ঢাকা মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
সাবেক এমপি আব্দুল ওয়াজেদ চৌধুরীর স্মরণে রাজবাড়ীতে আলোচনা সভা ও মিলাদ মাহফিল
  • রফিকুল ইসলাম
  • ২০২৩-০৮-০১ ০০:৫০:৪৩

বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর রাজবাড়ী-১ আসনের প্রয়াত সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি, ভাষা সৈনিক মরহুম এডঃ আব্দুল ওয়াজেদ চৌধুরীর ৩১তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে গতকাল ৩১শে জুলাই বিকালে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। 

  এতে সভাপতিত্ব করেন রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী।

  জেলা আওয়ামী লীগের আয়োজনে আলোচনা সভায় প্রয়াত আব্দুল ওয়াজেদ চৌধুরীর কন্যা ও সংরক্ষিত মহিলা আসনের এমপি সালমা চৌধুরী রুমা, সংরক্ষিত মহিলা আসনের এমপি এডভোকেট খোদেজা নাসরিন আক্তার হোসেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ফকীর আব্দুল জব্বার, মহম্মদ আলী চৌধুরী, ফখরুজ্জামান মুকুট, সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী, যুগ্ম-সাধারণ সম্পাদক শেখ সোহেল রানা টিপু, যুগ্ম-সাধারণ সম্পাদক এডভোকেট শফিকুল আজম মামুন, যুগ্ম-সাধারণ সম্পাদক এডভোকেট মোঃ রফিকুল ইসলাম, পৌর আওয়ামী লীগের সভাপতি এডভোকেট মোঃ উজির আলী শেখ, রাজবাড়ী জেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি হাফিজুর রহমান, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ নুরুজ্জামান মিয়া সোহেল, জেলা ছাত্রলীগের সভাপতি মোঃ শাহিন শেখ ও জেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক সৈয়দা নাজমুন নাহার সেন্টি প্রমুখ বক্তব্য রাখেন।

  আলোচনা সভা সঞ্চালনা করেন জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এডভোকেট সফিকুল হোসেন। 

  মিলাদ ও দোয়া মাহফিল পরিচালনা করেন পৌর ওলামা লীগের সভাপতি ও আটাশ কলোনী জামে মসজিদের ইমাম মাওলানা মোহাম্মদ সেলিম দেওয়ান।

  উল্লেখ্য, মরহুম এডঃ আব্দুল ওয়াজেদ চৌধুরী রাজবাড়ী জেলার সদর উপজেলার বরাট ইউনিয়নের কাটাখালি গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি ছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহযোগী। তিনি বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের সাবেক সদস্য, গোয়ালন্দ মহকুমা আওয়ামী লীগের সভাপতি, জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ছিলেন। বঙ্গবন্ধুর আহবানে তিনি ১৯৪৭ পরবর্তী সময়ে বিচার বিভাগের সরকারী চাকুরী(মুন্সেফ পদ) থেকে ইস্তফা দিয়ে সক্রিয় রাজনীতিতে যুক্ত হন। তিনি ভাষা আন্দোলনে অংশগ্রহণ করেন। ১৯৫৪ সালের যুক্তফ্রন্টের নির্বাচনে তিনি আওয়ামী মুসলিম লীগের প্রার্থী হিসেবে রাজবাড়ী-গোয়ালন্দ এলাকা থেকে এমএলএ নির্বাচিত হন। তিনি ১৯৭৫ সালে রাজবাড়ী জেলা গভর্নর ছিলেন। রাজবাড়ী-১ (সদর-গোয়ালন্দ) আসন থেকে তিনি বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী হয়ে ১৯৯১ সালের পঞ্চম জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। সংসদ সদস্য থাকাকালে ১৯৯২ সালের ৩১শে জুলাই হৃদযন্ত্রের ক্রীড়া বন্ধ হয়ে তিনি ইন্তেকাল করেন।

স্থানীয় নির্বাচনে এমপি ও মন্ত্রীরা প্রভাব বিস্তার করতে পারবে না--নির্বাচন কমিশনার মোঃ আলমগীর
শেরে বাংলা বালিকা উচ্চ বিদ্যালয়ে শ্রেণিকক্ষে ‘ওয়াটার বেল’ কার্যক্রম
রাজবাড়ী জেলা পরিষদ চেয়ারম্যানকে সতর্ক করলো জেলা নির্বাচন অফিসার
সর্বশেষ সংবাদ