ঢাকা রবিবার, মে ৫, ২০২৪
শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে রাজবাড়ীতে প্রস্তুতি সভা অনুষ্ঠিত
  • আসহাবুল ইয়ামিন রয়েন
  • ২০২৩-০২-০৬ ১৫:৫৫:৫৬

শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে গতকাল ৬ই ফেব্রুয়ারী দুপুরে রাজবাড়ী জেলা প্রশাসনের প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

 জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক আবু কায়সায় খান।

  অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মাহবুর রহমান শেখের সঞ্চালনায় অতিরিক্ত পুলিশ সুপার( ক্রাইম এন্ড অপস্) মোঃ রেজাউল করিম, রাজবাড়ী পৌরসভার মেয়র মোঃ আলমগীর শেখ তিতু, রাজবাড়ী সরকারী আদর্শ মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর দীলিপ কুমার কর, রাজবাড়ী সরকারী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর ফকীর নুরুজ্জামান, জেলা তথ্য অফিসার রেখা, রাজবাড়ী সরকারী কলেজের সাবেক উপাধ্যক্ষ প্রফেসর ফকুরুজ্জামান মুকুট, সাবেক মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার আবুল হোসেন, সদর উপজেলা কমান্ডার আব্দুল জলিল, সনাকের সাবেক সভাপতি প্রফেসর শংকর চন্দ্র সিনহা, মীর মোশারফ হোসেন স্মৃতি সংসদের সভাপতি সালাম তাসির, এনজিও রাসের নির্বাহী পরিচালক লুৎফর রহমান লাবু প্রমুখ আলোচনায় অংশগ্রহণ করেন।

  এ সময় জেলা প্রশাসনের স্থানীয় সরকার শাখার উপ-পরিচালক আসাদুজ্জামান রিপন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) সূবর্ণা রানী সাহা, উপজেলা নির্বাহী কর্মকর্তাগণ, জেলা প্রশাসনের সহকারী কমিশনারগণ, বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তাগণ, রাজনৈতিক, ব্যবসায়ী, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ, এনজিও প্রতিনিধিগণ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

  সভায় জানানো হয়, প্রতিবারে ন্যায় এবারও রাজবাড়ীতে যথাযথ মর্যাদায় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করা হবে। এ উপলক্ষ্যে অমর একুশের প্রথম প্রহরে রাত ১২টা ১মিনিটে রাজবাড়ীর বীর মুক্তিযোদ্ধা শহিদ খুশি রেলওয়ে ময়দান সংলগ্ন শহিদ মিনারে জেলা প্রশাসনসহ বিভিন্ন সরকারী-বেসরকারী দপ্তরের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হবে। সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারী, বেসরকারী, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান এবং ব্যক্তি মালিকানাধীন ভবনে জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলনসহ দিনের সুবিধামত সময়ে ভাষা শহিদদের রুহের মাগফেরাত কামনা করে মসজিদ, মন্দির, গীর্জা ও অন্যান্য উপাসনালয়ে বিশেষ মোনাজাত ও প্রার্থনা হবে। সকাল ১০টায় ডাঃ আবুল হোসেন কুইজ প্রতিযোগিতাসহ জেলা স্বাস্থ্য বিভাগের উদ্যোগে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী এবং বিকালে সমাপনী, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান সমাপ্ত হবে বলে সভায় জানানো হয়। 

  এছাড়াও সভায় বদলী জনিত কারণে বিদায়ী অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মাহাবুর রহমান শেখকে সভার পক্ষ থেকে ধন্যবাদ জানানো হয়।  

 মহান মে দিবস উপলক্ষ্যে জেলা প্রশাসকের বাণী
বাংলা নববর্ষ ১৪৩১ উপলক্ষ্যে জেলা প্রশাসকের শুভেচ্ছা বাণী
পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে জেলা প্রশাসকের শুভেচ্ছা বাণী
সর্বশেষ সংবাদ