ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
৩দিন যাবৎ রাজবাড়ী-ঢাকা রুটে দূরপাল্লার বাস চলাচল বন্ধ!!
  • মীর সামসুজ্জামান
  • ২০২৩-১০-০৫ ০৩:৩০:৩৩

ফরিদপুরের গোল্ডেন লাইন পরিবহনের সাথে অভ্যন্তরীণ দ্বন্দে¦র কারণে তৃতীয় দিনেরমত রাজবাড়ী-ঢাকা রুটে দূরপাল্লার বাস চলাচল বন্ধ রয়েছে।
 পরিবহন বন্ধ থাকায় ঢাকাগামী যাত্রীদের সাময়িক ভোগান্তি পোহাতে হচ্ছে। তবে অভ্যন্তরীণ রুটের লোকাল বাস চলাচল স্বাভাবিক রয়েছে।
 গতকাল ৪ঠা অক্টোবর সকালে তৃতীয় দিনের মতন বাস চলাচল বন্ধ থাকার বিষয়টি নিশ্চিত করেন রাজবাড়ী জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক লিটন।
 এর আগে গোল্ডেন লাইন পরিবহনের সাথে দ¦ন্দে¦র কারণে গত ২রা অক্টোবর ভোর থেকে ঢাকা-রাজবাড়ী ও রাজবাড়ী-ঢাকা রুটে বাস চলাচল বন্ধ হয়ে যায়।
 জানা গেছে, ঢাকার বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের সঙ্গে আলোচনা করে ফরিদপুরের গোল্ডেন লাইন পরিবহনের দুটি বাস রাজবাড়ী-ঢাকা রুটে চলাচলের অনুমতি দেওয়া হয়। কিন্তু গোল্ডেন লাইন পরিবহন প্রতিদিন পাঁচ থেকে ছয়টি বাস চালাতে থাকে। এ নিয়ে গত ২৯শে সেপ্টেম্বর রাতে রাজবাড়ী জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপ গোল্ডেন লাইনের বাস থেকে যাত্রীদের নামিয়ে খালি বাস ঢাকায় ফেরত পাঠায়। এর জের ধরে ঢাকার গাবতলী বাস টার্মিনালে ১লা অক্টোবর সন্ধ্যায় গোল্ডেন লাইন পরিবহনের শ্রমিকেরা রাজবাড়ীর সকল বাস কাউন্টার বন্ধ করে দেয়। একই সঙ্গে তারা ঘোষণা দেয়, রাজবাড়ীর কোন বাস ঢাকায় আসবে না, আবার ঢাকা থেকেও কোন বাস রাজবাড়ী যাবে না। এর ফলে গত ২রা অক্টোবর সকাল থেকে রাজবাড়ীর সঙ্গে ঢাকার সরাসরি বাস চলাচল বন্ধ রয়েছে।
 রাজবাড়ী জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক লিটন বলেন, রাজবাড়ী-ঢাকা রুটে ১০৩টি ট্রিপ চলাচল করে। যার মধ্যে রাজবাড়ীর বাসের ট্রিপ রয়েছে মাত্র ৫৩টি। কোনো আলোচনা না করে অন্যান্য বাস রাজবাড়ীর ওপর দিয়ে চলাচল শুরু করায় আমরা তাতে বাঁধা দেই। এর ফলেই তাদের সাথে আমাদের দ¦ন্দ¦ তৈরি হয়েছে। তারা বলেছে আমরা যেনো গাড়ি নিয়ে ঢাকা না যাই। তাই নিরাপত্তার কথা ভেবে আমরা বাস বন্ধ রেখেছি। তবে এ বিষয়ে এখনো কোন সুরহা হয়নি।

 

রাজবাড়ীতে জাতীয় আইনগত সহায়তা দিবসে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা
রাজবাড়ী সফরে নির্বাচন কমিশনার মোঃ আলমগীর
রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ে রাজস্ব সম্মেলনসহ কয়েকটি সভা
সর্বশেষ সংবাদ