ঢাকা বুধবার, মে ৮, ২০২৪
আসন্ন রাজবাড়ী পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী রন্টু চৌধুরী
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-০৯-২৫ ১৬:০১:১৪

আসন্ন রাজবাড়ী পৌরসভার নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন চাইবেন জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও রাজবাড়ী-১ আসনের সাবেক সংসদ সদস্য মরহুম এডঃ আব্দুল ওয়াজেদ চৌধুরীর কনিষ্ঠ পুত্র এবং সরকারী আদর্শ মহিলা কলেজের অবসরপ্রাপ্ত সহকারী অধ্যাপক গোলাম মোস্তফা চৌধুরী রন্টু। 
  গোলাম মোস্তফা চৌধুরী রন্টু চলতি বছরের ৯ই জানুয়ারী চাকরী থেকে অবসর গ্রহণের পর পর আওয়ামী লীগের রাজনীতিতে সম্পৃক্ত হওয়ার পাশাপাশি বিভিন্ন ধরণের সামাজিক-সাংস্কৃতিক কর্মকান্ডে অংশগ্রহণ করে আসছেন। বর্তমানে তিনি রাজবাড়ী জেলা শিল্পকলা একাডেমীর কার্যনির্বাহী কমিটির সহ-সভাপতি, রাজবাড়ী পাবলিক লাইব্রেরী পরিচালনা কমিটির সহ-সভাপতি, দোলন-চাঁপা ও বৈচিত্র নামক ২টি সাংস্কৃতিক সংগঠনের উপদেষ্টা, রাজবাড়ী জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের আজীবন সদস্য, রাজবাড়ী টাউন হল কমিটির কার্যনির্বাহী কমিটির সদস্য, নূরজাহান হোসেন সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি এবং রাজবাড়ীর টেলিফিল্ম নির্মাতাদের সংগঠনের উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করছেন।
  রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সাবেক প্রচার এবং তথ্য ও গবেষণা সম্পাদক গোলাম মোস্তফা চৌধুরী রন্টু’র ছোট বোন সালমা চৌধুরী রুমা বর্তমান সংসদের সংরক্ষিত মহিলা আসনের(৩৩৪) সংসদ সদস্য এবং স্ত্রী তানিয়া সুলতানা কংকন জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ও জাতীয় মহিলা সংস্থার জেলা শাখার চেয়ারম্যান। 
  এ ব্যাপারে গোলাম মোস্তফা চৌধুরী রন্টু বলেন, আমার পিতা মরহুম এডঃ আব্দুল ওয়াজেদ চৌধুরী আমৃত্যু রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে গেছেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে মুন্সেফের(সাব-জজ) সরকারী চাকরী ছেড়ে আওয়ামী লীগের রাজনীতিতে অংশগ্রহণ করেন। ১৯৫৪ সালের নির্বাচনে যুক্তফ্রন্টের প্রার্থী হিসেবে আওয়ামী লীগের মনোনয়নে এমএলএ(প্রাদেশিক পরিষদের সদস্য) নির্বাচিত হন। ১৯৭৫ সালের আগস্টে বঙ্গবন্ধুর সরকারের শেষ সময়ে তাকে ‘জেলা গভর্নর’ হিসেবে নিয়োগ দেয়া হয়। এরপর বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করা হলে চরম প্রতিকূল অবস্থায় (আওয়ামী লীগ করার কারণে খুনী মোশতাকের সরকার আমাদের বাড়ীও ক্রোক করে নেয়) জীবনে ঝুঁকি নিয়ে রাজবাড়ী জেলা আওয়ামী লীগকে সংগঠিত করেন। স্বৈরাচার এরশাদের সরকারের পতনের পর ১৯৯১ অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনে খারাপ ফলাফলের মধ্যেও রাজবাড়ী-১ আসন থেকে বিপুল ভোটে সংসদ সদস্য নির্বাচিত হন। সংসদ সদস্য হিসেবে দায়িত্ব পালনরত অবস্থাতেই ১৯৯২ সালের ৩১শে জুলাই ইন্তেকাল করেন। এছাড়াও তিনি একজন খ্যাতিমান আইনজীবী ছিলেন এবং কয়েক দফায় রাজবাড়ী জেলা বার এসোসিয়েশনের সভাপতি নির্বাচিত হন। উত্তরসুরী পুত্র হিসেবে তার স্বপ্ন ও অসমাপ্ত কাজগুলো বাস্তবায়নের জন্য আমিও রাজনৈতিক ও সামাজিক কর্মকান্ডে আত্মনিয়োগ করেছি। সুনামের সাথে পেশা জীবন শেষ করার পর এখন মানুষের জন্য কাজ করে চলেছি। কিন্তু জনপ্রতিনিধি না হতে পারলে কোন ব্যক্তির পক্ষে বড় পরিসরে মানুষের জন্য কিছু করা সম্ভব হয় না। এ জন্য দলীয় নেতাকর্মী, শুভানুধ্যায়ীদের দাবীর প্রেক্ষিতে রাজবাড়ী পৌরসভার মেয়র পদে নির্বাচনের জন্য আমি দলের কাছে মনোনয়ন চাইবো। আমি দৃঢ়ভাবে আশাবাদী, আমার পিতার রাজনৈতিক অবদান ও আত্মত্যাগের পাশাপাশি আমার যোগ্যতা, অভিজ্ঞতাসহ সার্বিক বিষয়ে মূল্যায়ন করে দলের হাই কমান্ড আমার ব্যাপারে ইতিবাচক সিদ্ধান্ত নেবে। মনোনয়ন পেলে দলীয় নেতাকর্মীরা আমার পক্ষে স্বতস্ফূর্তভাবে কাজ করার মাধ্যমে সাধারণ মানুষের দোয়া ও সমর্থনে আমাকে বিজয়ী করবে। 
  উল্লেখ্য, গোলাম মোস্তফা চৌধুরী রন্টু ছাত্র জীবনে আশির দশকে রাজবাড়ী জেলা ছাত্রলীগের সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন ও ছাত্রলীগকে সংগঠিত করেন। এরপর ১৯৮৬ সাল থেকে যুবলীগের রাজনীতিতে যুক্ত থাকাবস্থায় ১৯৯৩ সালে জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক এবং ১৯৯৬ সালে জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক নির্বাচিত হয়ে দায়িত্ব পালনরত অবস্থায় ১৯৯৭ সালে কলেজ সরকারীকরণ করা হলে বিধি মোতাবেক রাজনৈতিক কর্মকান্ড থেকে দূরে সরে যান। চলতি বছরের শুরুতে  অবসর নেয়ার পর পুনরায় আওয়ামী লীগের রাজনীতিতে সক্রিয় হওয়ার পর তার জেলা আওয়ামী লীগের দায়িত্বশীল ও সম্মানজনক পদ প্রাপ্তি এখন শুধুই সময়ের ব্যাপার। ব্যক্তিগত জীবনে তিনি ৩সন্তানের জনক। 
  এছাড়াও গোলাম মোস্তফা চৌধুরী রন্টু একজন আবৃত্তিকার, গীটার বাদক, কবি ও স্ক্রিপ্ট লেখক, সুন্দর উপস্থাপক, তথ্য-প্রযুক্তিতে বিশেষভাবে পারদর্শী এবং মোটিভেশনাল ট্রেনার হিসেবেও সুপরিচিত।        

রাজবাড়ী-১ আসনে অনলাইনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম জমা দিলেন এস এম নওয়াব আলী
সংসদ নির্বাচনের তফসিল বিষয়ে ইসির ব্রিফিং আজ
রাজবাড়ী জেলা পরিষদের নির্বাচন আগামীকাল॥প্রতিদ্বন্দ্বিতায় ২৮ জন প্রার্থী
সর্বশেষ সংবাদ