ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
ভারতে করোনায় ২৪ ঘণ্টায় ৯৫হাজার ৭৩৫ জন আক্রান্ত\মোট আক্রান্ত ৪৪ লাখের বেশি
  • আন্তর্জাতিক ডেস্ক
  • ২০২০-০৯-১০ ১৬:৫৩:২০
ভারতে মহামারি করোনা ভাইরাসে একদিনে ৯৫ হাজার ৭৩৫ জন আক্রান্ত হয়েছে -মাতৃকণ্ঠ।

ভারতে মহামারি করোনাভাইরাসে এক দিনে ৯৫ হাজার ৭৩৫ জন আক্রান্ত হওয়ায় এবং ১হাজার ১৭২ জন মারা যাওয়ায় দেশটিতে আক্রান্তের মোট সংখ্যা ৪৪ লাখ ছাড়ালো এবং মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো মোট ৭৫ হাজার ৬২ জনে।
  এদিকে কোভিড-১৯ এর সংক্রমণ থেকে সুস্থ হয়ে ওঠার সংখ্যা বেড়ে গতকাল বৃহস্পতিবার মোট ৩৪ লাখ ৭১ হাজার ৭৮৩ জনে দাঁড়িয়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপাত্ত থেকে এ তথ্য জানা যায়। খবর পিটিআই’র।
  স্থানীয় সময় সকাল ৮টায় হালনাগাদ করা উপাত্ত অনুযায়ী, ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে মোট ৪৪ লাখ ৬৫ হাজার ৮৬৩ জনে দাঁড়িয়েছে। ভারতে কোভিড-১৯ এর সংক্রমণ থেকে সেরে ওঠার হার ৭৭.৭৪ শতাংশ। 
  এদিকে দেশটিতে করোনায় মৃত্যু হার আরো কমে ১.৬৮ শতাংশে দাঁড়িয়েছে। উপাত্ত অনুযায়ী, ভারতে বর্তমানে করোনাভাইরাসে আক্রান্ত চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৯ লাখ ১৯ হাজার ১৮ জন। এ সংখ্যা দেশটির মোট আক্রান্তের ২০.৫৮ শতাংশ। গত ৭ই আগস্ট ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ২০ লাখের রেখা অতিক্রম করে এবং মাত্র তিন সপ্তাহেরও কম সময়ের ব্যবধানে ২৩শে আগস্ট এ সংখ্যা ৩০ লাখ ছাড়িয়ে যায়। গত ৫ই সেপ্টেম্বর এ সংখ্যা ৪০ লাখের মাইলফলক অতিক্রম করে।
  আইসিএমআর জানায়, ৯ই সেপ্টেম্বর পর্যন্ত ক্রমবর্ধমান হারে মোট ৫ কোটি ২৯ লাখ ৩৪ হাজার ৪৩৩ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। কেবলমাত্র গতকাল বুধবার ১১ লাখ ২৯ হাজার ৭৫৬ জনের নমুনা পরীক্ষা করা হয়।

বঙ্গবন্ধু পরিষদ কাতার কেন্দ্রীয় কমিটির আয়োজনে মতবিনিময়
ফিলিস্তিনে যুদ্ধাপরাধে দায়ীদের জবাবদিহিতার আওতায় আনার আহ্বান জানালেন পররাষ্ট্রমন্ত্রী
বাংলা নববর্ষ উপলক্ষ্যে ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাসে বর্ণাঢ্য অনুষ্ঠান
সর্বশেষ সংবাদ