ঢাকা রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪
এইচএসসিতে পাংশায় সেরা মহিলা কলেজ
  • মোক্তার হোসেন
  • ২০২৩-০২-০৮ ১৪:৪৭:৫৯

এবারে এইচএসসি পরীক্ষায় ৪৯জন জিপিএ-৫ পেয়ে উপজেলার মধ্যে সেরা অবস্থানে পাংশা মহিলা কলেজ। এ কলেজ থেকে জেনারেলে ৪৯জন এবং বিএম শাখায় ১৬জন মোট ৬৫জন পরীক্ষার্থী জিপিএ-৫ লাভ করেছে। পাশের হার ৯১.২২। 
  গতকাল ৮ই ফেব্রুয়ারী কলেজ অধ্যক্ষ এবিএম ওয়াহেদুজ্জামান ডাবলু তথ্য নিশ্চিত করেন।
  তিনি বলেন, পাংশা মহিলা কলেজ স্থানীয় নারী শিক্ষায় অগ্রণী ভূমিকা পালন করছে। এলাকার শিক্ষানুরাগী ও সমাজহিতৈষী ব্যক্তিরা নারী শিক্ষায় উন্নয়নের চিন্তা থেকে ১৯৯৬ সালে কলেজটি প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠার পর থেকে কলেজ জিবির সদস্যবৃন্দ, শিক্ষক, ছাত্রী ও অভিভাবকদের সমন্বিত প্রচেষ্টায় শিক্ষার গুণগত মান উন্নয়নের ধারা অব্যাহত রয়েছে। এরই ধারাবাহিকতায় এ বছর এইচএসসি পরীক্ষায় পাশের হারে জেলার মধ্যে সেরা অবস্থানে পাংশা মহিলা কলেজ বলে উল্লেখ করেন তিনি। 
  স্থানীয় অন্যান্য কলেজের মধ্যে পাংশা সরকারী কলেজ থেকে এইচএসসিতে ৩০জন জিপিএ-৫ লাভ করেছে। পাশের হার ৭৬.৪৩%। জাতির জনক বঙ্গবন্ধু সরকারী কলেজ থেকে ৪জন জিপিএ-৫ লাভ করেছে। এ কলেজের পাশের হার ৭০.৮০%। এছাড়া পাংশা আইডিয়াল গার্লস কলেজ থেকে জেনারেলে কোন পরীক্ষার্থী জিপিএ-৫ লাভ করে নাই। তবে বিএম শাখায় শতভাগ পাশসহ ২৪জন জিপিএ-৫ লাভ করেছে। হাবাসপুর ডক্টর কাজী মোতাহার হোসেন কলেজ থেকে জেনারেলে ৪জন ও বিএম শাখায় ২জন মোট ৬জন জিপিএ-৫ লাভ করেছে। কলেজ সূত্র তথ্য নিশ্চিত করেছে।

পাংশায় প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতির দুর্নীতির প্রতিবাদে শিক্ষকদের সংবাদ সম্মেলন
বহরপুরে ইসলামী ছাত্র শিবিরের  উদ্যোগে ছাত্র সমাবেশ অনুষ্ঠিত
সরকার পরিবর্তনের পরদিন দখল হয়ে যায় অন্তারমোড়-রাখালগাছি খেয়া ঘাট
সর্বশেষ সংবাদ