ঢাকা শুক্রবার, মে ৩, ২০২৪
রাজবাড়ীতে জাতীয় ভোটার দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা
  • স্টাফ রিপোর্টার
  • ২০২৩-০৩-০২ ১৪:৫১:১৩

“ভোটার হব নিয়ম মেনে ভোট দিব যোগ্যজনে”-এই প্রতিপাদ্যে রাজবাড়ী জেলা নির্বাচন অফিসের আয়োজনে গতকাল ২রা মার্চ জাতীয় ভোটার দিবস পালিত হয়েছে।  
  দিবসটি উপলক্ষে সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বেলুন উড়িয়ে দিবসটির উদ্বোধন করা হয়। এরপর সেখান থেকে বের করা হয় র‌্যালী। র‌্যালীটি প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়ে নতুন ভোটারদের মাঝে জাতীয় পরিচয়পত্র বিতরণ করা হয়। 
  এ সময় জেলা প্রশাসক আবু কায়সার খান, পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান, জেলা নির্বাচন অফিসার মোঃ মাসুদুর রহমান, জেলা প্রশাসনের সহকারী কমিশনার বিপুল শিকদার, সদর উপজেলা নির্বাচন অফিসার স্বপন কুমার সাহাসহ অনেকেই উপস্থিত ছিলেন। 
  দিবসটি উপলক্ষে জেলা নির্বাচন অফিসের দিনব্যাপী ননস্টপ সেবা প্রদান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
  রাজবাড়ী জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, জেলায় সর্বমোট ভোটার সংখ্যা ১০ লাখ ১ হাজার ৫ শত ৬৬ জন। এর মধ্যে পুরুষ মোট ভোটার সংখ্যা ৫ লাখ ১৪ হাজার ৭শত ৩৬ জন ও নারী ভোটার সংখ্যা ৪ লাখ ৮৬ হাজার ৮ শত ২৩ জন এবং হিজড়া ভোটার সংখ্যা ৭ জন। 
  এর মধ্যে রাজবাড়ী সদর উপজেলায় ৩ লাখ ২২ হাজার ৬শত ১৬ জন। কালুখালী উপজেলায় ১লাখ ৪৬ হাজার ৯শত ৪৫ জন। গোয়ালন্দ উপজেলায় ১ লাখ ৭ হাজার ২ শত ৫২ জন। বালিয়াকান্দি উপজেলায় ১ লাখ ৯৪হাজার ৫ শত ৬৮ জন ও পাংশা উপজেলায় ২ লাখ ৩০ হাজার ১শত ৯৪ জন ভোটার রয়েছে।

 

রাজবাড়ীর ২নং রেলগেট এলাকায় লাইনচ্যুত মালবাহী ট্রেন  উদ্ধার॥চলাচল স্বাভাবিক
তীব্র দাবদাহে রাজবাড়ীতে পথচারীদের পানি ও খাবার স্যালাইন দিল এসএমসি
রাজবাড়ী-গোয়ালন্দ ও বালিয়াকান্দি উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ
সর্বশেষ সংবাদ