ঢাকা বুধবার, মে ৮, ২০২৪
রাজবাড়ী সদরের বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে ডিজিটাল সার্টিফিকেট ও স্মার্ট আইডি কার্ড বিতরণ
  • আসাদুজ্জামান নুর
  • ২০২২-০৯-২৬ ১৫:১১:৩৭

রাজবাড়ী সদর উপজেলার তালিকাভুক্ত বীর মুক্তিযোদ্ধা ও মৃত মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের মধ্যে ডিজিটাল সার্টিফিকেট ও স্মার্ট কার্ড বিতরণ করা হয়েছে।

   রাজবাড়ী সদর উপজেলা প্রশাসনের আয়োজনে গতকাল ২৬শে সেপ্টেম্বর সকালে উপজেলা পরিষদের হলরুমে এই ডিজিটাল সার্টিফিকেট ও স্মার্ট আইডি কার্ড বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সদর উপজেলা নির্বাহী অফিসার মার্জিয়া সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী, বিশেষ অতিথি হিসেবে জেলা পরিষদের প্রশাসক বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডঃ ইমদাদুল হক বিশ্বাস, অন্যান্যের মধ্যে জেলা আওয়ামী লীগের সাবেক বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এস.এম নওয়াব আলী, সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আব্দুল জলিল মিয়া, বীর মুক্তিযোদ্ধা বাকাউল আবুল হাসেম, বীর মুক্তিযোদ্ধা সিরাজ আহমেদ, বীর মুক্তিযোদ্ধা ডাঃ কামরুল হাসান লালি প্রমুখ বক্তব্য রাখেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আবুল হোসেন। 

   প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী বলেন, বীর মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান। আমার বাবা মুক্তিযুদ্ধের একজন সংগঠক ছিলেন। আমি মুক্তিযুদ্ধে অংশ নেইনি বলে আমার মনে এখনও আক্ষেপ রয়ে গেছে। কারণ বীর মুক্তিযোদ্ধাদের সবাই অনেক শ্রদ্ধা করে। আজকের এই দিনে আমি গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করছি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে, যার আহ্বানে আপনারা মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে আমাদেরকে লাল-সবুজ পতাকার স্বাধীন বাংলাদেশ এনে দিয়েছেন। জীবিত ও মৃত সকল বীর মুক্তিযোদ্ধার প্রতি রইলো আমার অশেষ শ্রদ্ধা ও ভালোবাসা। 

   সদর উপজেলা নির্বাহী অফিসার মার্জিয়া সুলতানা বলেন, আপনারা দেশকে স্বাধীন করতে জীবন বাজী রেখে মুক্তিযুদ্ধে অংশ নিয়েছিলেন। আপনাদের আত্মত্যাগের বিনিময়েই আমরা স্বাধীনতা পেয়েছি। আপনাদের অবদান নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে সবসময় সচেষ্ট থাকবো। 

   উল্লেখ্য, রাজবাড়ী সদর উপজেলার তালিকাভুক্ত ৩৫৯ জন মুক্তিযোদ্ধা রয়েছেন। তাদের মধ্যে ২১৪ জন জীবিত রয়েছেন এবং ১৪৫ জন মারা গেছেন। 

পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
পাংশা ও কালুখালীতে দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটদের অবহিতকরণ সভা
জেলার শ্রেষ্ঠ ভান্ডারিয়া সিদ্দিকীয়া কামিল মাদাসা॥৫টি পুরস্কার লাভ
সর্বশেষ সংবাদ