ঢাকা শুক্রবার, মে ৩, ২০২৪
গোয়ালন্দে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উদ্বোধন
  • মইনুল হক মৃধা
  • ২০২৩-০২-২০ ১৩:৩৭:৪০

 রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলায় গতকাল ২০শে ফেব্রুয়ারী সকাল ৮টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ৯৮টি কেন্দ্রে শিশুদের ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হয়েছে।  
  সকালে নিজ সভা কক্ষে আনুষ্ঠানিকভাবে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উদ্বোধন করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সৈয়দ আমিরুল হক শামীম। 
  এ সময় উপজেলা আবাসিক মেডিক্যাল কর্মকর্তা ডাক্তার শাহ মোহাম্মদ শরিফ, ইপিআই কর্মকর্তা রফিকুল ইসলাম, নার্সিং সুপারভাইজার মৃদুলা বিশ্বাস, ফিমেল ওয়ার্ড ইনচার্জ মুক্তা সরকার প্রমুখ উপস্থিত ছিলেন।
  গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সৈয়দ আমিরুল হক শামীম জানান, দিনব্যাপী এ ক্যাম্পেইনে গোয়ালন্দ উপজেলায় মোট ৯৮টি কেন্দ্রে ভিটামিন এ প্লাস খাওয়ানো হবে। এর মধ্যে দৌলতদিয়া যৌনপল্লী ও ভাসমান শিশুদের জন্য একটা ক্যাম্প করা হয়েছে। এছাড়া কমিউনিটি ক্লিনিক ও অন্যান্য সরকারী স্বাস্থ্যসেবা কেন্দ্রে শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। পৌরসভা ও উপজেলার অন্যান্য এলাকায়ও ইপিআই কেন্দ্রগুলোতে এ কার্যক্রম চলবে। 
  তিনি আরো জানান, ভিটামিন ‘এ’ প্লাস দেহের স্বাভাবিক বৃদ্ধিতে সহায়তা করে। রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায় এবং শিশুমৃত্যুর ঝুঁকি কমায়। তাই সকলকে এই কার্যক্রমকে বেগবান করার জন্য সকলকে আহবান জানান তিনি।
  উল্লেখ্য, ৬-১১ মাস বয়সী শিশুকে একটি নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল ও ১২-৫৯ মাস বয়সী শিশুকে একটি লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হয়। 

 

পাংশা-কালুখালীতে আ’লীগ সমর্থিত প্রার্থীর নির্বাচনী পথসভায় নেতাকর্মীদের জনস্রোত
পাংশায় র‌্যাবের অভিযানে বিদেশী  অস্ত্রসহ সাবেক মেম্বার গ্রেফতার
গোয়ালন্দে প্রতীক পেয়ে চেয়ারম্যান প্রার্থী মোস্তফা মুন্সীর বিশাল শোডাউন
সর্বশেষ সংবাদ