ঢাকা মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
হাইকোর্টের নিষেধাজ্ঞা উপেক্ষা করে বালুবহন পদ্মা নদীর অন্তারমোড়ে ১২টি বাল্কহেড আটক
  • মইনুল হক মৃধা
  • ২০২৩-০৭-২৬ ০৪:৫৯:৩১

হাইকোর্টের নিষেধাজ্ঞা অমান্য করে অবৈধভাবে বালু উত্তোলন ও পরিবহনের দায়ে রাজবাড়ীর পদ্মা নদীর অন্তারমোড় এলাকা থেকে গতকাল ২৫শে জুলাই দুপুরে বালু বোঝাই ১২টি বাল্কহেড আটক করেছে দৌলতদিয়া নৌ-পুলিশ ফাঁড়ি। 

  আটকের পর ১২টি বালু বোঝাই বাল্কহেডের ১২জন চালককে (সুকানি) দৌলতদিয়া ফাঁড়িতে আটক রাখা হয়েছে এবং বাল্কহেডগুলো দৌলতদিয়া ১নম্বর ফেরী ঘাটে নোঙ্গর করে রাখা হয়েছে।

  বিকালে দৌলতদিয়া নৌ পুলিশ ফাঁড়ির অফিসার ইনচার্জ জেএম সিরাজুল কবির বিষয়টি নিশ্চিত করেন।

  তিনি জানান, অবৈধভাবে কুষ্টিয়া কলাবাগান থেকে ১২টি বালুবোঝাই বাল্কহেড পদ্মা নদী দিয়ে বরিশালের দিকে যাচ্ছিল। আমরা খবর পেয়ে পদ্মা নদীর অন্তারমোড় থেকে তাদের আটক করি। এ বিষয়ে মেরিন কোর্ট ও নিয়মিত মামলা দায়ের করা হবে এবং তাদের কাগজ পত্রের বৈধতা যাচাই করা হবে।

  বাল্কহেড গুলো হলো সাব্বির হোসেন, এসএম আদি, এমভি সূর্যনগর, ইয়া গাউস, এসএম আদর, এমবি ভাই বোন, মক্কা মদিনা ০২, ফি আমানিল্লাহ, ভূইয়া পরিবহন, মক্কা মদিনা ও আল্লাহ মহান, মাসুদ ০২।

  স্থানীয়রা জানান, উচ্চ আদালতের (হাইকোর্ট) নিষেধাাজ্ঞা অমান্য করে সম্প্রতি রাজবাড়ী ও কুষ্টিয়ার শিলাইদ এলাকার কলাবাগান এলাকা থেকে বালু উত্তোলন ও পরিবহন করে রাজবাড়ী-গোয়ালন্দ নৌপথ ব্যবহার করে বিভিন্ন অঞ্চলে যাচ্ছে। গতকাল ২৫শে জুলাই দুপুরে কুষ্টিয়া কলাবাগান এলাকা থেকে একত্রে ১২টি বালু বোঝাই বাল্কহেড বরিশালের উদ্দেশ্যে রওয়ানা করে। পথিমধ্যে গোয়ালন্দের অন্তারমোড় এলাকায় পৌছলে দৌলতদিয়া নৌ পুলিশের একটি দল তাদেরকে আটক করে দৌলতদিয়া ঘাটে নিয়ে যায়।

স্থানীয় নির্বাচনে এমপি ও মন্ত্রীরা প্রভাব বিস্তার করতে পারবে না--নির্বাচন কমিশনার মোঃ আলমগীর
শেরে বাংলা বালিকা উচ্চ বিদ্যালয়ে শ্রেণিকক্ষে ‘ওয়াটার বেল’ কার্যক্রম
রাজবাড়ী জেলা পরিষদ চেয়ারম্যানকে সতর্ক করলো জেলা নির্বাচন অফিসার
সর্বশেষ সংবাদ