ঢাকা শুক্রবার, মে ৩, ২০২৪
রাজবাড়ীতে রেলওয়ের ক্যারেজ ও ওয়াগন মেরামত,কারখানা নির্মাণে জমি অধিগ্রহণ বিষয়ক মতবিনিময়
  • রফিকুল ইসলাম
  • ২০২৩-০৯-২৯ ১৪:৪৯:৩৮

রাজবাড়ীতে বাংলাদেশ রেলওয়ের ক্যারেজ ও ওয়াগন মেরামত কারখানা নির্মাণে জমি অধিগ্রহণ এবং সামাজিক মূল্যায়ন বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
 গতকাল ২৯শে সেপ্টেম্বর সন্ধ্যায় রাজবাড়ীর লোকেসেড তিনরাস্তার মোড় এলাকায় এ মতবিনিময় সভার আয়োজন করে এলাকাবাসী।
 মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী বক্তব্য রাখেন।
 রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হেদায়েত আলী সোহরাবের সভাপতিত্বে মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে রাজবাড়ী পৌরসভার সাবেক কাউন্সিলর এ এফ এম শাহজাহান, সমাজসেবক মোঃ গোলাম মওলা, দাদশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ দেলোয়ার  শেখ, রাজবাড়ী পৌরসভার ২নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল্লাহ আল মামুন স¤্রাট, দাদশী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রমজান আলী, সাধারণ সম্পাদক মোঃ জাহাঙ্গীর হোসেন, ইউনিয়ন পরিষদ সদস্য শফিকুল ইসলাম, মোঃ জুয়েল রানা ও মোঃ নয়ন প্রমুখ বক্তব্য রাখেন।  
 রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী বলেন, রাজবাড়ী শহর রেলের শহর হিসেবে অতি পরিচিত। ইতিমধ্যে রাজবাড়ীতে একটি রেলওয়ের ক্যারেজ ও ওয়াগন মেরামত কারখানা নির্মাণের উদ্যোগ গ্রহণ করেছে সরকার। এ জেলায় ক্যারেজ ও ওয়াগন কারখানা নির্মাণে ভূমি অধিগ্রহণ করার জন্য বাংলাদেশ রেলওয়ে থেকে যে ঘোষণা দেয়া হয়েছে তা আমরা সমর্থন করি। তবে রেলওয়ের জায়গাগুলো আগে অবৈধ দখলে থাকা বা পরিতক্ত জমিগুলো উদ্ধার ও ব্যবহার করে কারখানা নির্মাণ করা হোক। যদি রেলের জায়গা পর্যাপ্ত না হয়, সেক্ষেত্রে জনগণের জমি অধিগ্রহণ করা যাবে। কিন্ত রাজবাড়ীর বিনোদপুর-নুরপুরের পাশাপাশি মৌজার জমির দাম তুলনামূলক ভাবে একই হওয়া উচিত। যদি কারো জমি অধিগ্রহণ করা হয়, আমাদের দাবী থাকবে ওই জমির ন্যায্য মূল্য এবং ওই পরিবারের একজন যোগ্য ব্যক্তিকে কারখানায় চাকুরীর সুযোগ দিতে হবে।
 মতবিনিময় সভা তিনি আরো বলেন, এ দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে বর্তমান সরকার শেখ হাসিনার বিকল্প নাই। প্রতিটি জেলায় জেলায় সরকারের উন্নয়ন কর্মকান্ড দৃশ্যমান। আগামীতে এ উন্নয়নের ধারা অব্যাহত রাখতে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নৌকা প্রতীকে ভোট দিয়ে শেখ হাসিনাকে আবারো ক্ষমতায় আনতে হবে। জনগণ ক্ষমতার মালিক। আর এ জনগনই যাকে ভোট দিবেন, সেই সরকার গঠন করবে। বিএনপি-জামায়াত যত ষড়যন্ত্রই করুক না কেন, এদেশের জনগণ তা প্রতিহত করবে।  

 

রাজবাড়ীর ২নং রেলগেট এলাকায় লাইনচ্যুত মালবাহী ট্রেন  উদ্ধার॥চলাচল স্বাভাবিক
তীব্র দাবদাহে রাজবাড়ীতে পথচারীদের পানি ও খাবার স্যালাইন দিল এসএমসি
রাজবাড়ী-গোয়ালন্দ ও বালিয়াকান্দি উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ
সর্বশেষ সংবাদ