ঢাকা শুক্রবার, মে ৩, ২০২৪
হারানো ঐতিহ্য ফিরিয়ে আনতে সকলকে সাথে নিয়ে রেলের শহর রাজবাড়ীকে ঢেলে সাজাবো-----রেলপথ মন্ত্রী
  • মীর সামসুজ্জামান
  • ২০২৪-০১-১৮ ১৪:৪৩:১১

 রেলপথ মন্ত্রণালয়ের মন্ত্রী ও রাজবাড়ী-২ আসনের এমপি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম বলেছেন, রেলকে লাভজনক ও দুর্নীতিমুক্ত করা হবে। রেলে অনেক দুর্নীতি রয়েছে। অনেক জমি বেদখল হয়ে আছে। এক জমি দুই তিনবার করে লিজ দেওয়া হচ্ছে। কোন ভাবেই এগুলোকে মেনে নেওয়া হবে না।

 গতকাল ১৮ই জানুয়ারী বিকেলে রাজবাড়ী জেলা আওয়ামী লীগ কার্যালয়ে জেলা আওয়ামী লীগ আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

 রেলমন্ত্রী আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী আমাকে যে মন্ত্রণালয়ের দায়িত্ব দিয়েছেন সেই মন্ত্রণালয়ের সাথে রাজবাড়ী জেলা ও জেলাবাসী ওতপ্রোতভাবে জড়িত। কারণ রাজবাড়ী হচ্ছে রেলের শহর। আজকে রেলমন্ত্রী হওয়ার পরে প্রধানমন্ত্রী আমার ওপর যে দায়িত্ব অর্পণ করেছেন প্রধানমন্ত্রীর কাঙ্খিত স্বপ্ন পূরণের জন্যে রেলপথকে একটা লাভজনক মন্ত্রনালয়ে পরিনত করার জন্য আমি আমার সর্বোচ্চ চেষ্টা করবো। রাজবাড়ীতে রেলওয়ের যে সমস্ত প্রতিষ্ঠান বিএনপির আমলে বন্ধ হয়ে গিয়েছিল তার মধ্যে লোকশেড একটা। এই লোলশেড আবার চালু হবে। লোকশেড চালুর মাধ্যমে রাজবাড়ী জেলা আবার ঐতিহ্য ফিরে পাবে। এই লোকশেডকে আরও বড় আকারে রেলের বগি সংযোজন ও মেরামত কারখানা তৈরি  করা হবে।

 মন্ত্রী বলেন, রেলের ডিভিশন অফিস নিয়ে একটি বিতর্ক চলছে। বিভিন্ন জেলা দাবি করছে তাদের ডিভিশন অফিস করার জন্য। যেহেতু রাজবাড়ী রেলের ঐতিহ্য রয়েছে। রাজবাড়ী যেহেতু রেলের শহর নামে পরিচিত, সেহেতু আমি চেষ্টা করবো রাজবাড়ীতে রেলের ডিভিশন অফিস করার জন্য। আমি সকলকে সাথে নিয়ে রেলের শহর রাজবাড়ীকে ঢেলে সাজাবো। আমাদের এই রেলপথকে আরো সম্প্রসারিত করা হবে। পুরো বাংলাদেশ একটি রেল নেটওয়ার্কের আওতায় নিয়ে আসা হবে। পাশাপাশি রেল মন্ত্রণালয়কে সুসংগঠিত করা হবে।

 রেলপথ মন্ত্রী বলেন, আমাদের অনেক রেলপথ বন্ধ করে দিয়েছিল বিএনপি। আপনারা রাজবাড়ীতেই দেখেছেন কালুখালী-ভাটিয়াপাড়া রেলপথ বন্ধ করে দিয়েছিল তারা। জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় এসে বন্ধ হয়ে যাওয়া সকল রেলপথ পুনরায় চালু করেছেন। রেলপথ নিয়ে প্রধানমন্ত্রীর বিশাল পরিকল্পনা রয়েছে। প্রধানমন্ত্রীর নির্দেশনায় দেশের প্রতিটি জেলায় রেলপথ চালু করা হবে। 

 মন্ত্রী বলেন, রাজবাড়ীর বন্ধ হওয়া সকল ট্রেন আবার চালু করা হবে। লোকেসেডের বেহাত হওয়া জমি উদ্ধার করা হবে। রেলের কোন জমি বা সম্পদ কেউ অবৈধভাবে দখল করে রাখতে পারবে না।

 তিনি আরো বলেন, সারা দেশে রেলপথ চালু করলে দেশের উন্নয়ন হবে। অর্থনৈতিক সক্ষমতা বাড়বে। রেলপথ চালু হলে ব্যবসা বাণিজ্যের প্রসার ঘটবে। কৃষি পণ্যসহ বিভিন্ন মালামাল খুব সহজেই এক জায়গা থেকে অন্য জায়গায় পরিবহন করা যাবে। আপনাদের সবার সহযোগিতা ও দোয়া আমার সাথে থাকলে ইনশাআল্লাহ্ প্রধানমন্ত্রী যে উদ্দেশ্যে আমাকে মন্ত্রী বানিয়েছেন সেই উদ্দেশ্য সফল করতে পারব। 

 সংবর্ধনা অনুষ্ঠানে রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, ঐতিহ্যগত ভাবেই রাজবাড়ী জেলাকে রেলের শহর বলা হয়। রেলের শহরের মানুষকে রেলমন্ত্রী বানিয়ে প্রধানমন্ত্রী আমাকে যেমন সম্মানিত করেছেন, ঠিক তেমনি রাজবাড়ীবাসীকেও সম্মানিত করেছেন। তাই প্রধানমন্ত্রীর প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করছি।

 রাজবাড়ী জেলা আওয়ামী লীগ আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান একেএম শফিকুল মোরশেদ আরুজ, সাবেক জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার, মহম্মদ আলী চৌধুরী, হেদায়েত আলী সোহরাব, রেজাউল হক রেজা, সংরক্ষিত মহিলা আসনের সাবেক সংসদ সদস্য সালমা চৌধুরী রুমা, সংরক্ষিত মহিলা আসনের সাবেক সংসদ সদস্য এডভোকেট খোজেদা নাসরিন আক্তার হোসেন, রাজবাড়ী পৌরসভার মেয়র মোঃ আলগীর শেখ তিতু, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এডঃ শফিকুল আজম মামুন, সাংগঠনিক সম্পাদক অসীম কুমার পাল, প্রচার ও প্রকাশনা সম্পাদক সফিকুল হোসেন সফিক, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি রমজান আলী খান, সাধারণ শেখ মোঃ ওহিদুজ্জামান, গোয়ালন্দ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মোঃ মোস্তফা মুন্সি, সাধারণ সম্পাদক বিপ্লব ঘোষ, রাজবাড়ী পৌর আওয়ামী লীগের সভাপতি এডঃ মোঃ উজির আলী শেখ, সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম সফি, গোয়ালন্দ পৌর আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম মন্ডল, সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম সুজ্জল, জেলা যুবলীগের সভাপতি মোঃ শওকত হাসান, সাধারণ সম্পাদক মোঃ নুরুজ্জামান মিয়া সোহেল, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জাকারিয়া মাসুদ রাজিব, জেলা ছাত্রলীগের সভাপতি মোঃ শাহিন শেখ, সাধারণ সম্পাদক মোঃ জাহিদুল ইসলাম জাহিদ, মহিলা আওয়ামী লীগ, ইউনিয়ন আওয়ামী লীগের সকল পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 মন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণের পর তিনি প্রথম আজ নিজ জেলা রাজবাড়ীতে আসলেন। 

 

রাজবাড়ীর ২নং রেলগেট এলাকায় লাইনচ্যুত মালবাহী ট্রেন  উদ্ধার॥চলাচল স্বাভাবিক
তীব্র দাবদাহে রাজবাড়ীতে পথচারীদের পানি ও খাবার স্যালাইন দিল এসএমসি
রাজবাড়ী-গোয়ালন্দ ও বালিয়াকান্দি উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ
সর্বশেষ সংবাদ