ঢাকা রবিবার, মে ১৯, ২০২৪
ফরিদপুর-২ আসনে উপ-নির্বাচন আজ
  • স্টাফ রিপোর্টার
  • ২০২২-১১-০৪ ১৪:৩৩:৪৫

ফরিদপুর-২ আসনে উপ-নির্বাচন আজ ৫ই নভেম্বর অনুষ্ঠিত হবে। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ইলেকট্রনিক ভোটিং মেশিনে(ইভিএম) ভোটগ্রহণ করা হবে।
  উপ-নির্বাচন পর্যবেক্ষণের জন্য নির্বাচনী এলাকার ভোট কেন্দ্রগুলোতে ১হাজার ৫২টি সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। আজ শনিবার সকাল থেকে প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য নির্বাচন কমিশনাররা নির্বাচন ভবন থেকে এই নির্বাচন পর্যবেক্ষণ করবেন।
  ফরিদপুর-২ আসনটি নাগরকান্দা, সালথা ও সদরপুর উপজেলা নিয়ে গঠিত। এতে ভোটার রয়েছে ৩ লাখ ১৮ হাজার ৪৭৯ জন। নির্বাচনে ১২৩ ভোট কেন্দ্রের ৮০৬টি ভোটকক্ষে ভোটগ্রহণ করা হবে। 
  নির্বাচনে ২জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাঁরা হলেন প্রয়াত সৈয়দা সাজেদা চৌধুরীর ছেলে ও আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী শাহদাব আকবর চৌধুরী লাবু এবং বাংলাদেশ খেলাফত আন্দোলন মনোনীত বটগাছ প্রতীকের প্রার্থী জয়নুল আবেদীন বকুল মিয়া।
  উপজেলা নির্বাচন কর্মকর্তা আবু তালেব বলেন, নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে সব ধরনের পদক্ষেপ নেওয়া হয়েছে। বহিরাগতদের নির্বাচনী এলাকা ছাড়তে নির্দেশ দেওয়া হয়েছে। শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠানে এলাকায় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পর্যাপ্ত সদস্য মোতায়েন করা হয়েছে।
  ফরিদপুর-২ আসনের সংসদ সদস্য ও সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর মৃত্যুতে গত ১১ই সেপ্টেম্বর সংসদীয় এই আসন শূন্য ঘোষণা করা হয়। গত ২৬শে সেপ্টেম্বর তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

 

মধুখালী উপজেলার পঞ্চপল্লীর  ঘটনাস্থল পরিদর্শনে দুই মন্ত্রী
‘আল্পনায় বৈশাখ ১৪৩১’ বিশ্বরেকর্ড গড়ার দ্বারপ্রান্তে বাংলাদেশ
সদরঘাটে দুর্ঘটনা:৫ কর্মী পুলিশ হেফাজতে
সর্বশেষ সংবাদ