ঢাকা সোমবার, মে ২০, ২০২৪
রাজবাড়ী-ফরিদপুর অভ্যন্তরীণ রুটে সরাসরি বাস চলাচল বন্ধ
  • মীর সামসুজ্জামান
  • ২০২৩-০৮-৩০ ১৪:৪৭:২৫

ফরিদপুর বাস মালিক সমিতি ফরিদপুর কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে রাজবাড়ীর বাস ফিরিয়ে দেওয়ার জেরে রাজবাড়ী-ফরিদপুর অভ্যন্তরীণ রুটে বাস চলাচল সাময়িক বন্ধ রয়েছে।

গতকাল ৩০শে আগস্ট সকাল ৬টায় থেকে অভ্যন্তরীণ এই রুটে বাস চলাচল বন্ধ ঘোষণা করে রাজবাড়ী বাস মালিক সমিতি। বাস চলাচল বন্ধ হওয়ার কারণে ভোগান্তিতে পড়ে সাধারণ মানুষ। অতিরিক্ত ভাড়া দিয়ে ছোট ছোট যানবাহনে ফরিদপুরসহ দেশের বিভিন্ন স্থানে যাচ্ছে যাত্রীরা। 

গতকাল বুধবার সকালে রাজবাড়ীর মুরগীর ফার্ম এলাকায় অপেক্ষমান যাত্রীদের সাথে কথা বলে জানা গেছে, বাস না থাকায় দীর্ঘ সময় অপেক্ষা করতে হচ্ছে তাদের। এরপর অতিরিক্ত ভাড়া দিয়ে ব্যাটারী চালিত মাহেন্দ্র ইজিবাইকে করে বিভিন্ন স্থানে যাচ্ছেন। ছোট ছোট এই যানবাহনগুলোতে ভাড়া গুণতে হচ্ছে দ্বিগুণের বেশি।

বাস চলাচল বন্ধের ব্যাপারে রাজবাড়ী জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক লিটন বলেন, গত মঙ্গলবার বিকালে ফরিদপুর কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে রাজবাড়ীর একটি বাস ফিরিয়ে দেয় সেখানকার বাস মালিক সমিতি। এর প্রতিবাদে গতকাল ৩০শে আগস্ট সকাল থেকে রাজবাড়ী হতে কোন বাস ফরিদপুরে যাবে না মর্মে আমরা সিদ্ধান্ত নিয়েছি। এর সমাধান না হওয়া পযন্ত এ সিদ্ধান্ত অটুট থাকবে।

তবে তিনি বলেন, রাজবাড়ী থেকে ফরিদপুরে বাস না গেলেও আমাদের সীমান্তবর্তী এলাকা পযন্ত বাস চলাচল করছে। এ কারণে যাত্রীদের তেমন কোন ভোগান্তি হচ্ছে না। এ ব্যাপারে রাতে রাজবাড়ী সড়ক পরিবহন মালিক গ্রুপের কার্যালয়ে সভা হওয়ার কথা রয়েছে। সভার সিদ্ধান্তের পর বাস চলাচল শুরু হবে। 

রাজবাড়ী জেলা প্রশাসক আবু কায়সার খান বলেন, বাস চলাচল বন্ধের বিষয়টি জেনেছি। সাধারণ মানুষের যেন ভোগান্তি না হয় সেই বিষয়টি আমরা অবশ্যই দেখবো।

 
রাজবাড়ী সদর ও বালিয়াকান্দি উপজেলায় চেয়াম্যান পদে লড়াই হবে হাড্ডাহাড্ডি
রাজবাড়ী জেলা উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক সভা অনুষ্ঠিত
রাজবাড়ী সদর উপজেলা চেয়ারম্যান প্রার্থী  এস.এম নওয়াব আলীর পথসভা অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ