলা, উপজেলা ও ইউনিয়ন বিএনপির নেতৃবৃন্দ  সম্মেলনে বক্তব্য রাখেন। 
  সম্মেলনে বক্তারা বলেন, বিএনপিকে শক্তিশালী করতে দেশব্যাপী কাউন্সিল করে নতুন নেতৃত্ব সৃষ্টি করা হচ্ছে। এই শক্তিশালী বিএনপি বতর্মান সরকারকে পতনের আন্দোলনে ঐক্যবদ্ধভাবে কাজ করবে।
  সম্মেলনের দ্বিতীয় পর্বে উপজেলা বিএনপির ২০ জন ও পৌর বিএনপির ৪৫ জন কাউন্সিলর ভোটের মাধ্যমে সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করা হয়।
  গোয়ালন্দ উপজেলা বিএনপি’র সভাপতি পদে মোঃ নিজাম উদ্দিন শেখ ও শহিদুল ইসলাম বাবলু, সাধারণ সম্পাদক পদে মোশারফ আহমেদ ও আইয়ুব আলী খান অংশগ্রহণ করেন। নির্বাচনে সভাপতি পদে মোঃ নিজাম উদ্দিন শেখ, সাধারণ সম্পাদক পদে মোশারফ আহমেদ এবং সাংগঠনিক সম্পাদক আমজাদ হোসেন নির্বাচিত হন। 
  গোয়ালন্দ পৌর বিএনপি’র সভাপতি পদে ৩জন প্রার্থী অংশ গ্রহণ করেন। এতে নির্বাচিত হয় আবুল কাশেম মন্ডল, সাধারণ সম্পাদক পদে ২জন প্রার্থী মধ্যে মজিবুর রহমান মজি মোল্লা নির্বাচিত হয়। সাংগঠনিক সম্পাদক পদে সাইদুল ইসলাম সরদার নির্বাচিত হয়।  
  সম্মেলনে নির্বাচন পরিচালনা কমিটির সহকারী রির্টানিং অফিসার হিসাবে দায়িত্ব পালনকারী এডঃ শফিকুল ইসলাম বলেন, গণতান্ত্রিক পন্থায় ইউনিয়ন বিএনপির ৫জন করে চার ইউনিয়ন থেকে মোট ২০ জন ও পৌর বিএনপির প্রত্যেক ওয়ার্ড থেকে ৫জন করে  মোট ৪৫ জন কাউন্সিলর ভোটের মাধ্যমে তাদের পছন্দের প্রার্থীকে নির্বাচিত করেছে।
  নির্বাচিত কমিটির নেতৃবৃন্দকে আগামী ১৫ দিনের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠনের নির্দেশনা প্রদান করেন কেন্দ্রীয় নেতৃবৃন্দ।
  প্রধান অতিথির বক্তব্যে কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ বলেন, বাংলাদেশে গণতন্ত্র নাই,  কোন স্বাধীনতা নাই, কোন আইনের শাসন নাই। জণগন আজ নিরুপায় হয়ে গেছে। আজকে ১৫ বছর বাংলাদেশে বিনা ভোটে সরকার ক্ষমতায় থেকে বিদ্যুৎ খাতসহ নানা খাতে হাজার হাজার কোটি টাকা দুর্নীতি করে রাজবাড়ীসহ সারা বাংলাদেশে বিদ্যুতের হাহাকারে ফেলছে। মাঝে মাঝে বিদ্যুৎ আসে। এ বিদ্যুৎ নাকি জাদুঘরে রাখা ছিলো। সবাই এখন ঘরে মোমবাতি জ্বালিয়ে বসে থাকে। ঘরে ঘরে এখন চাকরি নাই, ভাত নাই, কাপড় নাই। ঘরে আছে মোমবাতি আছে হারিকেন। 
  তিনি আরো বলেন, বর্তমান সরকার নানামুখী চাপে দিশেহারা হয়ে পড়েছে। গণতন্ত্রের মা, সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় বন্দি করে রাখা হয়েছে। আমাদের নেতা তারেক রহমানকে বন্দি করার ষড়যন্ত্র শুরু করেছে ফ্যাসিবাদী সরকার। আমাদের লড়াই হবে রাজপথে। টেক বেক বাংলাদেশ। বাংলাদেশকে জনগণের কাছে ফিরিয়ে দিতে হবে। বিএনপিকে শক্তিশালী করতে রাজবাড়ীর গোয়ালন্দে আজ এই সম্মেলন বলে উল্লেখ করেন তিনি।

পাংশা-কালুখালীতে আ’লীগ সমর্থিত প্রার্থীর নির্বাচনী পথসভায় নেতাকর্মীদের জনস্রোত
পাংশায় র‌্যাবের অভিযানে বিদেশী  অস্ত্রসহ সাবেক মেম্বার গ্রেফতার
গোয়ালন্দে প্রতীক পেয়ে চেয়ারম্যান প্রার্থী মোস্তফা মুন্সীর বিশাল শোডাউন
সর্বশেষ সংবাদ