ঢাকা মঙ্গলবার, মে ৭, ২০২৪
মদাপুরে নূর নেছা কলেজে প্রতিষ্ঠাতা সভাপতি আব্দুস সালামকে সংবর্ধনা॥নবীন বরণ অনুষ্ঠিত
  • রফিকুল ইসলাম
  • ২০২৩-০২-১৯ ১৪:৩৪:৩৫

 রাজবাড়ী জেলার কালুখালী উপজেলার মদাপুর ইউনিয়নের কাটাবাড়ীয়া নূর নেছা কলেজে গতকাল ১৯শে ফেব্রুয়ারী সকালে কলেজ ক্যাম্পাসে একাদশ শ্রেণীর শিক্ষার্থীদের নবীন বরণ ও কলেজের প্রতিষ্ঠাতা সভাপতি আব্দুস সালামকে সংবর্ধনা প্রদান করা হয়েছে। 
  কলেজের অধ্যক্ষ মোঃ মাহমুদুর রশিদ ইমনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে নূর নেছা কলেজের প্রতিষ্ঠাতা সভাপতি এবং বঙ্গবন্ধু ফাউন্ডেশন যুক্তরাষ্ট্রের জেনারেল সেক্রেটারী মোহাম্মদ আব্দুস সালাম, বিশেষ অতিথি হিসেবে কলেজ প্রতিষ্ঠার প্রস্তাবক ও সদস্য এবং যুক্তরাষ্ট্র মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক লিলি আক্তার কুমকুম, বিশিষ্ট সমাজসেবক মোঃ আজম খান ও অন্যান্য অতিথিদের মধ্যে কলেজের প্রভাষক সোহান মোল্লা, আবু তালহা মোতালেব এবং শিক্ষার্থীদের মধ্য থেকে মিতা আক্তার প্রমুখ বক্তব্য রাখেন। এ সময় কলেজের ম্যানেজিং কমিটির অন্যান্য সদস্যগণ, কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরাসহ অমন্ত্রীত অতিথিগণ উপস্থিত ছিলেন।
  প্রধান অতিথির বক্তব্যে মোহাম্মদ আব্দুস সালাম বলেন, কলেজের উন্নয়নে আমাদের সকলকে কাজ করতে হবে। লেখাপড়া উন্নতির সাথে পরীক্ষার রেজাল্ট ভালো করার মাধ্যমে ভবিষ্যতে কলেজের শিক্ষার্থী সংখ্যা যাতে বৃদ্ধি পায় কলেজ সংশ্লিষ্ট সকলকে চেষ্টা করতে হবে। 
  তার বক্তব্য শেষে শিক্ষার্থীদের নবীন-বরণ অনুষ্ঠান ও সভাপতিকে কলেজের পক্ষ থেকে সংবর্ধনা প্রদান করা হয়।
  উল্লেখ্য, মুহাম্মদ আব্দুস সালাম ১৯৫২ সালে কালুখালী উপজেলার মদাপুর ইউনিয়নের কাটাবাড়ীয়া গ্রামে জন্ম গ্রহণ করেন। তিনি ১৯৬৭ সালে মৃগী বহুমুখী উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাশ করেন। এরপর রাজবাড়ী সরকারী কলেজ থেকে আইএসসি ও বিএসসি এবং ঢাকা বিশ^বিদ্যালয় থেকে এম.এ পাশ করেন।
  মুহাম্মদ আব্দুস সালাম কর্মময় জীবনের শুরুতেই ১৯৮৫ সালে রাজবাড়ী বিসিক শিল্পনগরীতে গড়ে তোলেন পুষ্প আইস প্রোডাক্ট নামে একটি আইসক্রীমের ফ্যাক্টারী। ওই সময়ে পুষ্প আইসক্রীম অল্প সময়ের মধ্যেই সবার কাছে খুব জনপ্রিয় হয়ে উঠে। এর খ্যাতি ছড়িয়ে পড়ে সর্বত্র। তিনি রাজবাড়ী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র প্রতিষ্ঠাকালীন সহ-সভাপতি ছিলেন। তিনি নারায়নগঞ্জেও একজন সুমানধর্মী ব্যবসায়ী ছিলেন।
  ১৯৯২ সালে মুহাম্মদ আব্দুস সালাম পাড়ি জমান সুদুর আমেরিকাতে। বর্তমানে সেখানেই বসবাস করছেন তিনি। কিন্তু দেশের মানুষের কথা এতোটুকুও ভোলেননি। গ্রামের মানুষকে সুশিক্ষিত করতে নিজে গ্রামে কাটাবাড়ীয়ায় মায়ের নামে প্রতিষ্ঠিত করেছেন নূর নেছা কলেজ। তার পরিকল্পনা রয়েছে একটি হাসপাতাল করার। শুধুই তাই নয় এলাকার গরীব ও অসহায় মানুষের মাঝে আর্থিক সাহায্য সহযোগিতা করার জন্য প্রতিষ্ঠিত করেছেন এনাবিয়া চেরিটেবল অর্গানাইজেশন নামে একটি বেসরকারী প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠানের মাধ্যমে গরীব ও অসহায় মানুষের মাঝে আর্থিক সহযোগিতা করার পাশাপাশি গরীব মেধাবী শিক্ষার্থীদের মধ্যে শিক্ষাবৃত্তি প্রদান করছেন তিনি। 
  এছাড়াও এই প্রতিষ্ঠানের মাধ্যমে প্রতি বছর শীতকালে গরীব মানুষের মধ্যে কম্বল, লেপ, সোয়েটার, টুপি ও বাচ্চাদের জুতা বিতরণ করা হচ্ছে। এবারো শীতের শুরুতে শীতার্ত মানুষের মাঝে লেপ বিতরণ করা হয়। এমনকি বহিঃবিশে^ যখন করোনা ভাইরাস শুরু হয়। ঠিক তখন রাজবাড়ীতে সর্ব প্রথম বিনামূল্যে মাস্ক ও লিফলেট বিতরণের মাধ্যমে সবাইকে সচেতন হওয়ার পরামর্শ দেয় তার হাতে গড়া প্রতিষ্ঠান এনাবিয়া চেরিটেবল অর্গানাইজেশন।
  মুহাম্মদ আব্দুস সালাম দাম্পত্য জীবনে দুই কন্যা সন্তানের জনক। তার বড় কন্যা আমেরিকায় শিক্ষকতা করে এবং ছোট কন্যা কলম্বিয়া বিশ^বিদ্যালয় থেকে পড়াশোনা শেষ করে কর্মজীবনে প্রবেশ করেছে। তার স্ত্রী লিলি আক্তার কুমকুম এনাবিয়া চেরিটেবল অর্গানাইজেশনের চেয়ারম্যান। মূলত সহধর্মিনী লিলি আক্তার কুমকুমের অনুপ্রেরণা ও পরামর্শে তিনি এসব কর্মকান্ড করে যাচ্ছেন।

পাংশা উপজেলা মুখরিত শেষ মুহুর্তের প্রচারণায়
পাংশা-কালুখালীতে ভোট গ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা
পাংশা উপজেলা পরিষদ নির্বাচনে শেষ মুহুর্তের গণসংযোগে বুড়ো
সর্বশেষ সংবাদ