ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
রাজবাড়ীর আদালতে ফরিদপুরের সাংবাদিক প্রবীর শিকদারের বিরুদ্ধে আরো ২টি মামলা
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-০৮-১২ ১৪:৪০:১৭
সাংবাদিক প্রবীর শিকদার

ফরিদপুরের আলোচিত সাংবাদিক প্রবীর শিকদারের বিরুদ্ধে রাজবাড়ীর ২নং আমলী আদালতে গতকাল ১২ই আগস্ট পৃথক ২টি মানহানী মামলা দায়ের হয়েছে। 
  কালুখালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও কালিকাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আতিউর রহমান নবাব এবং কালুখালী উপজেলার মদাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এবিএম রোকনুজ্জামান বাদী হয়ে দন্ড বিধির ৫০০/৫০১ ধারায় পৃথক পৃথকভাবে মামলা ২টি দায়ের করেন। দু’জনেই তাদের মামলায় প্রবীর শিকদারের ফেসবুকে লেখালেখির জন্য ১ কোটি টাকা করে মানহানী হয়েছে বলে উল্লেখ করেছেন। আদালতের বিজ্ঞ বিচারক ২টি মামলাই তদন্ত করে প্রতিবেদন দেয়ার জন্য কালুখালীর ওসি’কে আদেশ দিয়েছেন।  
  আতিউর রহমান নবাবের মামলায় উল্লেখ করা হয়েছে, তিনি বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হিসেবে ছাত্রজীবনে ১৯৮৭-১৯৯২ সাল পর্যন্ত পাংশা কলেজ ও সাবেক পাংশা উপজেলা ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত থেকে গুরুত্বপূর্ণ বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন। পরবর্তীতে যুবলীগের রাজনীতি করার পর ১৯৯৬ সালে কালিকাপুর ইউনিয়ন আওয়ামী লীগের প্রচার সম্পাদক, ২০০২ সালে একই ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ২০১৪ সালে সভাপতি এবং সর্বশেষ কালুখালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হয়ে অদ্যাবধি দায়িত্ব পালন করছেন। এছাড়াও তিনি ২০১১ সালে ১ম বার এবং ২০১৬ সালে ২য় বার কালিকাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়ে অদ্যাবধি দায়িত্ব পালন করছেন। তার রাজনৈতিক প্রতিপক্ষের সাথে যোগসাজশ করে সাংবাদিক প্রবীর শিকদার তার ফেসবুক আইডিতে গত ৩১/০৭/২০২০ইং তারিখে ‘রাজবাড়ীর কর্মবীর মোঃ জিল্লুল হাকিম ও নিন্দুকের নিন্দা বন্দনা’ এবং ০৩/০৮/২০২০ইং তারিখে ‘কালুখালীর এক নবাব হলেন গরীবের চাল চোর’ শিরোনামে ২টি মিথ্যা-বানোয়াট ও মানহানীকর সংবাদ প্রচার করে। 
  অপরদিকে এবিএম রোকনুজ্জামানের মামলায় উল্লেখ করা হয়েছে, তিনিও বঙ্গবন্ধুর আদর্শের একজন সৈনিক এবং সূর্যদিয়া দাখিল মাদ্রাসার ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও মদাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। তার রাজনৈতিক প্রতিপক্ষের সাথে যোগসাজশে সাংবাদিক প্রবীর শিকদার তার ফেসবুক আইডিতে গত ০৬/০৮/২০২০ ইং তারিখে ‘রোকন ডাকাত, হলুদ চোর রোকন, প্রতারক কখনোবা চার বউ আলা রোকন, তার পিতা লুটপাটকারী ও গণবাহিনীর সদস্য, সেনাবাহিনীতে চাকুরীরত অবস্থায় সেলিনাকে অপহরণ করেন, অপহরণের দায়ে চাকুরীচ্যুত হন, তিনিও গণবাহিনীর সদস্য হন, সশস্ত্র ডাকাতি শুরু করেন, ডাকাতি মামলায় ১২ বছরের সাজা হয়, ৪টি বিয়ে করেন এবং আওয়ামী লীগের নেতাকর্মীদের খুনে হাত পাকানো গণবাহিনীর ক্যাডার’ শিরোনামে মিথ্যা-বানোয়াট ও মানহানীকর সংবাদ প্রচার করেন। 
  উল্লেখ্য, কয়েকদিন পূর্বে সাংবাদিক প্রবীর শিকদারের বিরুদ্ধে রাজবাড়ীর ২নং আমলী আদালতে আরও ২টি মামলা দায়ের হয়। ইউসুফ আলী নামে একজন আওয়ামী লীগ নেতা এবং মনোয়ার হোসেন জনি নামে প্রেষণে থাকা পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার বাদী হয়ে মামলা ২টি দায়ের করেন।  

 

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ