ঢাকা মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
গোয়ালন্দে চার ঘন্টার ব্যবধানে ৩টি সড়ক দুর্ঘটনায় নিহত-২
  • মইনুল হক মৃধা/মীর সামসুজ্জামান
  • ২০২৪-০২-০২ ১৪:১২:৫৬

 রাজবাড়ী জেলার গোয়ালন্দে ঢাকা-খুলনা জাতীয় মহাসড়কে গতকাল ২রা ফেব্রুয়ারী দুপুর থেকে সন্ধ্যার আগে মাত্র চার ঘন্টার ব্যবধানে পৃথক ৩টি সড়ক দুর্ঘটনা ঘটেছে। 

 পৃথক দুটি ঘটনায় ১জন বাই সাইকেল আরোহী ও অপরজন মোটর সাইকেল আরোহী নিহত হয়েছে। এছাড়া গুরুতর আহত হয়েছে ৭জন। 

 থানা পুলিশ সূত্রে জানা গেছে, গতকাল শুক্রবার দুপুর সোয়া ১টার দিকে প্রতিদিনের মতো গোয়ালন্দ বাজারে কাপড়ের দোকান বন্ধ করে বাজারের মসজিদে জুম্মার নামাজ পড়ে বাইসাইকেল যোগে বাড়ি ফিরছিলেন আকবর মল্লিক। ঢাকা-খুলনা জাতীয় মহাড়কের জমিদার ব্রিজ এলাকায় পৌঁছালে ঢাকাগামী গোল্ডেন লাইন পরিবহন কুষ্টিয়া-ব-১১-০০৪৮ বাস তার বাইসাইকেলটিকে সজোড়ে ধাক্কা দিলে তিনি ছিটকে সড়কে পড়ে মাথায় গুরুতর আঘাত পান। পরে স্থানীরা দ্রুত এসে তাকে উদ্ধার করে গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে নিয়ে গেলে জরুরী বিভাগে থাকা কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করে।

 অপরদিকে গতকাল ২রা ফেব্রুয়ারী গোয়ালন্দ রেলগেট এলাকার আজাদ মন্ডলের ছেলে রনি মন্ডল(৩০) ও তার স্ত্রী মোছাঃ শিল্পী (২৭)কে নিয়ে মোটর সাইকেল ঘুরতে বের হয়। বিকেল সোয়া ৫টার দিকে বেড়িবাধ সড়ক থেকে গোয়ালন্দের জমিদার ব্রিজ এলাকায় ঢাকা-খুলনা জাতীয় মহাসড়কে পৌছে। এ সময় দৌলতদিয়া ঘাট থেকে ছেড়ে আসা ঝিনাইদহগামী এম এম পরিবহনের যাত্রীবাহী বাসের সাথে ধাক্কা লাগে। মোটর সাইকেল থেকে ছিটকে ২জন নিচে পড়ে যায়। স্থানীয় লোকজন তাদের উদ্ধার করে গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। অবস্থার অবনতি হওয়ায় ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করলে সন্ধ্যা ৭টার দিকে রনি মন্ডল মারা যান। তার স্ত্রী চিকিৎসাধীন আছেন।

 নিহত রনির ফুপাতো ভাই জহিরুল ইসলাম জানায়, বিকেলে স্ত্রী শিল্পী বেগমকে নিয়ে মোটর সাইকেলে করে গোয়ালন্দের রিয়াজুদ্দিন পাড়ায় গোধূলি পার্কে ঘুরতে যায় রনি। সেখান থেকে ফেরার পথে এ মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটে। স্থানীয়রা তাদের উদ্ধার করে গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠায়। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় সেখান থেকে দু’জনকেই ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়। ফরিদপুর হাসপাতালে নেয়ার পর চিকিৎসক রনিকে মৃত ঘোষণা করে। রনির স্ত্রী শিল্পী ওই হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। তবে তার অবস্থাও আশঙ্কাজনক।

 সরেজমিন দেখা গেছে, মর্মান্তিক দুর্ঘটনার প্রতিবাদ এবং মহাসড়কে স্পিডব্রেকারের(গতিরোধক) দাবীতে ঢাকা-খুলনা জাতীয় মহাসড়কে গাছের গুড়ি ফেলে প্রায় দুই ঘন্টা অবরোধ করে রাখে এলাকাবাসী। সন্ধ্যা ৭টার দিকে রাজবাড়ী সড়ক ও জনপথ বিভাগ গতিরোধকের কাজ শুরু হলে বিক্ষুদ্ধ এলাকাবাসী মহাসড়ক থেকে অবরোধ তুলে নেয়।

 এদিকে দুর্ঘটনাকালে মোটর সাইকেলটি বাসের ইঞ্জিনের সাথে আটকে গেলে প্রায় ৫০০ গজ দূরে মোস্তফা মেটাল পর্যন্ত টেনে নিয়ে যায়। খবর পেয়ে স্থানীয় লোকজন তাৎক্ষনিকভাবে স্পিডব্রেকারের(গতিরোধক) দাবীতে মহাসড়কে গাছের গুড়ি ফেলে সড়ক অবরোধ করে বিক্ষোভ করতে থাকে। মহাসড়কের দুই পাশে ৪-৫ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়। 

 খবর পেয়ে রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) মোঃ রেজাউল করিম, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) মুকিত সরকার, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ইফতেখারুজ্জামান, গোয়ালন্দ উপজেলা পরিষদ চেয়ারম্যান মোস্তফা মুন্সী, উপজেলা নির্বাহী অফিসার জ্যোতি বিকাশ চন্দ্র, গোয়ালন্দ ঘাট থানার ওসি প্রাণবন্ধু চন্দ্র বিশ্বাস ঘটনাস্থলে আসেন। সন্ধ্যা ৭টার দিকে সওজ গতিরোধকের কাজ শুরু করলে অবরোধ তুলে নেয়।

 আহলাদীপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোঃ আব্দুল হালিম বলেন, ঘাতক বাসটিকে আটক করা হয়েছে। চালক ও হেলপার পলাতক আছে। এ ব্যাপারে পরবর্তী আইনী প্রক্রিয়াধীন।

 

উজানচরে অবৈধ বালু উত্তোলন অভিযানে মেশিন-পাইপ ধ্বংস
পাংশার তারাপুরে রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা ইমান আলী মাষ্টারের দাফন
পাংশায় আদিবাসীদের মন্দিরে হারমোনিয়াম দিলেন ইউএনও
সর্বশেষ সংবাদ