ঢাকা মঙ্গলবার, মে ৭, ২০২৪
ক্যান্সারে আক্রান্ত বাবাকে বাঁচাতে মেয়ের আকুতি
  • মীর সামসুজ্জামান সৌরভ
  • ২০২২-১০-০১ ১৪:২৩:১৫

রাজবাড়ী পৌরসভার লক্ষ্মীকোল এলাকার বাসিন্দা গোবিন্দ সাহা (৫২) গত ৬ বছর যাবৎ ব্লাড ক্যান্সারে আক্রান্ত হয়ে এখন মৃত্যু পথযাত্রী। বাবাকে বাঁচাতে তার একমাত্র মেয়ে রাজবাড়ী সরকারী কলেজের অনার্স ১ম বর্ষের শিক্ষার্থী পিউ সাহা মানুষের দ্বারে দ্বারে ঘুরছে। 

   সম্প্রতি পিউ সাহা তার বাবার অসুস্থতা নিয়ে নিজের ফেসবুক আইডিতে একটি আবেগঘন পোস্ট দেয়। এতে সে উল্লেখ করে, ‘বাবাকে বাঁচাতে এগিয়ে আসুন। আমি হেরে যাচ্ছি, জিতে যাচ্ছে ক্যান্সার। আমি আর পারছি না, সবদিক দিয়ে  ভেঙ্গে যাচ্ছি। আপনারাই পারেন আমার বাবাকে বাঁচাতে, আমাকে একটু সহযোগিতা করতে। ২০১৭ সাল থেকে বাবাকে নিয়ে ৬ বছর যুদ্ধ করার পর এভাবে হেরে যাচ্ছি-যা আমি মেনে নিতে পারছি না। চোখের সামনে সবকিছু তিলে তিলে শেষ হয়ে যাচ্ছে। আমি একা হয়ে কিচ্ছু করতে পারছি না। অর্থের অভাবে বাবার চিকিৎসা করাতে পারছি না। আমার বাবা বাঁচতে চায়। আমি বাবাকে বাঁচাতে চাই। আপনারা একটু সহযোগিতা করুন। যারা পোস্টটি দেখছেন আমাকে সহযোগীতা করবেন। নিরূপায় হয়ে বাবাকে বাঁচাতে আপনাদের নিকট সাহায্য চাইছি। বাবাকে নিয়ে আমার এই যুদ্ধে আপনাদের সহযোগিতা চাই।’

   পিউ সাহা জানান, তার বাবা গোবিন্দ সাহা ২০১৬ সালে অসুস্থ হন। পরের বছর ২০১৭ সালে তার ব্লাড ক্যান্সার ধরা পড়ে। দীর্ঘ ৬ বছর তিনি ক্যান্সারের সাথে লড়ে যাচ্ছেন। তার শরীর বাসা বাঁধা ক্যান্সার এখন Acute Myeloid Lukemia (AML) যাকে ব্লাড ক্যান্সারের শেষ ধাপ বলা হয়। এ অবস্থায় তার রক্ত কনিকা দ্রুত নষ্ট হয়ে যাচ্ছে। বর্তমানে তিনি ঢাকা মেডিকেল কলেজের জরুরী বিভাগের ৪র্থ তলায় আইসিইউ এর ১০ নম্বর বেডে ভর্তি রয়েছে। বিশেষজ্ঞ চিকিৎসকরা জরুরী ভিত্তিতে তাকে কেমোথেরাপি দিতে বলেছেন। কেমোথেরাপি কোর্স শেষ হলে Bone Marrow Transplant (BMT) করাতে হবে, যা খুবই ব্যয়বহুল। প্রতিদিন বাবাকে এক ব্যাগ করে সাদা রক্ত (Platelet) দেয়া হচ্ছে। যার ১ ব্যাগের দাম ১৪ হাজার ৫০০ টাকা। এ পর্যন্ত ৫ ব্যাগ দেয়া হয়েছে। এছাড়াও বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা, ওষুধ মিলিয়ে অনেক টাকা খরচ হচ্ছে। কিন্তু এখন আমাদের সহায়-সম্বল সব শেষ। আমার একার পক্ষে বাবার চিকিৎসার খরচ জোগানো সম্ভব হচ্ছে না। সব মিলিয়ে বোনম্যারো ট্রান্সপ্লান্ট করাতে ২৫-৩০ লাখ টাকার মতো লাগবে। এ অবস্থায় আমি সবার সহযোগিতা কামনা করছি। সাহায্য পাঠানোর ঠিকানা ঃ গোবিন্দ কুমার সাহা, সঞ্চয়ী হিসাব নম্বর- ১৬৩২৯০১০৩৩৪০৫, পূবালী ব্যাংক লিমিটেড, রাজবাড়ী শাখা। পিউ সাহার সাথে যোগাযোগের নম্বর ঃ ০১৭১৪-৩৩৮০৯১। 

রাজবাড়ীতে মহিলা দলের নেত্রী বিউটি  ও টুকটুকিকে বহিষ্কার করলো বিএনপি
রাজবাড়ী সরকারী কলেজ ক্যাম্পাসে ছাত্রলীগের পদযাত্রা-সমাবেশ অনুষ্ঠিত
রাজবাড়ী জেলা তথ্য অফিসের উদ্যোগে পাট্টা ইউনিয়নে মহিলা সমাবেশ অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ