ঢাকা শুক্রবার, মে ৩, ২০২৪
রাজবাড়ী থেকে ঢাকাগামী দূরপাল্লার বাস চলাচল বন্ধ॥ভোগান্তিতে যাত্রীরা
  • মীর সামসুজ্জামান সৌরভ
  • ২০২৩-০৬-১৬ ১৫:৪৭:৩৩

ফরিদপুরের করিম গ্রুপের গোল্ডেন লাইন পরিবহনের সঙ্গে বিরোধের জেরে রাজবাড়ী থেকে ঢাকাগামী ও ঢাকা থেকে রাজবাড়ীগামী সকল দূরপাল্লার বাস চলাচল বন্ধ রয়েছে। এতে ঢাকাগামী ও রাজবাড়ীগামী যাত্রীরা ভোগান্তির শিকার হচ্ছেন।

  গত ১৫ই জুন দুপুরের পর থেকেই গোল্ডেন লাইন পরিবহনের সঙ্গে দ্বন্দ্বের জেরে রাজবাড়ীর রাবেয়া পরিবহন, সুবর্ণ পরিবহন, সৌহাদ্য পরিবহনসহ ঢাকাগামী সকল পরিবহন চলাচল বন্ধ করে দেয় রাজবাড়ী জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপ। এ কারণে বন্ধ রয়েছে ঢাকার গাবতলীতে অবস্থিত এসকল পরিবহনের কাউন্টার।

  সরেজমিনে দেখা যায়, গতকাল ১৬ই জুন সকাল থেকে বিকেল পর্যন্ত ঢাকাগামী কোনো পরিবহন রাজবাড়ী থেকে ছেড়ে যায়নি। এছাড়াও ঢাকা থেকে রাজবাড়ীগামী কোন পরিবহন রাজবাড়ী আসেনি। ঢাকাগামী সকল পরিবহন বাস গুলোর কাউন্টার বন্ধ। ঢাকাগামী সকল যাত্রীরা কাউন্টারে এসে ফেরত যাচ্ছে। পরিবহন বাস বন্ধ থাকায় অনেকে ভোগান্তিতে পড়ছেন। বিশেষ করে অসুস্থ ব্যক্তিরা। কিছু লোকাল গাড়ি চলাচল করছে। তবে গোল্ডেন লাইন পরিবহন ঢাকা থেকে রাজবাড়ীর উদ্দেশ্যে ছেড়ে আসে। বিকালের দিকে গোল্ডেন লাইন পরিবহন আটকানোর জন্য রাজবাড়ী শহরের মুরগীর ফার্ম এলাকায় জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপ ও পরিবহন শ্রমিকেরা একত্রিত হয়। কিন্তু পুলিশের উপস্থিতি থাকায় তারা বাস টিকে ছেড়ে দেয়।

  ঢাকাগামী যাত্রী তানভীর শেখ বলেন, সকালে ঢাকা যাওয়ার উদ্দেশ্যে মুরগীর ফার্ম কাউন্টারে এসে দেখি সকল কাউন্টার বন্ধ। ভেবেছিলাম বিকালে হয়তো পরিস্থিতি স্বাভাবিক হবে। কিন্তু বিকালে এসে দেখি একই অবস্থা। পরিবহন বাস চলাচল বন্ধ। আমার সাথে অসুস্থ বাবা ঢাকায় যাবে তাই ভেঙে ভেঙে লোকাল বাসেও যেতে পারছিনা।

  আরেক যাত্রী আজিজুল ইসলাম বলেন, পরিবহন বাস না থাকায় কষ্ট হলেও এখন লোকালে যেতে হচ্ছে। আজকে যে কোন মূল্যে ঢাকায় যেতেই হবে। তাই ইচ্ছে না থাকলেও বাধ্য হয়ে লোকালে যাচ্ছি।

  আরেক যাত্রী ইয়াসমিন আক্তার বলেন, জরুরী প্রয়োজনে ঢাকা যাওয়া দরকার। সাথে তিন বাচ্চা ও ব্যাগপত্র রয়েছে। মুরগীর ফার্ম বাসস্ট্যান্ডে এসে দেখি সকল পরিবহন বন্ধ। শুনলাম গোল্ডেন লাইনের সাথে তাদের ঝামেলা হয়েছে। এখন আমি এত ব্যাগপত্র ও বাচ্চাকাচ্চা নিয়ে কিভাবে যাবো। এসব লোকাল বাসে যাওয়া কষ্টকর।

  রাজবাড়ী জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের সাধারণ সম্পাদক ও রাবেয়া পরিবহনের ব্যবস্থাপনা পরিচালক আব্দুর রাজ্জাক লিটন বলেন, রাজবাড়ীর কোনো পরিবহনকে পদ্মা সেতু দিয়ে যেতে দেয়া হয় না। তাহলে গোল্ডেন লাইন কেন পদ্মা সেতু দিয়ে যাবে..? এই সব কারণে তাদের সাথে আমাদের ঝামেলা হয়েছে। তারা গাবতলীতে আমাদের রাজবাড়ীর সকল কাউন্টার ভাংচুর করেছে। তাদের সাথে আমাদের ঝামেলা না মিটলে আমরা বাস বন্ধ রাখবো।

রাজবাড়ীর ২নং রেলগেট এলাকায় লাইনচ্যুত মালবাহী ট্রেন  উদ্ধার॥চলাচল স্বাভাবিক
তীব্র দাবদাহে রাজবাড়ীতে পথচারীদের পানি ও খাবার স্যালাইন দিল এসএমসি
রাজবাড়ী-গোয়ালন্দ ও বালিয়াকান্দি উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ
সর্বশেষ সংবাদ