ঢাকা রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
পাংশায় প্রান্তিক জনকল্যাণ সংস্থা কর্তৃক অসচ্ছল পরিবারের মাঝে ১হাজার মুরগীর বাচ্চা বিতরণ
  • মোক্তার হোসেন
  • ২০২৩-০৭-০৭ ০১:৪৪:৫৩

রাজবাড়ী জেলার পাংশা উপজেলার কশবামাজাইল ইউনিয়নের লক্ষèীপুর রোজি এগ্রো ফার্ম চত্বরে গতকাল ৬ই জুলাই সকালে স্বেচ্ছাসেবী সংগঠন প্রান্তিক জনকল্যাণ সংস্থার স্বাবলম্বী প্রকল্পের আওতায় পাংশা ও কালুখালী উপজেলার বিভিন্ন গ্রামের ২০টি অসচ্ছল ও অসহায় পরিবারের মাঝে উন্নত জাতের ভ্যাকসিন দেওয়া ২৫দিন বয়সের ১হাজার মুরগীর বাচ্চা বিতরণ করা হয়েছে।

  বিতরণকালে মুরগীর বাচ্চা লালন পালনে সুবিধাভোগীদের প্রয়োজনীয় পরামর্শ প্রদান করা হয়।

  জানা যায়, সংস্থাটি বিগত ৫-৬ বছর যাবত ব্যক্তি স্বার্থের উর্ধ্বে থেকে আলোকিত সমাজ গঠনে নানাবিধ জনকল্যাণমূলক কার্যক্রম পরিচালনা করে আসছে। মাদকমুক্ত সমাজ গঠন, দারিদ্র্য বিমোচন, বাল্য বিবাহ ও নারী নির্যাতনমুক্ত এবং শিক্ষাযুক্ত সমাজ বিনির্মাণ এই সংস্থার মূল লক্ষ্য।

  প্রান্তিক জনকল্যাণ সংস্থার অর্থের প্রধান উৎস হল- সংস্থার সদস্যদের নিকট থেকে সংগৃহীত যাকাত ও অনুদান এবং আজীবন সদস্য ও সাধারণ সদস্যদের প্রদানকৃত সদস্য চাঁদা। তবে দেশে বিদেশে অবস্থানরত প্রান্তিক জনকল্যাণ সংস্থার কয়েকজন নেতৃস্থানীয় সদস্যের ধারাবাহিক অনুদানই এই সংস্থার চালিকাশক্তি ও অর্থের প্রধান উৎস।

  এভাবেই রাজবাড়ীসহ৩টি জেলায় সামাজিক ও জনকল্যাণমূলক কার্যক্রমে ব্যাপক অবদান রেখে চলেছে কশবামাজাইল ইউনিয়নের ভাতশালা গ্রাম থেকে যাত্রা শুরু করা স্বেচ্ছাসেবী সংগঠন প্রান্তিক জনকল্যাণ সংস্থা।

  প্রান্তিক জনকল্যাণ সংস্থার সূচনালগ্ন থেকেই এর সাথে ওতপ্রোতভাবে জড়িয়ে আছেন সংস্থার প্রধান উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল এস এম মতিউর রহমান ওএসপি(বার), এসইউপি, এএফডব্লিউসি, পিএসসি এবং সংস্থার সভাপতি ডাঃ সৈয়দ আনওয়ার উজ্জামান, সিনিয়র সহ-সভাপতি অধ্যাপক কাজী মিনহাজুল আলম, সাধারণ সম্পাদক শাহ মুহাম্মদ রুহুল কবিরসহ কিছু সংখ্যক নিঃস্বার্থ নিবেদিতপ্রাণ মানুষ যাদের প্রত্যক্ষ দিক নির্দেশনায় প্রান্তিক জনকল্যাণ সংস্থা তার কাজের ব্যপ্তি দিনদিন বৃদ্ধি করে চলেছে।

কালুখালীর সাওরাইলে দেশীয় অস্ত্রসহ দুই সন্ত্রাসী গ্রেফতার
রাজবাড়ীতে হাসপাতালে দ্বিগুণ রোগী॥হিমশিম খাচ্ছে কর্তৃপক্ষ
বালিয়াকান্দিতে টিউবওয়েল আছে পানি নেই॥বিপর্যস্ত জনজীবন