ঢাকা বুধবার, মে ২২, ২০২৪
হিউম্যান সাপোর্ট কর্পোরেশনের উদ্যোগে নিউইয়র্কে বিনামূল্যে ফ্লু ভ্যাকসিন প্রদান
  • নিউইয়র্ক প্রতিনিধি
  • ২০২৩-১১-২০ ১৬:২৮:৫৮

ব্যাপক উৎসাহ ও উদ্দীপনায় হিউম্যান সাপোর্ট কর্পোরেশনের উদ্যোগে গত ১৯শে নভেম্বর যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের জ্যাকসন হাইটসে বিনামূল্যে ফ্লু ভাইরাসের প্রতিষেধক টিকাদান কর্মসূচি ও থ্যাংকস গিভিং উদযাপিত হয়েছে।

 হিউম্যান সাপোর্টে কর্পোরেশনের ক্রমাগত একাদশ বর্ষের ১৮তম টিকাদান কর্মসূচির আওতায় জ্যাকসন হাইটসের মনি এডাল্ট কেয়ার সেন্টারে বিকাল ৫টা থেকে রাত ৯টা পর্যন্ত এই ফ্রি ফ্লু ভাইরাসের প্রতিশোধক টিকা প্রদান করা হয়।

 হিউম্যান সাপোর্ট কর্পোরেশনের সভাপতি ও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের প্রবাসী কল্যাণ সম্পাদক মূলধরার রাজনৈতিক সংগঠন বাংলাদেশী আমেরিকান ন্যাশনাল ডেমোক্রেটিক সোসাইটির সভাপতি মোঃ সোলায়মান আলীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক তপন কুমার সেনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে আশা হোম কেয়ার ও আশা অ্যাডাল্ট ডে কেয়ারের সত্ত্বাধিকারী আকাশ রহমান, বিশেষ অতিথি হিসেবে এসা রহমান, অধ্যাপিকা মমতাজ শাহনাজ, সেলিমা আজাদ, কাদের মিয়া, রফিকুর রহমান, সংগঠনের নেতাকর্মীদের মধ্যে  জাহানারা আলী, রিনা আবেদীন, ফৌজিয়া ইয়াছামিন, আসমা আক্তার, হৃদয় মিয়া, জুনান সানি, সালমা জাহান, শামসুন নাহার, পারভীন আক্তার ও ব্যারিস্টার সবুজ মিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

 মানবাধিকার স্বেচ্ছাসেবী সংস্থা হিউম্যান সাপোর্টে কর্পোরেশনের উদ্যোগে অবঃহধ গবফরপধৎব ংড়ষঁঃরড়হং, রিয়েল স্টেট ইনভেস্টর নুরুল আজিম, আশা হোম কেয়ার, বারী হোম কেয়ার, মনি হোম কেয়ার, বেস্ট হোপ রিয়েলটি, মা ট্রাভেল এজেন্সি ও ওয়ালগ্রীন ফার্মাসির স্পন্সরশীপে এই কর্মসূচি অনুষ্ঠিত হয়।

 ওয়ালগ্রীন ফার্মেসী ম্যানেজার কর্টিজা শাহ ও ফার্মেসী টেকনিশিয়ান হাসিনা আক্তার নিজে এবারও এই কর্মসূচিতে উপস্থিত থেকে টিকার ইনজেকশন প্রদান করেন।

 বিশ্ব স্বাস্থ্য সংস্থা হু’র পরিসংখ্যান অনুযায়ী প্রতি বছর শীতকালে হাজারের ও অধিক মানুষ এই সিজনাল ফ্লু ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যায় উত্তর আমেরিকায়।

 মানুষ মানুষের জন্য শ্লোগানে উদ্বুদ্ধ হয়ে হিউম্যান সাপোর্টে কর্পোরেশনের  ই মহতী উদ্যোগ গত ১১বছর ধারাবাহিক ভাবে পালিত হচ্ছে। করোনাকালীন সময়ে এই ভ্যাকসিন অধিক কার্যকরী ভূমিকা পালন করে বলে মতামত দেন বিশেষজ্ঞরা।

 প্রতি বছর শীতকালীন সময়ে ফ্লু ভাইরাসের ব্যাপক আবির্ভাব ঘটে। যাদের ইন্সুরেন্স আছে তারা নিজ নিজ প্রাইমারি কেয়ার ডাক্তারের ক্লিনিক থেকে এই টিকা নিতে পারেন। আমাদের এই কর্মসূচি যাদের ইন্সুরেন্স নেই, তাদের জন্য বিশেষ উপকারে আসে। কমিউনিটির শতাধিক লোক টিকা গ্রহণ করেন। 

 কর্মসূচী শেষে আয়োজকগণ টিকাদান কর্মসূচীর সাথে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

সোলায়মান আলী যুক্তরাষ্ট্র আ’লীগের সহ-সভাপতি নির্বাচিত
পার্বত্য শান্তিচুক্তি বাস্তবায়নের অগ্রগতি জাতিসংঘে তুলে ধরলেন প্রতিনিধি দল
নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেটে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত
সর্বশেষ সংবাদ