ঢাকা শুক্রবার, মে ৩, ২০২৪
রাজবাড়ীতে মানবতা ব্লাড ফাউন্ডেশনের উদ্যোগে ফ্রি ব্লাড গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন
  • সুজন বিষ্ণু
  • ২০২৩-০৮-১০ ১২:০৫:২৫

রাজবাড়ী সরকারী টেকনিক্যাল স্কুল ও কলেজ ক্যাম্পাসে গতকাল ৯ই আগস্ট মানবতা ব্লাড ফাউন্ডেশনের উদ্যোগে বিনামূল্যে ব্লাড গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে।

  সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত ক্যাম্পেইনে প্রায় শিক্ষার্থীসহ ৫ শতাধিক মানুষের রক্তের গ্রুপ নির্ণয় করা হয়।  

  “মানবতার টানে ভয় নেই রক্ত দানে” এই শ্লোগানকে সামনে রেখে রাজবাড়ী সদর উপজেলার খানগঞ্জ ইউনিয়নের বেলগাছিতে মানবতা ব্লাড ফাউন্ডেশন খানগঞ্জ(বেলগাছি) এর উদ্যোগে ফ্রি ব্লাড গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে।

  এতে শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ নানা শ্রেণি পেশার মানুষ উপস্থিত হয়ে বিনামূল্যে রক্তের গ্রুপ পরীক্ষা করেন।

  প্রধান অতিথি হিসেবে ক্যাম্পেইনের উদ্বোধন করেন রাজবাড়ী সরকারী টেকনিক্যাল স্কুল ও কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) প্রকৌশলী এস এম মাহামুদুল হক। 

  এ সময় মানবতা ব্লাড ফাউন্ডেশনের সভাপতি শাকিব দেওয়ান, সহ-সভাপতি সামিউল রাফসান, যুগ্ন-সাধারণ সম্পাদক মাহফুজা আক্তার মাহমুদা, তাজবিয়ান লাবুনি, সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান মাহফুজ, সহ-সাংগঠনিক সম্পাদক আবিদ হাসান শান্ত, সহ-প্রচার সম্পাদক শাহাদাত, সদস্য নাজমুল হাসান, শেখ ফাহিম, রুমকি, তমা ও রুপাসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। 

  ক্যাম্পেইনে সাবিক সহযোগিতা করেন ফাউন্ডেশনের উপদেষ্টা মোঃ সুজন।

  রাজবাড়ী সরকারী টেকনিক্যাল স্কুল ও কলেজের অধ্যক্ষ(ভারপ্রাপ্ত) প্রকৌশলী এস এম মাহামুদুল হক বলেন, এমন উদ্যোগ সত্যিই প্রশংসার দাবীদার। আজ তারা বিনামূল্যে প্রায় ৫শতাধিক শিক্ষার্থীসহ নানা শ্রেণী পেশার মানুষের বিনামূল্যে রক্তের গ্রুপ পরীক্ষা করেছে। যা যেকোন প্রতিষ্ঠান থেকে করতে গেলে ৫০ থেকে ১০০ টাকা নিবে। কিন্তু তারা ফ্রীতে করেছে। 

  মানবতা ব্লাড ফাউন্ডেশনের সভাপতি শাকিব দেওয়ান বলেন, বর্তমানে যেকোন কাজেই রক্তের গ্রুপ প্রয়োজন হচ্ছে। অধিকাংশ মানুষই তাদের রক্তের গ্রুপ সম্পর্কে অবহিত না। বিশেষ করে স্কুল-কলেজের অনেক শিক্ষার্থীরাও জানে না তাদের রক্তের গ্রুপ কি? এজন্য আমরা তাদের রক্তের গ্রুপ নির্ণয় ও রক্তদানে উদ্বুদ্ধ করতে ফ্রি ব্লাড গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন করেছি।

রাজবাড়ীর ২নং রেলগেট এলাকায় লাইনচ্যুত মালবাহী ট্রেন  উদ্ধার॥চলাচল স্বাভাবিক
তীব্র দাবদাহে রাজবাড়ীতে পথচারীদের পানি ও খাবার স্যালাইন দিল এসএমসি
রাজবাড়ী-গোয়ালন্দ ও বালিয়াকান্দি উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ
সর্বশেষ সংবাদ