ঢাকা শনিবার, এপ্রিল ২০, ২০২৪
রাজবাড়ী জেলাভিত্তিক সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ‘রাজবাড়ী সোশিও-কালচারাল ফোরাম’ এর আত্মপ্রকাশ
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-০৯-১৪ ১৪:১৭:৩৮

‘সংস্কৃতির ঐকতানে, পদ্মাকন্যা গড়ি’-স্লোগানকে সামনে রেখে রাজবাড়ী জেলাভিত্তিক সামাজিক-সাংস্কৃতিক সংগঠন রাজবাড়ী সোশিও-কালচারাল ফোরাম (আরএসসিএফ) এর আত্মপ্রকাশ ঘটেছে।
  গত ২০শে জুলাই আনুষ্ঠানিকভাবে সংগঠনটি আত্মপ্রকাশ করে। সংগঠনের প্রধান উপদেষ্টা হিসেবে রয়েছেন সাবেক জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সৈয়দ সিদ্দিকুর রহমান। এছাড়াও রয়েছে ২৭ সদস্য বিশিষ্ট নির্বাহী পরিষদ এবং ৭০ সদস্য বিশিষ্ট সাধারণ পরিষদ। 
  ফোরামের সভাপতি নির্বাচিত হয়েছেন বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস এর শিক্ষার্থী রিয়াসাদ আকতার এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নিলয় সাহা। সিনিয়র সহ-সভাপতি হিসেবে আছেন সোহরাওয়ার্দী মেডিকেল কলেজের শিক্ষার্থী রিফাহ নানজিবা অহনা এবং নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রাকিবুল ইসলাম হৃদয়। এর পাশাপাশি রয়েছে ৬ সদস্য বিশিষ্ট সহ-সভাপতি প্যানেল। সহ-সভাপতি(প্রশাসন) হিসেবে আছেন রিফাত হাসান আদর, সহ-সভাপতি(আঞ্চলিক সমন্বয়) হিসেবে আছেন সাদ আহমেদ সাদী, সহ-সভাপতি (সাংস্কৃতিক উন্নয়ন) হিসেবে আছেন সৌরভ চক্রবর্তী, সহ-সভাপতি (অনুষ্ঠান ব্যবস্থাপনা) হিসেবে আছেন বিনতা বোস বৃত্ত, সহ-সভাপতি (সমাজ কর্ম) হিসেবে আছেন গৌরব দত্ত এবং সহ-সভাপতি(সংগঠন) হিসেবে আছেন তাবাসসুম আফরিন লিসা। 
  অন্যান্যের মধ্যে আছেন যুগ্ম-সাধারণ সম্পাদক উর্মি আক্তার মুন ও সাকিব সালিম, সাংগঠনিক সম্পাদক জান্নাতুল ফেরদৌস আঁখি, সাংস্কৃতিক প্রধান আহনাফ হাসান, প্রধান কোষাধ্যক্ষ নুসরাত নাসির বুশরা, সহযোগী কোষাধ্যক্ষ সিনকা সিদ্দিকা ঐশী, কার্যনির্বাহ বিষয়ক প্রধান আলভিয়া আমিন, শিল্প পরিচালক অনুছোঁয়া আপন, মেধা অন্বেষণ বিষয়ক প্রধান শাহ-মা-আরুসা শ্রেষ্ঠা, গণমাধ্যম ব্যবস্থাপক খালিদ সিদ্দিকী অনিক, প্রকাশনা ও জনসম্পর্ক বিষয়ক প্রধান মেহেরুন মাহিন, দপ্তর ও দলিল বিষয়ক প্রধান সাদমান হাফিজ শুভ, নিরাপত্তা ও সমাজকর্ম বিষয়ক প্রধান মেহেদী হাসান বাপ্পী, প্রযুক্তি ও সরবরাহ বিষয়ক প্রধান বোরহান আহমেদ যুবরাজ, সাজসজ্জা বিষয়ক প্রধান  রাফিয়া জেবিন, সাংস্কৃতিক পরিবেশনা বিষয়ক প্রধান শাহরিয়ার আহসান চৌধুরী ধ্রুব। জেলাব্যাপী কর্মকান্ড বিস্তারের লক্ষ্যে ইতিমধ্যে প্রতিটি উপজেলায় অ্যাম্বাসেডর নিয়োগ দেয়া হয়েছে। রাজবাড়ী সদর উপজেলায় অ্যাম্বাসেডর হিসেবে আলাভী নিশাত,  গোয়ালন্দ উপজেলায় ইনতিসিফার আউয়াল হৃদ, বালিয়াকান্দি উপজেলায় মাহফুজুল ইসলাম খান নীরব, পাংশা উপজেলায় সাদিয়া ইসলাম এবং কালুখালী উপজেলায় অর্পিতা সাহা পিয়ালী। সাধারণ পরিষদের সদস্যদের মধ্যে রয়েছেন রীতি রঞ্জিত সরকার, শাহ-মা-সাইয়ারা, আরাফাত রহমান সিদ্দিকী, রুদ্র সাহা, সিলভি, ইফতেফারুল আহম্মেদ ইমন, রিমি, খোন্দকার আরাফাত হোসেনসহ অর্ধশতাধিক নবীন। 
  ফোরামের উপদেষ্টা হিসেবে আরো আছেন সুরজিৎ চক্রবর্তী, ফারুক উদ্দিন, ফয়েজুল হক কল্লোল, মোজাম্মেল হক তন্ময় এবং সুমাইয়া বিনতে আতিয়ার। ফোরামের মুখপাত্র হিসেবে সার্বিক সমন্বয়ের দায়িত্ব পালন করবেন আহনাফ তাহমিদ খান রাইয়ান। 
  সংগঠনের সাধারণ সম্পাদক নিলয় সাহা জানান, রাজবাড়ী জেলার সামাজিক ও সাংস্কৃতিক উন্নয়নের দিকে জোর দিয়ে সেবামূলক কাজ করবে আরএসসিএফ। প্রতি বছর বিশেষ কয়েকটি ক্ষেত্রে অবদান রাখা রাজবাড়ী জেলার কৃতি গুণীজনদের সম্মানীত করার পাশাপাশি বৃক্ষ রোপণ, দুস্থ-অসহায়দের সাহায্য ও শিক্ষার্থীদের শিক্ষা সহায়তা প্রদান এবং সাংস্কৃতিক উৎসব আয়োজন করা ফোরামের অন্যতম লক্ষ্য। 
  সংগঠনের প্রধান উপদেষ্টা সৈয়দ সিদ্দিকুর রহমান বলেন, আরএসসিএফ তাদের লক্ষ্য পূরণে এগিয়ে যাবে এবং এই শুভ কর্মে তিনি সর্বদা তাদের পাশে থাকবেন। তিনি ফোরামকে এগিয়ে নিতে রাজবাড়ী জেলাবাসীসহ সকলের সমর্থন এবং সহযোগিতা প্রত্যাশা করেন। 

এবার নীরবেই শেষ হবে বিষাদ সিন্ধুর রচয়িতার জন্ম বার্ষিকী
তিন গ্রন্থকারের ৫টি বইয়ের মোড়ক উন্মোচনে তথ্য ও সম্প্রচার মন্ত্রী
রাজবাড়ীতে “তবুও জীবন অগাধ” কাব্যগ্রন্থের প্রকাশনা উৎসব আজ
সর্বশেষ সংবাদ