ঢাকা শনিবার, মে ৪, ২০২৪
রাজবাড়ীতে নদী শাসন করে ভাঙন ঠেকাতে সংসদে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করলেন কাজী কেরামত আলী
  • আসাদুজ্জামান নুর
  • ২০২৩-০১-১৭ ১৫:৩০:০২

 নদী ভাঙন রাজবাড়ী জেলার একটি বড় সমস্যা। নদী শাসন করে ভাঙন ঠেকাতে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেছেন রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী। 
  গতকাল ১৭ই জানুয়ারী বিকালে জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণ সম্পর্কে আনীত ধন্যবাদ প্রস্তাবের ওপর আলোচনায় অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।
  তিনি নদী ভাঙনসহ বিভিন্ন বিষয়ে বক্তব্য প্রদানকালে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন।
  এমপি আলহাজ্ব কাজী কেরামত আলী বলেন, রাজবাড়ী জেলার একটি বড় সমস্যা নদী ভাঙন। আমার নির্বাচনী এলাকা রাজবাড়ী সদর ও গোয়ালন্দের ১০টি ইউনিয়ন নদী ভাঙনের কবলে পড়েছে। নদী ভাঙনের ফলে কিছু কিছু ইউনিয়ন পুরোটাই ভেঙে গেছে। এতে মানুষের জানমালের ব্যাপক ক্ষতি হয়েছে। এছাড়া কয়েকবার ভাঙনের ফলে নদী পাড়ের মানুষ গুলো অসহায় হয়ে পরেছে। এখন তাদের একটাই দাবী নদী শাসন করে এই ভাঙনের হাত থেকে তাদের জানমাল রক্ষা করতে হবে। এজন্য আমি মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করছি। 
  তিনি আরও বলেন, বর্তমান সরকার কৃষি ক্ষেত্রে যে প্রণোদনা দিচ্ছে এই প্রণোদনা পেয়ে প্রতিটি কৃষক ভালো ফসল ফলাচ্ছে। আমি নিজেও বর্তমানে কৃষি কাজের সাথে জড়িয়ে আমার জমিতে বিভিন্ন ফসল চাষাবাদ করছি। আমাদের নেত্রী বলেছেন, কোনো জমি অনাবাদি রাখা যাবে না। সব জমি চাষের আওতায় নিয়ে আসতে হবে।
  তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী ভূমিহীনদের ঘর নির্মাণ করে দিচ্ছেন। এমন অনেকেই আছে যাদের জমি আছে ঘর নাই তাদেরকে ঘর নির্মাণ অন্তর্ভুক্ত করার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করছি। এতে অনেক মানুষ উপকৃত হবে এটা আমার অনুরোধ। 
  এমপি কাজী কেরামত আলী  আরও বলেন, বর্তমান সরকার প্রাইমারী ও হাই স্কুলে সুন্দর শিক্ষার পরিবেশ তৈরির জন্য দৃষ্টিনন্দন সুদৃশ্য ভবন নির্মাণ করে দিয়েছেন। কিন্তু মাদ্রাসা গুলোতে বরাদ্দ না থাকায় ভবন নির্মান কাজ তেমন হচ্ছে না এবং যে সকল মাদ্রাসা ও স্কুল গুলোতে নতুন ভবন নির্মাণ হচ্ছে জিনিসপত্রের দাম বৃদ্ধি পাওয়ার ঠিকাদাররা অর্ধেক কাজ করে কাজ বন্ধ রেখেছে। শিক্ষামন্ত্রী এখানে উপস্থিত নাই তাই আমি মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করছি বরাদ্দ বাড়ানোর জন্য।

 

রাজবাড়ীর ২নং রেলগেট এলাকায় লাইনচ্যুত মালবাহী ট্রেন  উদ্ধার॥চলাচল স্বাভাবিক
তীব্র দাবদাহে রাজবাড়ীতে পথচারীদের পানি ও খাবার স্যালাইন দিল এসএমসি
রাজবাড়ী-গোয়ালন্দ ও বালিয়াকান্দি উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ
সর্বশেষ সংবাদ