ঢাকা বুধবার, মে ৮, ২০২৪
রাজবাড়ী জেলা পরিষদের ২নম্বর ওয়ার্ডে ২জন॥তিনটি ইউনিয়ন পরিষদের ৪টি ওয়ার্ডে ১১জন প্রার্থীর মনোনয়ন দাখিল
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-০৯-২৩ ১৫:৩৮:৪৫

আগামী ২০শে অক্টোবর একযোগে অনুষ্ঠিতব্য রাজবাড়ী জেলা পরিষদের ২নং সাধারণ ওয়ার্ড এবং সদর ও গোয়ালন্দ উপজেলার ৩টি ইউনিয়ন পরিষদের ৪টি সাধারণ ওয়ার্ডের সদস্য পদের উপ-নির্বাচনে মোট ১১জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।
  গতকাল ২৩শে অক্টোবর মনোনয়নপত্র দাখিলের শেষ দিন পর্যন্ত তারা নির্বাচনের রিটার্নিং অফিসার ও সহকারী রিটার্নিং অফিসারের (জেলা এবং সদর ও গোয়ালন্দ উপজেলা নির্বাচন অফিসার) নিকট এই মনোনয়নপত্র দাখিল করেন।
  গোয়ালন্দের প্রবীণ আওয়ামী লীগ নেতা হাসান ইমাম চৌধুরীর মৃত্যুতে শূন্য হওয়া রাজবাড়ী জেলা পরিষদের ২নং সাধারণ ওয়ার্ডের সদস্য পদের উপ-নির্বাচনে মোট ২জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। 
  তারা হলেন ঃ প্রয়াত হাসান ইমাম চৌধুরীর ছেলে ফারুক ইকবাল চৌধুরী এবং সদর উপজেলার পাঁচুরিয়া ইউনিয়নের চর আন্ধারমানিক গ্রামের মৃত রহিম মিয়ার ছেলে আঃ রশিদ মিয়া। 
  উল্লেখ্য, গোয়ালন্দ উপজেলার দেবগ্রাম ও ছোটভাকলা ইউনিয়ন এবং রাজবাড়ী সদর উপজেলার বরাট ইউনিয়নের স্থানীয় সরকারের ৪০ জন নির্বাচিত জনপ্রতিনিধি(৩১জন পুরুষ ও ৯জন মহিলা) এই নির্বাচনের ভোটার। 
  অপরদিকে রাজবাড়ী সদর উপজেলার খানখানাপুর ইউনিয়ন পরিষদের ৫নং সাধারণ ওয়ার্ডের উপ-নির্বাচনে ৪জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। 
  তারা হলেন-ওই ইউনিয়নের কাজীপাড়া গ্রামের ছয়েদ আলী শেখের ছেলে বাবু শেখ, একই গ্রামের জামাল বেপারীর ছেলে হারুন-অর রশিদ, চরখানখানাপুর বকু মাতব্বরের পাড়া গ্রামের মোচেন শেখের ছেলে হানিফ শেখ ও চরখানখানাপুর গাজীপাড়া গ্রামের আঃ কাদের সরদারের ছেলে টিটু সরদার।  
  সদর উপজেলার বসন্তপুর ইউনিয়ন পরিষদের ৭নং সাধারণ ওয়ার্ডে একজন প্রার্থীই মনোনয়নপত্র দাখিল করেছেন। তিনি হলেন প্রয়াত ইউপি সদস্য ইয়াকুব আলী বেপারীর ছেলে মোছাঃ আম্বিয়া খাতুন। 
  এছাড়া গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের ৩নং সাধারণ ওয়ার্ডে ৪জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। তারা হলেন ঃ উত্তর দৌলতদিয়া শাহাজদ্দিন মাতব্বর পাড়ার মৃত ফকের খানের ছেলে আয়ুব আলী খান, একই এলাকার জয়নাল আবেদীনের ছেলে রফিকুল ইসলাম, উত্তর দৌলতদিয়া ১নং বেপারী পাড়ার কুদ্দুস মোল্লার ছেলে হারুন মোল্লা ও উত্তর দৌলতদিয়া নতুন পাড়ার মধু মোল্লার ছেলে খোকন মোল্লা। 
  উল্লেখ্য, এই উপ-নির্বাচনের ব্যাপারে গত ১৫ই সেপ্টেম্বর রাজবাড়ী জেলা নির্বাচন অফিসার মোহাম্মাদ হাবিবুর রহমান কর্তৃক স্বাক্ষরিত বিজ্ঞপ্তি প্রকাশ ও প্রজ্ঞাপন জারী করা হয়। জেলা পরিষদের সদস্য পদের উপ-নির্বাচনে জেলা নির্বাচন অফিসার রিটার্নিং অফিসার হিসেবে এবং সদর উপজেলা নির্বাচন অফিসার সহকারী রিটার্নিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করবেন। অপরদিকে, ইউনিয়ন পরিষদগুলোর সদস্য পদের উপ-নির্বাচনে রাজবাড়ী সদর উপজেলা নির্বাচন অফিসার স্বপন কুমার সাহা এবং গোয়ালন্দ উপজেলা নির্বাচন অফিসার নিজাম উদ্দীন আহমেদ রিটার্নিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করবেন। আগামী ২৬শে সেপ্টেম্বর রিটার্নিং অফিসার কর্তৃক মনোনয়নপত্র বাছাই  করা হবে এবং ৩রা অক্টোবর পর্যন্ত বৈধ প্রার্থীরা ইচ্ছা করলে মনোনয়নপত্র প্রত্যাহার করে নিতে পারবেন। 

রাজবাড়ী-১ আসনে অনলাইনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম জমা দিলেন এস এম নওয়াব আলী
সংসদ নির্বাচনের তফসিল বিষয়ে ইসির ব্রিফিং আজ
রাজবাড়ী জেলা পরিষদের নির্বাচন আগামীকাল॥প্রতিদ্বন্দ্বিতায় ২৮ জন প্রার্থী
সর্বশেষ সংবাদ