ঢাকা মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
দ্রুত সময়ে কুরআন মুখস্ত করে নজির সৃষ্টি করা সেই তিন শিক্ষার্থী পুরস্কৃত
  • মীর সামসুজ্জামান সৌরভ
  • ২০২৩-০২-১২ ১৪:২৯:৪২

রাজবাড়ী জেলার পাংশা ও কালুখালী উপজেলায় ৭ ও ৯ মাসে কুরআন মুখস্ত করা ৩জন কৃতি শিক্ষার্থীকে পুরস্কৃত করেছেন পাট ও বস্ত্র মন্ত্রণালয়ের অবসরপ্রাপ্ত অতিরিক্ত সচিব ড. শেখ মোহাম্মদ রেজাউল ইসলাম।

  গত ১১ই ফেব্রুয়ারী বিকালে রাজবাড়ী সার্কিট হাউস প্রাঙ্গণে পুরস্কার স্বরূপ তাদের হাতে নগদ অর্থ তুলে দেন তিনি।

  এ সময় মোহন হালিমাতুস সাদিয়া মহিলা মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও পরিচালক মাওলানা মোঃ আব্দুর রহমান সোহান, জীবনালা আল কারীম তাহফিজুল কোরআন মহিলা মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও পরিচালক হাফেজ মোঃ শেখ মহিউদ্দিন মানিকসহ শিক্ষার্থীদের অভিভাবকরা উপস্থিত ছিলেন।

  উল্লেখ্য, রাজবাড়ীর বহুল প্রচারিত জনপ্রিয় পত্রিকা দৈনিক মাতৃকণ্ঠে গত ৩রা ফেব্রুয়ারী “পাংশায় ৯ মাসে পবিত্র কোরআন মুখস্থ করে নজির স্থাপন করেছে দুই শিক্ষার্থী" শিরোনামে এবং গত ৫ই ফেব্রুয়ারী “কালুখালীতে মাত্র ৭ মাসে কুরআন মুখস্থ করে আলোড়ন সৃষ্টি করলো মাহফুজা” শিরোনামে সংবাদ প্রকাশ হলে বিষয়টি নজরে আসে পাট ও বস্ত্র মন্ত্রণালয়ের অবসরপ্রাপ্ত অতিরিক্ত সচিব ড. শেখ মোহাম্মদ রেজাউল ইসলামের। পরে তিনি ভালো কাজের উপহার স্বরূপ কৃতি এই তিন শিক্ষার্থীদেরকে পুরস্কৃত করেন।

 জানা গেছে, মাত্র ৭মাসে পবিত্র কুরআন মুখস্থ(হিফজ) করেছে ৮ বছরের শিশু মোছাঃ মাহফুজা আক্তার। 

  সে রাজবাড়ী জেলার কালুখালী উপজেলার মাঝবাড়ী ইউনিয়নের মোহনপুর গ্রামের মোঃ হামিদুর রহমানের মেয়ে। মাহফুজা একই ইউনিয়নের মোহনপুর হালিমাতুস সাদিয়া মহিলা মাদ্রাসা ও এতিমখানার হিফজ বিভাগের শিক্ষার্থী। এখানেই সে পবিত্র কোরআনের হিফজ সম্পন্ন করেছে।

  এছাড়া ৯ মাসেই পবিত্র কোরআন মুখস্থ করে বিস্ময়কর নজির স্থাপন করে মোছাঃ ফাতেমা খাতুন(১৩) ও মোছাঃ সুমাইয়া খাতুন(১৩) নামের দুই শিক্ষার্থী। মোছাঃ ফাতেমা খাতুন পাংশা উপজেলার মৌরাট ইউনিয়নের জীবননালা গ্রামের মুহাম্মদ মিরাজ মন্ডলের মেয়ে ও মোছাঃ সুমাইয়া খাতুন একই ইউনিয়নের রুপিয়াট গ্রামের আইয়ুব মন্ডলের মেয়ে।

  এ বিষয়ে পাট ও বস্ত্র মন্ত্রণালয়ের অবসরপ্রাপ্ত অতিরিক্ত সচিব ড. শেখ মোহাম্মদ রেজাউল ইসলাম বলেন, আসলে আমি এই শিক্ষার্থীদের উৎসাহ দেওয়ার জন্যই ব্যক্তিগত ভাবে কিছু আর্থিক সহায়তা প্রদান করেছি। এতে অন্যরাও অনুপ্রাণিত হবে। 

স্থানীয় নির্বাচনে এমপি ও মন্ত্রীরা প্রভাব বিস্তার করতে পারবে না--নির্বাচন কমিশনার মোঃ আলমগীর
শেরে বাংলা বালিকা উচ্চ বিদ্যালয়ে শ্রেণিকক্ষে ‘ওয়াটার বেল’ কার্যক্রম
রাজবাড়ী জেলা পরিষদ চেয়ারম্যানকে সতর্ক করলো জেলা নির্বাচন অফিসার
সর্বশেষ সংবাদ